গজারিয়ায় আ’লীগের দুই গ্র“পের মধ্যে ফের সংঘর্ষে ১২ বাড়িঘর ভাংচুর ও লুটপাট

নিহতের ঘটনায় ৫০ নেতাকর্মীর নামে হত্যা মামলা
কাজী দীপু, মুন্সীগঞ্জ থেকে : সংঘর্ষে আ’লীগ কর্মী নিহত হওয়ার জের ধরে গতকাল শুক্রবার সকালে মুন্সীগঞ্জের গজাািরয়ার টানবলাকী গ্রামে আ’লীগের দুই গ্র“পের মধ্যে ফের সংঘর্ষে ১৫ জন হয়েছে। এ সময় ১০ থেকে ১২ টি বাড়িঘর ভাংচুর ও লুটপাট করা হয়। পরিস্থিতি নিয়ন্ত্রনে সার্কেল এসপি’র নেতৃত্বে টালবলাকী গ্রামের একাধিক পয়েন্টে শতাধিক পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তমানে গজারিয়ার টান বলাকী গ্রামে থমথমে পরিস্থিতি বিরাজ করছে। এদিকে আ’লীগ কর্মী নিহতের ঘটনায় শুক্রবার গজারিয়া থানায় ৫০ আ’লীগ নেতাকর্মীর নামের হত্যা মামলা রুজু হয়েছে। নিহতের ভাই শফিকুল ইসলাম বাদী হয়ে গতকাল শুক্রবার এই মামলা রুজু করেছেন। অন্যদিকে নিহত আ’লীগ কর্মী রফিকুল ইসলামের লাশ ময়নাতদন্ত শেষে শুক্রবার দুপুরে গ্রামে নেয়া হলে এক হ্নদয়বিদারক দৃশ্যের অবতাড়নার সৃষ্টি হয়েছিল। পরে বিকেলে পুলিশের উপস্থিতিতে জানাযা শেষে স্থানীয় কবরস্থানে আ’লীগ কর্মী রফিকুল ইসলামের লাশ দাফন করা হয়েছে।
আ’লীগ নেতা ও সাবেক চেয়ারম্যান আব্দুল মিতন মন্টু তার গ্র“পের আমিরুল ইসলাম নামের এক কর্মী বৃহস্পতিবার ঘটনার পর থেকে নিখোঁজ রয়েছে বলে দাবী করেছেন। প্রতিপক্ষ আ’লীগ নেতা আমিরুল ইসলাম জানান, তার সমর্থককে হত্যা করে এখন পাল্টা মামলা সাজাতে নানা চক্রান্ত শুরু করেছে প্রতিপক্ষ আ’লীগ নেতা আব্দুল মতিন মন্টু ও তার লোকজনর্।

স্থানীয় সূত্র জানায়, আ’লীগ কর্মী নিহতের জের ধরে পরাজিত চেয়ারম্যান প্রার্থী আরিফের নেতৃত্বে সাবেক চেয়ারম্যান আব্দুল মতিন মন্টুর সমর্থকদের বাড়িঘরে হামলা চালালে দুই পক্ষের মধ্যে ফের সংঘর্ষের ঘটনা ঘটেছে। উভয় গ্র“পই অস্ত্রেসস্ত্রে সজ্জিত হয়ে একে অপরকে ঘায়েল করার চেষ্টা চালায়। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রন করেন।

গজারিয়া থানার ওসি আরজু মিয়া জানান, হত্যাকান্ডের ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য ১০ জনকে গ্রেফতার করা হয়েছে। আমিরুল ইসলাম নামের একজন নিখোঁজ থাকার বিষয়টি শুনেছি।

উল্লেখ্য, ইউপি নির্বাচন ও আধিপত্য নিয়ে বৃহস্পতিবার দুপুরে গজারিয়ার টানবলাকী গ্রামে আ’লীগ নেতা আব্দুল মতিন মন্টু ও আ’লীগ নেতা আমিরুল ইসলাম গ্র“পের সংঘর্ষে রফিকুল ইসলাম নামের এক আ’লীগ কর্মী নিহত হয়।

=======================

মুন্সীগঞ্জে আ’লীগের দু’গ্রপে সংঘর্ষ
অর্ধশত নেতাকর্মীকে আসামী করে মামলা, নিহতের লাশ দাফন, থমথমে অবস্থা

মোহাম্মদ সেলিম, মুন্সীগঞ্জ থেকে : আ’লীগের দু’গ্রপের মধ্যে সংঘর্ষে রফিকুল ইসলাম নামের এক কৃষক নিহত হওয়ার ঘটনায় গজারিয়া অর্ধশত নেতাকর্মীর বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করা হয়েছে। এতে প্রধান আসামী করা হয়েছে সাবেক ইউপি চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের নেতা আব্দুল মতিন মন্টুকে। নিহতের ভাই শফিকুল ইসলাম বাদী হয়ে শুক্রবার ভোরে গজারিয়া থানায় ওই মামলাটি দায়ের করেন। এদিকে শুক্রবার বিকালে পুলিশের উপস্থিতিতে নিহত রফিকুল ইসলামের নামাজের জানাযা শেষে চরবলাকী গ্রামের কবরস্থানে দাফন করা হয়েছে। শুক্রবার সকালে মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালের মর্গে লাশের ময়নাতদন্ত হয়। পরে ট্রলারযোগে মেঘনা তীরের নিহতের নিজ বাড়িতে নিয়ে যাওয়া হলে স্বজনদের আহাজারীতে এক হৃদয় বিদারক দৃশ্যের অবতারনা হয়।

গজারিয়া থানার ওসি মো. আরজু মিয়া জানান, ঘটনার পর পুলিশের কড়া নজরদারীর মধ্যে রয়েছে চরবলাকী গ্রাম। পুলিশের একাধিক টিম গ্রামবাসীর নিরাপত্তায় সেখানে মোতায়েন রয়েছে। পুলিশের উপস্থিতিতে শুক্রবার সকাল থেকে গজারিয়ার চরবলাকাী গ্রাম জুড়ে এখন থমথমে অবস্থা বিরাজ করছে।

উল্লেখ্য, হোসেন্দী ইউনিয়ন পরিষদ নির্বাচনের পরাজয়ের জের ধরে বৃহস্পতিবার দুপুর গজারিয়া উপজেলা আ’লীগের কার্যকরী সদস্য ও সাবেক ইউপি চেয়ারম্যান আব্দুল মতিন মন্টু ও জেলা আ’লীগের শিল্প ও বানিজ্য বিষয়ক সম্পাদক আমিনুল ইসলামের সমর্থকদের মধ্যে সংঘর্ষে ১ জন নিহত ও বেশ ক’জন আহত হয়।

মুন্সিগঞ্জ নিউজ

Leave a Reply