ইমামকে নিয়ে মুন্সীগঞ্জে উত্তেজনা

মসজিদের ইমামকে রাখা না রাখা নিয়ে মুন্সীগঞ্জে উত্তেজনা বিরাজ করছে। নয়াগাঁও জামে মসজিদের এ ইমামকে মসজিদ থেকে মুসলিস্নরা বের করে দিয়েছেন। অভিযোগ উঠেছে, শুক্রবার এলাকার একটি মহলের সহযোগিতায় পুলিশ নিয়ে মুহম্মদ সরওয়ার হোসাইন (৩৬) জোরপূর্বক ইমামতি করার জন্য মসজিদে প্রবেশ করে।

এ সময় মসজিদ কমিটিসহ এলাকার কয়েক শ’ মুসলিস্ন ওই ইমামকে লাঞ্ছিত করে মসজিদ থেকে বের করে দেয়। পরে উপস্থিত পুলিশের সহযোগিতায় ইমাম সরওয়ার পালিয়ে রড়্গা পান। এলাকাবাসী ও মুসলিস্নরা মসজিদের দরজায় তালা ঝুলিয়ে দেয়। ওদিকে এই ইমামকে ঘিরে শনিবার রাত ৯টায় জেলা প্রশাসক তার সম্মেলন কড়্গে মসজিদ কমিটির সদস্যদের নিয়ে সমঝোতা বৈঠক করেন। সমঝোতা বৈঠকে মসজিদ কমিটির সভাপতি না থাকায় চূড়ানত্ম সিদ্ধানত্ম হয়নি। তবে মুন্সীগঞ্জ আওয়ামী লীগের এক প্রভাবশালী নেতার নির্দেশে জেলা প্রশাসক ওই ইমামকে মসজিদে ইমামতি করতে দেয়ার নির্দেশ দেন মসজিদ কমিটির বিবদমান দুই গ্রম্নপকে।

নয়াগাঁও জামে মসজিদ কমিটি ও এলাকাবাসী ঐক্যবদ্ধভাবে ইমাম সরওয়ারকে মসজিদ থেকে বের করে দিলেও এলাকার আওয়ামী লীগ সমর্থিত একটি গ্রম্নপ তাকে ওই মসজিদে ইমামতি করতে দেয়ার পড়্গে রয়েছেন। এ ব্যাপারে মসজিদ কমিটির সভাপতি ও পঞ্চসার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ হাবিবুর রহমান বলেন, ওই ইমামকে রাখার চেষ্টা করেছি। কিন্তু ইমামের নানা কর্মকাণ্ডে মুসলিস্নরা বিক্ষুব্ধ হয়ে উঠেছেন। আগামী ৩ মাসের জন্য তাকে রাখা হতে পারে। মসজিদ কমিটির সিনিয়র সহসভাপতি জহিরউদ্দিন দেওয়ান বলেন, তাকে ইমামতি করতে দেওয়া হলে কোন দুর্ঘটনা ঘটলে এর দায়ভার আমরা নিব না। ওদিকে এই ইমামকে মসজিদে রাখা না রাখা নিয়ে নয়াগাঁও গ্রামের লোকজন দুটি অংশে বিভক্ত হয়ে পড়েছে।

[ad#co-1]

Leave a Reply