পৈত্রিক বাড়িতে ইয়াজউদ্দিনের জানাজা সম্পন্ন

Iazuddin-13-12-12সাবেক রাষ্ট্রপতি প্রফেসর ড. ইয়াজউদ্দিন আহমেদের নামাজে জানাজা বৃহস্পতিবার সকাল সোয়া ৯টার দিকে মুন্সীগঞ্জ শহরের পূর্ব নয়াগাও এলাকায় তার পৈত্রিক বাড়িতে অনুষ্ঠিত হয়েছে। এজন্য বুধবার মধ্যরাতে তার মৃতদেহ ঢাকা থেকে আনা হয়।

বিষয়টি নিশ্চিত করে মুন্সীগঞ্জের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এস এম মাহফুজুল হক বাংলানিউজকে জানান, ইয়াজউদ্দিন প্রতিষ্ঠিত রাষ্ট্রপতি প্রফেসর ড. ইয়াজউদ্দিন আহমেদ রেসিডেন্সিয়াল স্কুল অ্যান্ড কলেজ মাঠে বৃহস্পতিবার সকাল ৯টা ২০ মিনিটে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।

তিনি আরও জানান, জানাজা শেষে সকাল পৌনে ১০টার দিকে সাবেক এই রাষ্ট্রপতির মৃতদেহ নিয়ে ঢাকার উদ্দেশে রওনা হয়েছেন তার স্বজনরা।


এদিকে, তার নামাজে জানাজায় চারদলীয় জোট সরকারের সাবেক উপমন্ত্রী ও জেলা বিএনপির সভাপতি আব্দুল হাই, সাবেক রাষ্ট্রপতির পোষ্য পুত্র ইমতিয়াজ আহমেদ, ভাতিজা বিশিষ্ট চলচ্চিত্রাভিনেতা টেলি সামাদ, জেলা প্রশাসনের নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) আব্দুল কাদের, মুন্সীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি শহীদ-ই-হাসান তুহিন, সাধারণ সম্পাদক কাজী দীপুসহ সর্বস্তরের মানুষ উপস্থিত ছিলেন।

নামাজে জানাজা শুরু হওয়ার আগে সাবেক এই রাষ্ট্রপতির কর্ম জীবন নিয়ে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন-চারদলীয় জোট সরকারের সাবেক উপমন্ত্রী ও জেলা বিএনপির সভাপতি আব্দুল হাই, ইয়াজউদ্দিনের পোষ্য পুত্র ইমতিয়াজ আহমেদ, ভাতিজা টেলি সামাদ প্রমুখ।

এসময় তারা প্রফেসর ড. ইয়াজউদ্দিন আহমেদের রুহের মাগফেরাত কামনা করে সবার কাছে দোয়া প্রার্থনা করেন।
Iazuddin-13-12-12
অন্যদিকে, সাবেক এই রাষ্ট্রপতির নামাজে জানাজায় মুন্সীগঞ্জ জেলা প্রশাসক ও পদাধিকার বলে রাষ্ট্রপতি প্রফেসর ড. ইয়াজউদ্দিন আহমেদ রেসিডেন্সিয়াল স্কুল অ্যান্ড কলেজের ম্যানেজিং কমিটির সভাপতি সাইফুল ইসলাম বাদল, জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ অনুপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক সাইফুল ইসলাম বাদলের অনুপস্থিতি প্রসঙ্গে নামাজে জানাজায় অংশ নিতে আসা এনডিসি আব্দুল কাদেরকে প্রশ্ন করা হলে তিনি জানান, জেলা প্রশাসকের প্রতিনিধি হিসেবে তিনি জানাজায় শরীক হয়েছেন।

সাবেক রাষ্ট্রপতি ও এই শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতার জানাজায় প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটির সভাপতি হিসেবে জেলা প্রশাসকের উপস্থিত থাকা উচিত ছিল কিনা প্রশ্ন করা হলে এনডিসি আব্দুল কাদের বিষয়টি এড়িয়ে যান।

এর আগে সকালে ইয়াজউদ্দিনের দৌহিত্র শাহিন রেজা কাজল বাংলানিউজকে জানান, বুধবার মধ্যরাতে ইয়াজউদ্দিনের মৃতদেহ মুন্সীগঞ্জে আনার পর ওই শিক্ষা প্রতিষ্ঠানের মাঠে রাখা হয়। সকাল সোয়া ৯টায় জানাজার বিষয়টি সবাইকে জানানোর জন্য শহরে মাইকিং করা হয়।

এদিকে, তার মৃতদেহবাহী গাড়ি বহরে স্ত্রী ড. আনোয়ারা বেগম, ছেলে ইমতিয়াজ উদ্দিন আহমেদ, ভাতিজা টেলি সামাদসহ স্বজনরা রয়েছেন বলে জানা গেছে।

তিনি আরও জানান, ড. আনোয়ারা বেগমের ইচ্ছাতেই ড. ইয়াজউদ্দিন আহমেদের মৃতদেহ মুন্সীগঞ্জের পৈত্রিক বাড়িতে আনা হয়।

Leave a Reply