শ্রীনগরে আ.লীগের শোক দিবসের অনুষ্ঠানে সংঘর্ষ ও গুলি

শ্রীনগর উপজেলার বাঘড়ায় আওয়ামী লীগের শোক দিবসের অনুষ্ঠানের শেষের দিকে দুই গ্রুপের সংঘর্ষ ও গুলির ঘটনা ঘটেছে বলে অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার (৩১ আগস্ট) বিকালে বাঘড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে আয়োজিত অনুষ্ঠানে দুই গ্রুপের আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এই ঘটনা ঘটে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বাঘড়া ইউনিয়ন আওয়ামী লীগের অনুষ্ঠানে যুবলীগ নেতা ম্যাগনেট মোটরসাইকেলের বহর নিয়ে উপস্থিত হয়। পরে তারা অনুষ্ঠান স্থলের গেটের দিকে অবস্থান নেয়। অনুষ্ঠানের শেষের দিকে অথাৎ সন্ধ্যার দিকে প্রধান বক্তা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান মসিউর রহমান মামুনের বক্তব্য চলাকালে সালাম মেম্বার গ্রুপের লোকজন মোটরসাইকেল বহর নিয়ে গেটের পাশ দিয়ে যাওয়ার সময় জোরে হর্ণ বাজাতে থাকে। এনিয়ে ম্যাগনেট গ্রুপের লোকজনের সাথে কথা কাটাকাটির এক পর্যায়ে ধাওয়া পাল্টা-ধাওয়া ও সংঘর্ষ বাঁধে। এ সময় এক রাউন্ড গুলির ঘটনা ঘটে। তবে কোন পক্ষ গুলি করেছে তা প্রত্যক্ষদর্শীদের অনেকেই বলতে পারেনি। এই ঘটনার পর পরই দ্রুত অনুষ্ঠান শেষ হয়ে যায়।

বাঘড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুর ইসলাম বলেন, অনুষ্ঠানের শেষ দিকে হট্টোগোল শুরু হয়। আমার ভাইয়েরা মিলে আমাকে ব্যারিকেট দিয়ে বাড়িতে নিয়ে আসে। তারাহুরো করে সবাই চলে যায়। হট্টোগোলের কারণে তোবারক বিতরণ করতে পারিনি। এখন ঢাকার বাসায় যাচ্ছি।

বাঘড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মিজানুর রহমান জুয়েল বলেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বক্তব্য দেয়ার সময় কে বা কারা মোটরসাইকেলের বহর নিয়ে অনুষ্ঠানের পাশে এসে হট্টগোল শুরু করে। এ সময় তিনি বক্তব্য সংক্ষিপ্ত করেন। পরে প্রধান অতিথি ও আমি দু’এক কথা বলেই অনুষ্ঠান শেষ করে দেই।

এই বিষয়ে উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাজী তোফাজ্জল হোসেন বলেন, আমরা অনুষ্ঠান শেষ করে গাড়িতে উঠতেই জানতে পারি সেখানে গন্ডোগোল হচ্ছে। তবে অনুষ্ঠানে কোন গন্ডোগোল হয়নি।

এ বিষয়ে জানতে সালাম গ্রুপের সালাম মেম্বার ও ম্যাগনেট গ্রুপের ম্যাগনেটের সাথে যোগাযোগের চেষ্টা করেও তাদের সাথে কথা বলা সম্ভব হয়নি।

শ্রীনগর থানার অফিসার ইনচার্জ আব্দুল্লাহ আল তায়াবীর জানান, বাঘড়ার বিষয়টি শুনেছি। আমরা সেখানে পুলিশ পাঠিয়েছি। প্রকৃত ঘটনা জেনে পরে বলতে পারবো।

নিউজজি

Leave a Reply