হাবিবের ‘স্বাধীন’ অ্যালবামের গান বাংলালিংক মিউজিক স্টেশনে

সঙ্গীতশিল্পী হাবিবের নতুন অ্যালবাম স্বাধীন’র গান এখন শোনা যাচ্ছে- বাংলালিংক মিউজিক স্টেশনে। আগামী ১২ ডিসেম্বর অ্যালবামের আনুষ্ঠানিক উদ্বোধন হবে। এরআগ পর্যন্ত অ্যালবামে ৮টি গান শোনা যাবে মিউজিক স্টেশনে। এটি হাবিবের চতুর্থ একক অ্যালবাম। গান শুনতে ডায়াল করুন বাংলালিংকের যেকোনো মোবাইল থেকে ৫৮৫৮-এ।

এ উপলক্ষে জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে হাবিব বলেন, অ্যালবামের সবগুলো গানই রোমান্টিক ও মেলোডি ধাচের। এরমধ্যে ৩/৪টি গান আপনাদের ভালো লাগবে। বাকি গানগুলো কেমন হবে তা আপনারা শুনেই মন্তব্য করবেন।

অ্যালবামের নাম ‘স্বাধীন’ দেওয়া সম্পর্কে হাবিব বলেন, স্বাধীন নামে অ্যালবামে কোনো গান নেই। কিন্তু কেন স্বাধীন নাম দেওয়া হলো। আসলে প্রতিটি মানুষের মনের ভেতরে স্বাধীনভাবে বাস করার ইচ্ছা জাগে।

কাউকে এক পা ফেলার আগে চিন্তা করতে হয়। কারণ মানুষের কিছু দায়বদ্ধতা থাকে। সন্তান, বাবা-মা, বন্ধুদের প্রতি এই দায়বদ্ধ। আমরা কখনোই সম্পূর্ণ স্বাধীনতা পাই না। এটি সম্ভবও নয়। যদি স্বাধীন হতে পারতাম- এ ধরনের ইচ্ছা সবারই থাকে। পাখি যেভাবে স্বাধীনভাবে উড়ে যায়। আমার বিশ্বাস পাখির মতো এভাবে স্বাধীনভাবে উড়তে ইচ্ছা করে সবার। সেই চিন্তা থেকেই অ্যালবামের নাম স্বাধীন দিয়েছি।


অ্যালবামের বিশেষ বৈশিষ্ট্ সম্পর্কে বলতে গিয়ে হাবিব বলেন, এই প্রথম তার অ্যালবামে কারো সঙ্গে কোনো ডুয়েট গান নেই। চেষ্টা করেছি ভালো কিছু করার। এটি সিডি আকারে প্রকাশ পাবে আরো এক মাস পর। সেটি হবে ১২/১২ তারিখে।

এই তারিখে কিছু একটা করা চেষ্টা ছিল অনেক আগে থেকেই। আগামী একশ বছরেও এই তারিখটি আর আসবে না। যে কারণে এই দিনটিকে অ্যালবামের প্রকাশের দিন হিসেবে বেছে নিয়েছি।

তিনি বলেন, এ বছরের শুরুতেই অ্যালবামটি করার পরিকল্পনা করি আগামী ১২ ডিসেম্বর অ্যালবামটি প্রকাশের। সে অনুযায়ী কাজও করি। কিন্তু হার্ডডিস্ক ক্র্যাশ করার কারণে প্রস্তুতিমূলক কিছু গান হারিয়ে যায়। এরপর রোজার ঈদের পর থেকে আবার কাজ শুরু করি। গানগুলোর মধ্যে সিম্পলিসিটি রয়েছে। গানগুলো রোমান্টিক, আবার সরাসরি ভালোবাসার গানও সব নয়।

হাবিব জানান, ৮টি গানে ৬ জন গান লিখেছেন। তার বাবার বন্ধু মাহবুব মহসীন, বাবার ঘনিষ্ঠজন মোজাম্মেল হক, সোহেল আরমান, মিলন, শারমীন সুলতানা সুমি ও শফিক তুহিন।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলালিংকের হেড অব মার্কেটিং (অপারেশন) ও ইফতেখার আজম ও হেড অব ভাস সোলায়মান আলম। সংবাদ সম্মেলনে অ্যালবামের বিজ্ঞাপনচিত্রটি দেখানো হয়।

হাবিব বলেন, ব্যস্ততার মাঝে মানুষ এখন স্বজনদেরকেও সময় দিতে পারে না। একা একাই বেশিরভাগ সময় কাটাতে হয়। তাই এখন মোবাইল ফোন মানুষের বেস্ট ফ্রেন্ড। সামনে আরো অনেক প্রযুক্তি আসবে।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম

Leave a Reply