মুন্সীগঞ্জ সদরে চেয়ারম্যান পদে একমাত্র প্রার্থীর মনোনয়ন বাতিল

আপিলে না টিকলে সদর উপজেলায় চেয়ারম্যান পদে নির্বাচন প্রথম ধাপে স্থগিত থাকবে; পরে নতুন তফসিল ঘোষণা করা হবে। মুন্সীগঞ্জ সদর উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে মনোনয়ন দাখিলকারী একমাত্র প্রার্থী আনিছউজ্জমানের মনোনয়নপত্র অবৈধ ঘোষণা করা হয়েছে।

বুধবার দুপুর ২টায় জেলা নির্বাচন কার্যালয়ে মনোনয়নপত্র যাচাই-বাছাই হয়। এ সময় ঋণখেলাপী সংক্রান্ত কারণে আনিছউজ্জামানের মনোনয়নপত্রটি বাতিল ঘোষণা করেন সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ মনিরুল ইসলাম।

জেলা নির্বাচন কর্মকর্তা বশির আহম্মেদ জানান, বাংলাদেশ ব্যাংকের প্রতিবেদন অনুযায়ী, একটি ব্যাংকের একজনের ঋণের জামিনদার ছিলেন আনিছউজ্জামান। পরে ওই ব্যক্তি ঋণখেলাপী হন। এ কারণে প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়েছে।

“তবে তিনি আপিলের সুযোগ পাবেন। আপিলে টিকলে তিনি প্রার্থী হবেন। অন্যথায় আগামী ৮ মে সদর উপজেলায় শুধু ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন অনুষ্ঠিত হবে। চেয়ারম্যান পদের নির্বাচন স্থগিত থাকবে। পরবর্তীতে তফসিল ঘোষণা করবে নির্বাচন কমিশন।”

ঘোষিত তফসিল অনুযায়ী, মুন্সীগঞ্জ সদর ও গজারিয়া উপজেলা নির্বাচনে রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ছিল ১৫ এপ্রিল। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় ২২ এপ্রিল। প্রতীক বরাদ্দ ২৩ এপ্রিল। দুই উপজেলায় ব্যালট পেপারে ভোটগ্রহণ হবে।

বিডিনিউজ

Leave a Reply