বালুয়াকান্দি ইউপি চেয়ারম্যান কারাগারে

রেজিস্ট্রেশনবিহীন পাশাপাশি অদক্ষ চালক দ্বারা নৌযান পরিচালনায় করায় নৌ অধিদপ্তরের দায়ের করা মামলায় মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার বালুয়াকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শহীদুজ্জামান জুয়েলকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

রোববার (২৬ ফেব্রুয়ারি) আসামিপক্ষ আদালতে পুনরায় জামিন আবেদন করলে আদালত সেটি নামঞ্জুর করেন। এর আগে গত ২২ ফেব্রুয়ারি ঢাকা স্পেশাল মেট্রোপলিটন নৌ-আদালতে সশরীর হাজির হয়ে জামিন আবেদন করলে আদালত তা নামঞ্জুর করে কারাগারে পাঠান।

নৌ-অধিদপ্তরের প্রসিকিউটিং অফিসার বেল্লাল হোসাইন বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা যায়, শহীদুজ্জামান জুয়েলের মালিকানাধীন রেজিস্ট্রেশন বিহীন একটি নৌযান অদক্ষ চালক দ্বারা পরিচালনা করায় দায়ে গত ২০২০ সালে নৌ অধিদপ্তর তার বিরুদ্ধে নৌ আইনে মামলা দায়ের করেন। তবে তিনি আদালতে হাজির না হয়ে মহামান্য আদালতকে অবমাননা করায় তার বিরুদ্ধে ওয়ারেন্ট জারি করা হয়। এর পরিপ্রেক্ষিতে গত ২২ ফেব্রুয়ারি আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে, আদালত তা না মঞ্জুর করে জেল হাজতে পাঠান।

নৌ-অধিদপ্তরের প্রসিকিউটিং অফিসার বেল্লাল হোসাইন জানান, ২০২০ সালে অদক্ষ জনবল দিয়ে নৌযান পরিচালনা করা ও নৌযানের রেজিস্ট্রেশন না থাকায় IS ৬১(খ)(চ) ও ৬৬(ক)(ঘ) ধারায় শহীদুজ্জামান জুয়েলকে অভিযুক্ত করা হয়। তবে নোটিশ পাওয়ার পর তিনি আদালতে হাজির না হওয়ায় তার বিরুদ্ধে ওয়ারেন্ট জারি হয়। এ ঘটনায় গত ২২ ফেব্রুয়ারি তিনি ঢাকা স্পেশাল মেট্রোপলিটন নৌ আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে আদালতের বিজ্ঞ বিচারক আলাউল আকবর তার জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

নাম প্রকাশে অনিচ্ছুক ঢাকা কেন্দ্রীয় কারাগারের এক কর্মকর্তা জানান, গত ২৩ ফেব্রুয়ারি দুপুরে বালুয়াকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শহীদুজ্জামান জুয়েলকে ঢাকা কেন্দ্রীয় কারাগারে আনা হয়। বর্তমানে তিনি এখানেই রয়েছে।

গজারিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জিয়াউল ইসলাম চৌধুরী জানান, আমরা বিভিন্ন মাধ্যমে ইনফর্মালি জেনেছি। তারপর বালুয়াকান্দি ইউনিয়ন পরিষদ সচিবকে এবিষয়ে রিপোর্ট দিতে বলেছি। রিপোর্ট পাওয়ার পর বিস্তারিত বলা যাবে।

ঢাকা মেইল

Leave a Reply