হুন্ডির টাকা আত্ম‌সাতের সমঝোতায় ভাইস-চেয়ারম্যানের কক্ষে সালিশি বৈঠক!

মোঃ আরিফ হোসেন: মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলা পরিষদে শনিবার সন্ধ্যায় সালিশি বৈঠকের মধ্য দিয়ে হুন্ডির ১ কোটি টাকা আত্ম‌সাতের সমঝোতা করা হয়েছে। এ সময় ১ হুন্ডি ব্যবসায়ীকে ১০ লাখ টাকা জরিমানা করা হয়েছে। কোটি টাকা আত্ম‌সাতের অভিযোগ নিয়ে ২ হুন্ডি ব্যবসায়ী কুরিয়া প্রবাসী মোঃ স্বপন ও তার ব্যবসায়ী অংশীদার মাসুম বেপারীর মধ্যে শ্রীনগর উপজেলার ভাইস-চেয়ারম্যান সেলিম আহমেদ ভূঁইয়ার অফিস কক্ষে এ সালিশি বৈঠক করা হয়।


বিকেলে ওই সালিশি বৈঠক শুরু করা হয়। দীর্ঘ আলোচনা শেষে সালিশি বৈঠকের ৫ সদস্যের এক জুরিবোর্ড সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে হুন্ডি ব্যবসায়ী মাসুম বেপারীকে ১০ লাখ টাকা জরিমানার সিদ্ধান্ত নেন।
সালিশ বৈঠকের সুত্রে জানা গেছে, দীর্ঘ দিন যাবত কুরিয়ায় প্রবাস জীবন কাটায় জেলার শ্রীনগর উপজেলার আটপাড়া গ্রামের মৃত আব্দুল মান্নানের ছেলে মোঃ স্বপন। প্রবাসে অবস্থান কালে তিনি হুন্ডির ব্যবসা গড়ে তোলেন।

এদিকে, হুন্ডির কোটি কোটি টাকা দেশে পাঠাতে তার ব্যবসায় অংশীদার করেন একই উপজেলার পূর্ব মুন্সীয়া গ্রামের মৃত আওলাদ বেপারীর ছেলে মাসুম বেপারীকে। এতে হুন্ডি ব্যবসা পরিচালনার জন্য ঢাকার পল্টনে অফিস নেন অংশীদার মাসুম। দীর্ঘ দিন যাবত ঢাকার পল্টনের অফিসের মাধ্যমে কুরিয়া থেকে হুন্ডির কোটি কোটি টাকা পাঠিয়ে আসছিলেন প্রবাসী স্বপন।


এর মধে হুন্ডির ১ কোটি ৪৭ লাখ টাকা আত্ম‌সাৎ করেন পল্টনের অফিস কর্তা মাসুম। সম্প্রতি কুরিয়া থেকে স্বপন দেশে আসলে রাজধানীতে নানা দেনদরবারের মধ্য দিয়ে ৪৭ লাখ টাকা উত্তোলন করতে সক্ষম হন।

বাকী ১ কোটি টাকা উত্তোলন করতে না পেরে কিছু দিন আগে কুরিয়া প্রবাসী স্বপন তার ব্যবসায়ী অংশীদারের বিরুদ্ধে কোটি টাকা আত্ম‌সাতের অভিযোগ এনে শ্রীনগর উপজেলার ভাইস-চেয়ারম্যান সেলিম আহমেদ ভূঁইয়ার কাছে বিচার দিলে শনিবার বিকেলে ওই সালিশি বৈঠকের আয়োজন করা হয়।

Leave a Reply