সিরাজদিখানে ডিস ব্যবসায়ী অপহরণ; ৪ দিন পর উদ্ধার

অভিযোগ আমলে না নিয়ে ৬ দিন পর আসামিদের সাথে মিমাংশার চেষ্টা পুলিশের
নাছির উদ্দিন: সিরাজদিখানে ক্যাবল টি.ভি নেটওয়ার্ক (ডিস) ফিট লাইন ব্যবসায়ীকে অপহরণ করার অভিযোগ পাওয়া গেছে। উপজেলার ইছাপুরা ইউনিয়নের টেংগুরিয়াপাড়া গ্রামের মৃত রুহুল আমিন মোল্লার ছেলে মো. মাসুদ রানা গত ২৬ সেপ্টেম্বর অপহরণর হয়। আহত অবস্থায় কেরাণীগঞ্জের হাসনাবাদ থেকে এলাকাবাসী উদ্ধার করে সেখানেই একটি হাসপাতালে ভর্তি করে। চার দিন পর ১ অক্টোবর হাসপাতালে জ্ঞান ফিরলে স্বজনরা তার সন্ধান পান। নিখোঁজের একদিন পর মাসুদ রানার ম্যানেজারের মেজবা উদ্দিন থানায় ২ জনকে আসামী করে লিখিত অভিযোগ করেন। সিরাজদিখান থানা পুলিশ ৬ দিন পর আসামীদের সাথে মিমাংশার চেষ্টা করে।

মাসুদ রানার ম্যানেজার মেজবা উদ্দিন জানান, গত ২০১৬ সাল থেকে উপজেলার বালুরচরে ষ্টার ফেয়ার ক্যাবল টি.ভি নেটওয়ার্ক ফিট লাইনে লতব্দী ইউনিয়নের রামানন্দ গ্রামে ব্যবসা করে আসছিল মাসুদ রানা। দীর্ঘদিন যাবত জোড়পূর্বক ডিস ব্যবসা দখলের চেষ্টা করে চরকমলাপুর গ্রামের উলু বেপারীর ছেলে সালাম (৪০) ও বাহেরঘাটা গ্রামের মৃত ঝন্টু চাকলাদারের ছেলে দেলোয়ার চাকলাদার। গত ৩ মাস আগে জোড়পূর্বক ক্যাবল লাইনটা কেটেদেয় সিরাজদিখান বাজারের ডিস ব্যবসায়ী দেলোয়ার তার নিজের ডিস লাইন সালামের ম্ধ্যামে ব্যবসা শুরু করে। এ দখল নিয়ে বিরোধের সমস্যা সমাধানের জন্য স্থানীয় ভাবে কয়েক বার চেষ্টা করা হলেও কোন সমাধান হয়নি। সালাম বেশ কিছু দিন যাবত মাসুদ রানাকে মুঠু ফোনে হুমকি দিয়ে আসছিল। গত ২৬ সেপ্টেম্বর তারিখে বিষয়টি নিয়ে সালামের সাথে মিমাংশার জন্য মাসুদ রানা বাসা থেকে রামানন্দ গ্রামে যাওয়ার পথে নিখোঁজ হয়। কোন সন্ধান না পেয়ে ২৭ সেপ্টেম্বর মাসুদ রানার কর্মচারী মেজবাহ উদ্দিন বাদী হয়ে অপহরণের দায়ে সালাম ও দেলোয়ার চাকলাদারকে আসামি করে সিরাজদিখান থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। পুলিশ রানাকে উদ্ধার করতে পারেনি। গত ১ অক্টোবরে কেরাণীগঞ্জ থানার হাসনাবাদের পার্শে বসুন্ধরা আবাসিক এলাকায় আহত অবস্থায় ফেলে রেখে যায় অপহরণকারীরা। মাসুদ রানা ঢাকায় চিকিৎসা শেষে বাড়ী ফিরেন। সিরাজদিখান থানার এএসআই ফরহারকে তদন্ত দায়িত্ব দেয়া হলে গড়িমশি করে কালক্ষেপন করে একটি মিমাংশার কথা বলেন। এএসআই ফরহার অভিযোগপত্রটি সহকারি পুলিশ সুপার (সিরাজদিখান) সার্কেল কার্যালয়ের কর্মরত এএসআই মো. শফিকুল ইসলামের কাছে পাঠায়। এএসআই মো. শফিকুল ইসলাম বাদী মেজবাহ উদ্দিনকে গত ৩ অক্টোবরে অভিযোগপত্রটি আমলে না নিয়ে ফিরিয়ে দেয়।

ভুক্তভুগী মাসুদ রানা জানান, দীর্ঘদিন যাবত আমার লাইনটা দখল করে রাখছে। আমাকে প্রায় সময় হুমকি দেয়। আমাকে অপহরণ করা হয়। আমার জ্ঞান ছিলনা তাই আমি কোথায় ছিলাম তা বলতে পারবো না। আমার একটি হাত ভেঙ্গে ফেলেছে। আমি খুব অসুস্থ্য। আমার নিরাপত্তা নিয়ে চিন্তিত আছি।

অভিযুক্ত সালাম জাানন, আমার বিরুদ্ধে অভিযোগ সম্পূর্ন্ন ভুল। আমি এ বিয়য়ে কিছুইা জানিনা।

অভিযুক্ত দেলোয়ার চাকলাদার জানান, এ বিষয়টা আমি জানতাম না। এএসপি অফিসের শফিক সাহেব আমাকে জানায়। আমি গিয়েছিলাম। এটা সম্পূর্ন্ন মিথ্যা বানোয়াট। ও আমার ২ টা লাইন চালাইতেছে। চরের একটা লাইন নিয়া আমারে দোষ দিতেছে। চরে সালাম আমার লাইন নিয়া চালাই। সালামের কাছ থেকে যারা দখর নিছে তারা চালায়। আমি সালামরে বলছি লাইন কেটে দিতে। সালাম বলতাছে আমি লাইন কাটলে ওরা আমার লাইন কাইটা দিব।

এএসআই ফরহাদ জানান, ওরা খোজে পাইছে। তারপর আমাকে জানাইছে। হাসপাতালে ভর্তি আছিল। মামলা হয় নাই। একটি অভিযোগ দিছে। আমি তদন্ত করে যখনই করলাম। তারপর উনি ঢাকা হাসপাতালে ভর্তি ছিল। শারীরিক ভাবে অসুস্থ ছিল। আসলে ভুল বুজা বুজি হয়। আসলে অপহরণ হয় নাই। অসুস্থ ছিল বাড়ীতে সংবাদ দেয় নাই। বাড়ীতে ধারণা করছিল অপহরণ হয়েছে। ও আমাকে মৌখিক ভাবে ই করছিল। স্যার আমরা বালুরচরে ই করি। ডিস লাইন সাপ্লাই দেই। সিরাজদিখানে দেলোয়ার চাকলাদার ও সালাম ডিস সাপ্লাই দেয়। উনারা নাকি যখন লাইন টানে তখন এদের তার কেটে দেয়। কেটে নিয়ে যায়। এ বিষয়টি নিয়ে শফিক ভাইরে বলছিলাম এই কাহিনী। উনারা আবার সিরাজদিখানে সাপ্লাই দেয় সালাম, দেলোয়াররা। দেখতে বলছিলাম এ আর কি।

সিরাজদিখান থানার ওসি ফরিদ উদ্দিন জানান, ডিস ব্যবসাকে কেন্দ্র করে কেউ অপহরণ হয়েছে এমন কোন বিষয় আমার জানা নাই। থানায় কোন অভিযোগ হয় নাই।

Leave a Reply