মাওয়ায় পদ্মার ৪০ ফুট পানির নীচে রড ভর্তি ট্রাক ডুবে গেছে

১নং ঘাট বন্ধ
মোহাম্মদ সেলিম, মুন্সীগঞ্জ থেকে : মাওয়ায় পদ্মায় ১৫ টন রড বোঝাই ১টি ট্রাক নদীতে ডুবে গেছে। মঙ্গলবার সন্ধ্যা ৭ টার দিকে এ ঘটনা ঘটে। এতে ১ নং ঘাট দিয়ে ফেরি চলাচল বন্ধ হয়ে গেছে।

ডুবে যাওয়া ট্রাকটির ড্রাইভার ইমরান জানান, যশোর ট-১১-০৮৯১ নম্বারের ট্রাকে করে ঢাকা থেকে ১৫ টন রড বোঝাই করে তিনি ফরিদপুর যাচ্ছিলেন। সন্ধ্যা ৭ টার দিকে মাওয়া ঘাটে ফেরি পার হবার জন্য ১ নং ফেরি ঘাটে আসে। কিন্ত এ ঘাটে ফেরি না থাকায় ট্রাকটি ঘুড়িয়ে পাকিং করে ড্রাইভার নিচে নেমে আসে। এ সময় হঠাৎ করে ট্রাকটি পিছন দিকে চলতে থাকলে পল্টুনের উপর দিয়ে ব্যাক গিয়ারে চলে পদ্মায় পড়ে ৪০ ফুট পানির নিচে ডুবে যায়। ট্রাকে তখন কেউ না থাকায় কোন প্রকার হতাহতের ঘটনা ঘটেনি। মাওয়া পুলিশ ফাড়ির ইনচার্জ এসআই মো. খালিদ জানান, ট্রাকটি উদ্ধারের জন্য মালিক পক্ষকে খবর দেয়া হয়েছে। যত তারাতারি সম্ভব ট্রাকটি উঠানোর ব্যবস্থ্যা করা হচ্ছে।

বিআইডব্লিউটিসি মাওয়া অফিসের ম্যানেজার সিরাজুল হক জানান, ১ নং ঘাট এলাকায় প্রায় ৪০ ফুট পানি রয়েছে। তাই ট্রাকটি ৪০ ফুন পানির নীচে থাকায় এ ঘাট দিয়ে ফেরি চলাচলে অসুবিধা না হলেও আপাততঃ এ ঘাট দিয়ে ফেরি পারাপার বন্ধ রাখা হয়েছে। পরীক্ষা-নিরীক্ষা করে পর এ ঘাট পুনরায় খুলে দেয়া হবে।

Leave a Reply