রামপাল কলেজ ছাত্রাবাসের জমি দখলের প্রতিবাদে মানববন্ধন

মুন্সীগঞ্জ সদর উপজেলার রামপাল মহাবিদ্যালয়ের ছাত্রাবাসের জমি দখল নিয়ে শনিবার দুপুরে সহিংসতায় কলেজের চার শিক্ষার্থী ও নৈশপ্রহরী আহত হওয়ার ঘটনায় রবিবার মানববন্ধন করেছে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। মানববন্ধনে প্রায় কয়েক শতাধিক শিক্ষার্থী অংশ গ্রহণ করেন এবং দ্রুত শাস্তি ও বিচারের দাবি করেন। নতুবা নতুন কর্মসূচী দেয়ার ঘোষণা দেয়।

জানা যায়, আব্দুর রশিদ মাস্টার ১৬শতক জমি ১৯৯৯ সালে রামপাল কলেজের নামে সাবকবলা রেজিস্ট্রি করে দেয়। সম্প্রতি রোস্তম মিয়া এই জমিটি দাবি করে কাগজ পত্র কলেজ কর্তৃপক্ষকে দেখান। স্থানীয় এমপি এ ইদ্রিস আলী ও রামপাল ইউপি চেয়ারম্যান মোশাররফ হোসেন পুস্তিকে কলেজ কর্তৃপক্ষ ব্যাপারটি অবহিত করেন। ২০১১ সালে কলেজ কর্তৃপক্ষ প্রিএমশন মামলা করেন। কলেজ কর্তৃপক্ষ জানান, আব্দুর রশিদ মাষ্টার যখন কলেজ কে জমি দান করেন তখন রোস্তম মিয়া দলিলের এক নাম্বারক্ষী ছিলেন।

মুন্সীগঞ্জ নিউজ

=====================

রামপাল কলেজের জায়গা দখলের চক্রান্ত

প্রতিবাদে মানববন্ধন ও সমাবেশ
সীমানা প্রাচীর নির্মাণ করে রামপাল কলেজের আবাসিক হলের জায়গা নিয়ে হামলা ও সংঘর্ষে শিক্ষক-শিক্ষার্থী আহত হওয়ার ঘটনায় সদর থানায় দখলবাজ চক্রের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। চক্রের মূল হোতা রুস্তম আলীকে প্রধান আসামি করে তার স্ত্রী আমেনা বেগমসহ আরো কয়েকজন অজ্ঞাতনামা আসামি দেখিয়ে রামপাল কলেজের অধ্যক্ষ সাহেব আলী মোল্ল­া বাদী হয়ে শনিবার রাতে এ মামলাটি দায়ের করেন। এদিকে, দখলের চক্রান্তের প্রতিবাদে রোববার বেলা ১১ টার দিকে মুন্সীগঞ্জ সদর উপজেলার সিপাহীপাড়া এলাকায় প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন করেছে শিক্ষক-শিক্ষার্থীরা।

রামপাল কলেজের শিক্ষক-শিক্ষার্থীর ব্যানারে আবাসিক হলের জায়গা দখলের চক্রান্তের প্রতিবাদে সিপাহীপাড়া-ধলাগাঁও বাজার সড়কে এ মানববন্ধন করা হয়। পরে সেখানে এক প্রতিবাদ সমাবেশে কলেজের সহকারী অধ্যাপক অমল কৃষ্ণ কুন্ডের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন- সমাজ কল্যান বিভাগের প্রধান সাঈদ মোস্তফা হাসান, বাংলা বিভাগের প্রধান প্রভাষক মনোয়ার হাসিনুল আলম, ইসলামের ইতিহাসের প্রভাষক কাজী আলাউদ্দিন, ব্যবসানীতি বিষয়ের প্রভাষক খলিলুর রহমান, কৃষিশিক্ষা বিষয়ের প্রভাষক জাহাঙ্গীর হাসান, ভূগোলের প্রভাষক মো. রহমত উল্লাহ, আহত শিক্ষার্থী মেহেদী হাসান প্রমুখ।

উল্লেখ্য, রাতের আঁধারে সীমানা প্রাচীর নির্মাণ করে জেলা সদরের সিপাহীপাড়া এলাকায় রামপাল কলেজের আবাসিক হলের জায়গা দখলকে কেন্দ্র করে শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত দখলবাজ সন্ত্রাসী ও শিক্ষার্থীদের দু’গ্র“পের মধ্যে সংঘর্ষে গোটা এলাকা রণক্ষেত্রে পরিণত হয়।

বাংলা ২৪ বিডি নিউজ

Leave a Reply