চাঁদা দাবিকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে আহত ১৫

চাঁদা দাবিকে কেন্দ্র করে সোমবার বেলা পৌনে ১২ টার দিকে মুন্সীগঞ্জের পশ্চিম মুক্তারপুর দু’পক্ষের সংঘর্ষে অন্তত ১৫ জন আহত হয়েছে। আহতদের মধ্যে আওয়ামী লীগ নেতা আব্দুর রহিম (৫০), হোসেন (৩৫), আমিনুল (৫০), কাশেম (২২), আলী আকবর (৩০), আফজাল হোসেন রানা (৪০)কে মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতাল ও কবির (২৮), মোশারফ হোসেন (৩৫), দিদার হোসেন (২৫), ফরহাদ (১৯)কে এ.আর ক্লিনিকে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে কাশেমকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়েছে।

এলাকাবাসী জানায়, রোববার পশ্চিম মুক্তারপুরে ক্রাউন সিমেন্ট ফ্যাক্টরির পুরাতন যন্ত্রাংশের টেন্ডার পায় ৮ নম্বর ওয়ার্ড সদস্য খোকন আহমেদ। ওয়ার্ড সদস্য খোকন আহমেদ জানায়, ক্রাউন সিমেন্টের পুরাতন যন্ত্রাংশের টেন্ডার পাওয়ার পর আওয়ামী লীগ নামধারী সন্ত্রাসী আব্দুর রহিম চাঁদা দাবি করে। চাঁদা না দেওয়ায় আমার ভাই রানাকে আওয়ামী লীগের ওই পার্টি অফিসের সামনে মারধর করে। পরে প্রতিবাদ করতে গেলে তারা আমাদের উপর হামলে পড়ে। এ সময় বাঁধা দিতে গেলে দু’পক্ষের মধ্যে সংঘর্ষ বেঁধে যায়।

এ ব্যাপারে আওয়ামী লীগ নেতা আব্দুর রহিম বলেন, মেম্বার খোকন, তার ভাই রানা, সিদ্দিকসহ ১২-১৫ জনের একদল সন্ত্রাসী তাদের পার্টি অফিসে এসে সশস্ত্র হামলা চালায়। এ ব্যাপারে মুক্তারপুর পুলিশ ফাঁড়ির এসআই মিজানুর রহমান জানান, সিমেন্ট ফ্যাক্টরির পুরাতন যন্ত্রাংশের টেন্ডার নিয়ে রহিম গ্র“প মেম্বার গ্র“পের উপর হামলা চালালে দু’গ্র“পের মধ্যে সংঘর্ষ বেঁধে যায়।

বাংলা ২৪ বিডি নিউজ
================

মুন্সীগঞ্জে দু’পক্ষের সংঘর্ষে আহত ২০

মুন্সীগঞ্জ সদর উপজেলার পঞ্চসার ইউনিয়নের পশ্চিম মুক্তারপুর এলাকায় টেন্ডার ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ২ পক্ষের মধ্যে সংঘর্ষে কমপক্ষে ২০ জন আহত হয়েছেন।

সোমবার বেলা পৌনে ১২টার দিকে স্থানীয় ওয়ার্ড মেম্বার খোকন আহমেদ রনি ও আওয়ামী লীগ নেতা আব্দুর রহিম গ্রুপের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

আওয়ামী লীগ নেতা আব্দুর রহিমসহ (৫০) তার পক্ষের হোসেন (৩৫), আমিনুল (৫০), কাশেম (২২), জসিম (৩৪) ও আলী আকবর (৩০) আহত হয়েছেন। এদের মধ্যে কাশেমকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ও বাকিদের মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

অপরপক্ষের আহত বিএম আফজাল হোসেনকে (৪০) মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে এবং কবির (২৮), মোশারফ হোসেন (৩৫), দিদার হোসেন (২৫) ও ফরহাদকে (১৯) স্থানীয় এ.আর ক্লিনিকে ভর্তি করা হয়েছে। বাকিদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

পঞ্চসার ইউনিয়ন পরিষদের ওয়ার্ড মেম্বার খোকন আহমেদ রনি বাংলানিউজকে জানান, রোববার পশ্চিম মুক্তারপুরে ক্রাউন সিমেন্ট ফ্যাক্টরির পুরাতন যন্ত্রাংশের টেন্ডার পাওয়ার পর আওয়ামী লীগ নেতা আব্দুর রহিম তাদের কাছে চাঁদা দাবি করেন। এতে অপারগতা প্রকাশ করলে আব্দুর রহিমের লোকজন মেম্বারের ভাই রানাকে স্থানীয় আওয়ামী লীগ কার্যালয়ের সামনে মারধর করেন। এনিয়ে প্রতিবাদ করলে দু’পক্ষের মধ্যে সংঘর্ষ বেধে যায়।

আব্দুর রহিম চাঁদাবাজির কথা অস্বীকার করে বলেন, মেম্বার খোকন, তার ভাই রানা, সিদ্দিক, নূর হোসেনসহ ১২/১৫ জনের একদল সন্ত্রাসী আওয়ামী লীগ কার্যালয়ের সামনে তাদের ওপর হামলা চালালে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

মুক্তারপুর পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক (এসআই) মিজানুর রহমান বাংলানিউজকে জানান, সিমেন্ট ফ্যাক্টরির পুরাতন যন্ত্রাংশের টেন্ডার নিয়ে রহিম গ্রুপ প্রতিপক্ষ মেম্বার গ্রুপের ওপর হামলা চালালে দু’গ্রুপের মধ্যে সংঘর্ষ বেধে যায়।

সদর থানার উপপরিদর্শক (এসআই) সুলতান উদ্দিন বাংলানিউজকে জানান, এ ঘটনায় দু’পক্ষই থানায় পাল্টাপাল্টি অভিযোগ দায়ের করেছে। তদন্ত শেষে এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম

Leave a Reply