শ্রীনগর সাব রেজিস্ট্রি অফিসে ১টি দলিল সম্পাদনে প্রায় ৩০ লাখ টাকার রাজস্ব ফাঁকি

শ্রীনগর সাব রেজিস্ট্রি অফিসে ৩ কোটি ৩৫ লাখ টাকা কম মূল্য দেখিয়ে ১টি দলিল সম্পাদিত হয়েছে। এতে সরকারের রাজস্ব ফাঁকি দেওয়া হয়েছে প্রায় ৩০ লাখ টাকা। সোমবার (৭ ফেব্রুয়ারি) বিষয়টি নিয়ে শ্রীনগর সাব রেজিস্ট্রি অফিসে আলোচনা শুরু হয়।

অনুসন্ধানে জানা যায়, গত বছর ৩ মার্চ সাব রেজিস্ট্রি অফিসের দলিল লেখক আকাশ খান উপজেলার তিনগাঁও মৌজার ৫ কোটি ৩৫ লাখ টাকা মূল্যের একটি বায়না দলিল সম্পাদন করান। দলিল নং ১৮৮৪, দলিলটির দাতা ছিলেন রফিক মিয়া গং ও গ্রহীতা রফিকুজ্জামান গং। একই বছর ৯ নভেম্বর সাব রেজিস্ট্রি অফিসের আরেক দলিল লেখক শেখ মোঃ মুকুল পূর্বের বায়না দলিল বাতিল না করে একই সম্পত্তি পূর্বের দাতা গ্রাহীতার কাছে ২ কোটি টাকা মূল্যের সাফ কবলা রেজিস্ট্রি সম্পাদন করান। দলিলটির নং ৮২৫২। বায়না দলিল থেকে এই দলিলটিতে কম মূল্য দেখানো হয় ৩ কোটি ৩৫ লাখ টাকা। এতে সাড়ে ৮ ভাগ হিসাবে সরকারের রাজস্ব ফাঁকি দেওয়া হয় ২৮ লাখ ৪৭ হাজার ৫শ’ টাকা।

নাম প্রকাশে অনিচ্ছুক সাব রেজিস্ট্রি অফিসের আরেকটি সূত্র জানায়, প্রায় ২ মাস আগে অডিট টিমের কাছে বিষয়টি ধরা পরার পর দলিল লেখককে রাজস্ব জমা দিতে বলা হয়। কিন্তু দলিল লেখক তা এখনো পর্যন্ত জমা দেননি।

সাফ কবলা দলিলটির লেখক শেখ মোঃ মুকুল বলেন, দাতা-গ্রহীতা আগের বায়নার বিষয়টি আমাকে বলেননি।

শ্রীনগর সাব রেজিস্ট্রি অফিসার রেহানা বেগম সাংবাদিকদের জানান, তিনি এ সম্পর্কে কিছু জানেন না। রাজস্ব ফাঁকির ঘটনা ঘটে থাকলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

আমাদের সময়

Leave a Reply