নৌকা ছেড়ে কাঁচি মার্কায় ভোট চাইলেন আওয়ামী লীগ সভাপতি (ভিডিও)

প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করতে কাঁচি মার্কায় ভোট দেওয়ার আহ্বান জানিয়েছেন মুন্সিগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আফসার উদ্দিন ভূইয়া। মঙ্গলবার (১৯ ডিসেম্বর) বিকেলে সদর উপজেলার বকুলতলা এলাকায় মুন্সিগঞ্জ-৩ আসনের স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ ফয়সাল বিপ্লবের সমাবেশে দেওয়া বক্তব্যে তিনি এ আহ্বান জানান। স্বতন্ত্র প্রার্থীর ওই নির্বাচনী সমাবেশে সভাপতি ছিলেন আফসার উদ্দিন ভূইয়া।

বর্তমান সংসদ সদস্য ও আওয়ামী লীগ মনোনীত প্রার্থী অ্যাডভোকেট মৃণাল কান্তি দাসকে উদ্দেশ্য করে আফসার উদ্দিন বলেন, ‘একবার বিনা প্রতিদ্বন্দ্বিতায়, আরেকবার বিনা ভোটে। বিগত ১০ বছর এমপি ছিল। আমাদের পাঁচ চরে (ইউনিয়নে) সে কোনো কাজ করেনি। আমরা তাকে ভোট দেবো না। আগামী ৭ জানুয়ারি ফয়সাল বিপ্লবকে কাঁচি মার্কায় ভোট দিয়ে জয়যুক্ত করে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করবেন।’

তিনি আরও বলেন, ‘মুন্সিগঞ্জে মহিউদ্দিন-আনিসের চাইতে বড় নৌকা আর নাই। তারা নৌকা জন্ম দিছে। সদরের সব ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদক এক হয়েছেন। তার (মৃণাল কান্তি) সঙ্গে আওয়ামী লীগের কেউ নেই। কারণ সে বিনা প্রতিদ্বন্দ্বিতায়, বিনা ভোটে নির্বাচিত হয়েছে। আওয়ামী লীগের কোনো কর্মীরে কোনো দিন মূল্যায়ন করে নাই।’

আফসার ভূইয়ার সভাপতিত্বে স্বতন্ত্র প্রার্থী ফয়সাল বিপ্লবের পক্ষে প্রচারণায় অংশ নেন জেলা আওয়ামী লীগের শীর্ষ নেতারা। প্রধান অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ মহিউদ্দিন, সহ-সভাপতি আনিসুজ্জামান আনিস, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামসুল কবির মাস্টার প্রমুখ। উপস্থিত ছিলেন স্বতন্ত্র প্রার্থী ফয়সাল বিপ্লব নিজেও। ফয়সাল বিপ্লব মোহাম্মদ মহিউদ্দিনের ছেলে।

বক্তব্যের বিষয়ে ফোনে যোগাযোগ করা হলে সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আফসার উদ্দিন ভূইয়া বলেন, আমি নির্বাচনী মিটিংয়ে আছি। পরে কথা হবে বলে ফোন কেটে দেন।

জেলা সদর তথা মুন্সিঞ্জ-৩ আসনের আওয়ামী লীগের রাজনীতি মূলত দুটি ভাগে বিভক্ত। একটি পক্ষে নেতৃত্বে রয়েছেন জেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ মহিউদ্দিন ও তার ছেলে ফয়সাল বিপ্লব। অপর পক্ষটির নেতৃত্বে কেন্দ্রীয় আওয়ামী লীগের মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস। দুটি পক্ষের চরম বিরোধ প্রকাশ পায় নির্বাচনের আগে থেকেই। গত ২৯ সেপ্টেম্বর মুন্সিগঞ্জ পৌরসভা আয়োজিত প্রধানমন্ত্রীর জন্মদিন পালন অনুষ্ঠানে সংঘর্ষে জড়ায় দুই গ্রুপ। এতে আহত হন ১৫ জন।

মৃণাল কান্তি দাস মুন্সিগঞ্জ-৩ আসনের দুবারের এমপি। এবার আসনটিতে মনোনয়নপ্রত্যাশী ছিলেন ফয়সাল বিপ্লব। তবে শেষ পর্যন্ত দলীয়ভাবে হ্যাটট্রিক মনোনয়ন পান মৃণাল কান্তি। এর পরপরই মেয়র থেকে পদত্যাগ করে স্বতন্ত্র প্রার্থী হন মোহাম্মদ ফয়সাল।

আরাফাত রায়হান সাকিব/জাগো নিউজ

Leave a Reply