ধলেশ্বরী রক্ষায় আলোচনা সভা

tanvirmokমুন্সীগঞ্জ শহরের হাটলক্ষীগঞ্জে ধলেশ্বরী তীরে বৃহস্পতিবার এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। “বিপর্যন্ত ধলেশ্বরী নদী ও তাকে রক্ষার উপায়: জনগণের চিন্তা ভবনা”

শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির ভাষণ দেন বিশিষ্ট চিত্র নির্মাতা ও পরিচালক তানভীর মোকাম্মেল। আর্ন্তজাতিক নদী রক্ষা দিবস উপলক্ষে বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) মুন্সীগঞ্জ জেলা শাখা অনুষ্ঠানটি আয়োজন করে।

সভায় সংগঠনটির সভাপতি এ্যাডভোকেট মুজিবুর রহমানের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন বাপার সাবেক কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মহিদুল হক খান, প্রেসক্লাব সভাপতি মীর নাসিরউদ্দিন উজ্জ্বল, সাধারণ সম্পাদক তানভীর হাসান, জাহাঙ্গীর হোসেন খান, অধ্যাপক আবুল বাশার, নারগিস আক্তার, এপেক্স ক্লাবের সভাপতি মো. আনোয়ার হোসেন, সম কামাল হোসেন, মোহাম্মদ আলী লিটন, জাহাঙ্গীর আলম ঢালী ও সুলভ রঞ্জন কর প্রমুখ।


পরে “ বিপন্ন ধলেশ্বরী নদী” নিয়ে নির্মাণাধীন চলচ্চিত্র নিয়েও সভায় আলোচনা হয় এবং চলচ্চিত্রটির গুরুত্বপূর্ণ দৃশ্য ধারণ করা হয়। এর নির্মিাতা তানভীর মোকাম্মেল জানান, নদী রক্ষার জন্য এই চলচ্চিত্রটি নির্মাণ করা হচ্ছে।

এসময় বক্তরা বলেন, ধলেশ্বরী দখল করে সিমেন্ট কারখানাসহ নানা কলকারখানা করে এবং এর বর্জ্য নদীতে ফেলে নদীটি বিনষ্ট করা হচ্ছে। পাশাপাশি বুড়িগঙ্গা ও ধলেশ্বরীর দূষিত পানি এই নদীতে ধেয়ে আসার কারণে অবস্থা আরও নাজুক। তাই এই নদী রক্ষায় সকলকে ঐক্যবদ্ধ ও পরিবেশ বান্ধব হওয়ার আহ্বান জানান।

মুন্সীগঞ্জ নিউজ

Leave a Reply