শুরু হল জে এস সি এবং জে ডি সি পরীক্ষা

সুমিত সরকার সুমন: আজ থেকে শুরু হল অষ্টম শ্রেণীর সমাপনী পরীক্ষা। সারা বাংলাদেশে মোট পরীর্ক্ষাথী সংখ্যা হল প্রায় ২৩ লক্ষ ২৫ হাজার ৯৩৩ জন। এই পরীক্ষায় ছাত্রদের চেয়ে ছাত্রীর সংখ্যা ১ লক্ষ ৬০ হাজার ৫৯৩ জন বেশী। এবারের জুনিয়র স্কুল সার্টিফিকেট ( জে এস সি ) ও জুনিয়র দাখল সার্টিফিকেট (জে ডি সি) পরীক্ষা চলবে ১৮ নভেম্বর পর্যন্ত।

সারা বংলাদেশের ন্যায় এবার মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলায় ৩টি কেন্দ্র ও ২ টি ভেন্যুতে মোট পর্রীক্ষাথী সংখ্যা স্কুল পরযায় ২৫০৭ জন ও মার্দ্রাসা পরযায় ২৪১ জন। গজারিয়া উপজেলায় ৩টি কেন্দ্র ও ২ টি ভেন্যু হল-গজারিয়া পাইলট উচ্চ বিদ্যালয়, গজারিয়া পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়, রসূলপুর বাতেনিয়া আলিম মাদ্রাসা, ভবেরচর ওয়াজের আলী উচ্চ বিদ্যালয় ও কলিমউল্লাহ ডিগ্রি কলেজ।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জনাবা নাহার সুলতানা সাংবাদিকদের জানান যে, আমাদের গজারিয়া উপজেলার মোট পরীর্ক্ষাথী সংখ্যা হল- স্কুল র্পযায় ২৫০৭ জন ও মাদ্রাসা র্পযায় ২৪১ জন। এর মধ্যে স্কুল র্পযায় ছাত্র সংখ্যা ১২৪৩ জন, ছাত্রী সংখ্যা ১২৪৫ জন এবং অনুপুস্থিত ১৯ জন। তিনি আরো জানান যে, পরীক্ষা কেন্দ্র গুলোতে কোথাও কোন অনিয়ম দেখা যায় নাই।

বিডিলাইভ

Leave a Reply