গজারিয়ায় দেড় সহস্রাধিক নারী-পুরুষের মৌণ মিছিল ও সমাবেশ

দু’ আ’লীগ নেতার উপর হামলার প্রতিবাদে
মোহাম্মদ সেলিম, মুন্সীগঞ্জ থেকে : দু’ আওয়ামী লীগ নেতার উপর হামলার প্রতিবাদে বৃহস্পতিবার গজারিয়ায় মৌন মিছিল এবং সমাবেশ হয়েছে। ইমামপুর ইউনিয়ন এলাকা থেকে থেকে প্রায় দেড় হাজার নারী-পুরুষ মৌন মিছিল নিয়ে গজারিয়া উপজেলা পরিষদে এসে প্রতিবাদ সমাবেশ করে। গজারিয়া উপজেলা আওয়ামী লীগের ক্রীড়া ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক এবং ইমামপুর ইউপি চেয়ারম্যান মন্সুর আহম্মেদ জিন্নাহ’র নেতুৃত্ব্ েএই সমাবেশে আরও বক্তব্য রাখেন রফিকুল ইসলাম বীর প্রতীক, তোজাম্মেল হোসেন মেম্বার, রেজাউল ইসলাম মেম্বার, শহীদ মেম্বার ও ফারহানা আক্তার এ্যানি প্রমুখ।

মঙ্গলবার সন্ধ্যায় গজারিয়া উপজেলার ইমামপুরের রসুলপুর বাজারে সন্ত্রাসী হামলায় গজারিয়া উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি মো. নাসিরউদ্দিন মিয়াজী আহত ও ইমামপুর ইউপির ৪ নং ওয়ার্ডের মেম্বার আওয়ামী লীগ নেতা সরল খাঁ গুলিবিদ্ধ হয়।


এই ঘটনায় আহত উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. নাসিরউদ্দিন মিয়াজীর ভাতিজা মিলন মিয়াজী বাদী হয়ে বৃহস্পতিবার রাতে জেলা যুবদলের সাধারণ সম্পাদক মুজিবুর রহমানকে প্রধান আসামী করে ১০ জনের বিরুদ্ধে গজারিয়া থানায় মামলা করেছেন। এর আগে গুলিবিদ্ধ সরল খাঁ বাদী হয়ে গজারিয়া উপজেলা চেয়াম্যানের ছোট ভাই মো. আজিম খানকে প্রধান আসামী করে সাত জনের বিরুদ্ধে গজারিয়া থানায় আরেকটি মামলা দায়ের করেন।

রাত পৌনে ১০টায় গজারিয়া থানার ওসি আরজু মিয়া এসব তথ্য দিয়ে জানান, এখনও কেউ গ্রেফতার হয়নি। আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে। ঘটনার পর থেকে রসুলপুর বাজারে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তমানে এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।

মুন্সিগঞ্জ নিউজ
=================

গ্রেপ্তারের দাবিতে মিছিল ও প্রতিবাদ সভা

কাজী দীপু, মুন্সীগঞ্জ থেকে: মুন্সীগঞ্জের গজরিয়া উপজেলার রসুলপুর এলাকায় বিএনপির দুই গ্র“পের সংঘর্ষে জড়িতদের গ্রেপ্তারের দাবিতে গতকাল মৌন মিছিল ও প্রতিবাদ সভা করেছে এলাকাবাসী।

ইমামপুর ইউনিয়নের ব্যানারে ইউপি চেয়ারম্যানের নেতৃত্বে রসুলপুর খেয়াঘাট থেকে মৌন মিছিলটি উপজেলা প্রাঙ্গণে গিয়ে শেষ হয়। সেখানে প্রতিবাদ সভায় ইউপি চেয়ারম্যান মনছুর আহমেদ জিন্নাহ উপজেলা চেয়ারম্যানের ভাই আজিম ও তার বাহিনীর সন্ত্রাসীদের গ্রেপ্তারের দাবি জানান। মৌন মিছিল ও প্রতিবাদ সভায় ইমামপুর ইউনিয়নের কয়েকশ মানুষ অংশ নেয়। এ ঘটনায় পাল্টাপাল্টি মামলা হয়েছে।

গজারিয়া থানার ওসি মো. আরজু মিয়া জানান, আসামিদের গ্রেপ্তারে পুলিশ চেষ্টা চালাচ্ছে। এলাকার পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

জানা গেছে, জেলা যুবদল সাধারণ সম্পাদক মজিবুর রহমান গত মঙ্গলবার জেলা সেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক নাসিরউদ্দিন মিয়াজীর ভাতিজাদের স্কুল মাঠে ক্রিকেট খেলায় বাধা দেওয়ার জের ধরে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

আমাদের সময়

Leave a Reply