মুন্সীগঞ্জ সদর হাসপাতালের পরিত্যক্ত ভবন এখন মাদকের আখড়া

মুন্সীগঞ্জ সদর হাসপাতালের পরিত্যক্ত আবাসিক ভবন এখন মাদক বিক্রি ও সেবনের নিরাপদ আখড়ায় পরিণত হয়েছে। পরিত্যক্ত তিনটি ভবনের মধ্যে দুইটি ভবনেই প্রতিদিন সকাল থেকে গভীর রাত পর্যন্ত চলে মাদক সেবন ও বিক্রির কার্যকম। বাহির থেকে দেখে বুঝার উপায় নেই পরিত্যক্ত ভবনের ভেতরে মাদক সেবন ও বিক্রয়কারীর নিরাপদ স্থান। শুধু তাই নয় পরিত্যক্ত ভবনের মধ্যে একটি ভবনের মুল ফটকের কলাপসিবল গেটসহ উধাও হয়ে গেছে লোহার তৈরি কয়েকটি জানালা।

সরেজমিন ঘুরে দেখা যায়, ভেতরে প্রবেশ করতেই চোখে পড়ে ফেনসিডিলের খালি বোতলের ছড়াছড়ি। কক্ষের ভেতরে পরে আছে ইয়াবা সেবনের সরঞ্জাম ও সিগারেটের অসংখ্য খালি প্যাকেট। ফ্লোরে বিছানো রয়েছে হোগলা। পাশেই পড়ে আছে মদের খালি বোতল।

মুন্সীগঞ্জ সদরের বিভিন্ন এলাকা থেকে মাদক সেবনকারীরা আরামদায়ক পরিবেশে মাদক সেবন করতে আসে এ পরিত্যক্ত ভবন দুটিতে। সন্ধ্যা নামলেই বেড়ে যায় তাদের আনাগোনা। আরেকটি ভবনে তালাবদ্ধ থাকায় সেখানে প্রবেশ করতে পারেনি সেবনকারীরা।

এ বিষয়ে মুন্সীগঞ্জ সিভিল সার্জন ডা: মন্জুরুল আলম বলেন, বসবাসের অযোগ্য হওয়ার কারণে ভবন ৩টি পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে। তবে এই ভবনের ভেতর বা উপরে মাদক সেবনের বিষয়টি আমার জানা নেই। সেখানে যেনো আর কেই না ঢুকতে পারে আমি সেই ব্যবস্থা নিচ্ছি।

সময়ের আলো

Leave a Reply