আসামিদের গ্রেফতারে একদিন অপেক্ষা করতে বললেন ওসি

জুরাইনে মা ও দুই শিশু নিহত:
জুরাইনের মা ও দুই শিশুর নিহতের ঘটনাটি হত্যা না আত্মহত্যা সে বিষয়ে আজকালের নিশ্চিত হতে পারবে বলে পুলিশ। এমন তথ্য জানিয়ে কদতমতলী থানার ওসি আইয়ুবুর রহমান বলেছেন, রীতার হাতে লেখা অরিজিনাল স্ট্যাম্পটি পাওয়া গেছে। আজ ভিসেরা রিপোর্ট পাওয়া যাবে। এরপরই জানা যাবে এটা হত্যা না আত্মহত্যা। এ ছাড়া আসামীরা আজকালের মধ্যে ধরা পড়বে। এ জন্য একটা দিন অপেক্ষা করতে হবে।

গতকাল পর্যন্ত একজন আসামি গ্রেপ্তার না হওয়া প্রসঙ্গে জানতে চাইলে ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার একেএম শহীদুল হক বলেন, পুলিশ আসামীদের ধরার জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছে। আসামী গ্রেফতারে পুলিশের কোনও গাফিলতি নেই।

এ দিকে ফারজানা ইতির লেখা একটি স্ট্যাম্প উদ্ধার করা হয়েছে রীতার ছেলে ইশরাক কবির পাবনের স্কুলের ব্যাগ থেকে। এ ব্যাগটি মারা যাওয়ার আগে রীতার মামা আব্বাস দেওয়ানের বাসায় রেখে এসেছিল রীতা। রোববার বিকেলে আব্বাস দেওয়ানের বাসার গৃহপরিচারিকা পবনের ওই ব্যাগটি পায়। এরপর আব্বাস দেওয়ান তার মধ্যে স্ট্যাম্পটি পেয়ে পুলিশের হাতে তুলে দেয়।

নিহত রীতার দুলাভাই কাজী আরিফ অভিযোগ করেছেন, দুই সন্তানের জন্য স্বামী-শ্বশুরের নির্যাতন সহ্য করেও বেঁচে থাকতে চেয়েছিলেন ফারজানা রীতা। এজন্য তিনি স্বামীর সঙ্গে বিবাহ বিচ্ছেদ করতে রাজি হননি। কিন্তু শ্বশুর শফিকুল কবিরের অত্যাচার ও নির্যাতনের মাত্র এতটাই বেড়ে যায়, পৃথিবী ছেড়ে যাওয়ার সিদ্ধান্ত নেন তিনি। মায়ের মমতা যে শিশুদের তিনি আগলে রেখেছিলেন নিজের অবর্তমানে সন্তানদের যেন নির্যাতন সহ্য করতে না হয় সেজন্যই সন্তানদেরও উদ্বুদ্ধ করেন আত্মহত্যায়।

২০০৮ সালের ২৮ আগস্ট স্মৃতি ও রাশেদুল বিয়ে করে। তাদের বিয়ের বছরখানেক পর ফারজানা তা জানতে পারে। এর আগ থেকেই স্মৃতি ও রাশেদুল স্বামী-স্ত্রী হিসেবে ইস্কাটনের একটি বাসায় থাকতেন। এ খবরে ফারজানা রীতা ওই বাসায় গেলে স্মৃতি তাকে গালাগাল করে বের করে দেন। এই ঘটনা জানতে পেরে তার শ্বশুর সাংবাদিক শফিকুল কবির স্মৃতির পক্ষে অবস্থান নিয়ে রীতাকে নির্যাতন করে।

এদিকে, র‌্যাব, থানা পুলিশ ও গোয়েন্দা পুলিশ গতকাল রাতে সাংবাদিক শফিকুল কবির, তার ছেলে রাশেদুল কবির ও তার স্ত্রী স্মৃতিসহ আট আসামীকে ধরার জন্য রাজধানীর বিভিন্ন স্থানে অভিযান চালায়। একটি সূত্র বলেছে, গ্রীনরোডের একটি বিউটি পারলারের মালিকের সঙ্গে রাশেদুলের দ্বিতীয় স্ত্রী রাজিয়া সুলতানা স্মৃতির ঘনিষ্ট যোগাযোগের কারণে সেখানেই তারা অবস্থান করছিল। কিন্তু পুলিশের তৎপরতার কারণে স্মৃতি ও তার স্বামী সেখান থেকে তার এক বন্ধুর বাসায় আশ্রয় নেয়। আইনি লড়াইয়ের জন্য সাংবাদিক শফিকুল কবির কয়েকজন আইনজীবীর সঙ্গে ও কথা বলেছেন বলে একটি সুত্র নিশ্চিত করেছে।

বিপ্লব বিশ্বাস:
আমাদের সময়

[ad#co-1]

Leave a Reply