গজারিয়ায় মুজিববর্ষের ঘরে আগুন, নাশকতার অভিযোগ

মুন্সীগঞ্জের গজারিয়ায় মুজিববর্ষে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে দেওয়া ঘরে অগ্নিকাণ্ড ঘটেছে। সোমবার (১৩ নভেম্বর) দিনগত রাত ১১টার দিকে উপজেলার হোসেন্দী ইউনিয়নের গোয়ালগাঁও গ্রামে এ ঘটনা ঘটে। তবে, পরিকল্পিতভাবে ঘরটিতে আগুন লাগানো হয়েছে বলে অভিযোগ করেছেন ঘরের বাসিন্দারা।

স্থানীয় বাসিন্দা মোহাম্মদ আলী বলেন, সোমবার দিনগত রাত ১১টার দিকে সরকারের আশ্রয়ণ প্রকল্প থেকে পাওয়া সুমি বেগমের ঘরের বারান্দায় তারা আগুন দেখতে পান। এ সময় আশপাশের লোকজন ছুটে গিয়ে আগুন নেভাতে শুরু করেন। স্থানীয়দের ২০ মিনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

মুন্সীগঞ্জের গজারিয়ায় সোমবার দিনগত রাতে মুজিববর্ষের উপহারের ঘরে আগুন লাগে। ছবি : এনটিভি

ঘর মালিক বিধবা সুমি বেগম বলেন, তার বাবা অসুস্থ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন। দুই সন্তানকে বাবার বাড়িতে রেখে তিনি বাবার সঙ্গে হাসপাতালে ছিলেন। সোমবার দিনগত রাত ১১টার দিকে তিনি জানতে পারেন তার ঘরের বারান্দায় আগুন দেওয়া হয়েছে। আগুনে ঘরের বারান্দার অংশ ক্ষতিগ্রস্ত হয়েছে। ঘটনাটি ‘পরিকল্পিত’ উল্লেখ করে জড়িতদের বিচার দাবি করেন তিনি।

এ বিষয়ে গজারিয়া উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা তাজুল ইসলাম বলেন, ‘ঘটনা সত্যি, বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি। তদন্ত সাপেক্ষ ব্যাবস্থা নেওয়া হবে।’

গজারিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুল্লাহ আল মাহফুজ বলেন, ‘আজ মঙ্গলবার সকাল ১০টার দিকে আমি সরেজমিনে ঘটনাস্থল পরিদর্শন করেছি। ঘরটি রাস্তার পাশে, কেউ ইচ্ছাকৃতভাবে আগুন লাগিয়েছে, নাকি অন্য কোনো উৎস থেকে আগুন লেগেছে, তা খতিয়ে দেখা হবে।’

এর আগেও গত বুধবার (৮ অক্টোবর) দিনগত রাতে আশ্রয়ন প্রকল্পের একই এলাকায় বিলকিস বেগমের ঘরের জানালার দিকে আগুন লাগতে দেখা যায়। তবে, তা তাৎক্ষণিক নিভিয়ে ফেলায় তেমন ক্ষয়ক্ষতি হয়নি।

এনটিভি

Leave a Reply