টঙ্গীবাড়িতে গণ-ধর্ষিতার বিচারের টাকা নিয়ে গ্রাম্য মাতবরের আত্মগোপন!

মুন্সীগঞ্জের টঙ্গীবাড়িতে গণ-ধর্ষণের দায়ে জরিমানার ১ লাখ ৫০ হাজার টাকা নিয়ে আত্মগোপন করার অভিযোগ ওঠেছে সাবেক এক ইউপি সদস্যে’র বিরুদ্ধে। এছাড়া ওই সাবেক ইউপি সদস্য ফজল হকের বিরুদ্ধে ধর্ষিতাকে বাড়িতে রেখে আলামত নষ্ট করা, আইনের সহয়তা নিতে ধর্ষিতার পরিবারকে বাঁধাদানসহ লম্পটদের পক্ষ নিয়ে তাদের কাছ হতে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় এলাকায় তীব্র নিন্দা ও ক্ষোভ বিরাজ করছে।

জানা গেছে, উপজেলার নিতিরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৪র্থ শ্রেণীর এক ছাত্রীকে গত বৃহস্পতিবার সকালে ধর্ষণ করে উপজেলার বসুল্লাহহ গ্রামের পাঞ্জু মিয়ার ছেলে আতিকসহ ৩ লম্পট। উক্ত ৩ লম্পট এলাকায় প্রভাবশালী হওয়ার কারনে তাদের বিরুদ্ধে কেউ মোখ খুলছে না।


ধর্ষিতার মা জানান, বৃহস্পতিবার সকালে তার মেয়ে নিজ বাড়ি থেকে ফুফুর বাড়ি শানবাড়ি বেড়াতে যাচ্ছিল। পথিমধ্যে বাইনকাইচ গ্রামের ঈদগাহ সংলগ্ন পাট খেতে নিয়ে ৪ লম্পট গণধর্ষণ করে ফেলে যায়। পরে ধর্ষিতার গোঙরামির শব্দ পেয়ে পথচারীরা তাকে উদ্ধার করে। এ ঘটনায় বৃহস্পতিবার রাতে গ্রামের কতিপয় মাদবর লম্পটদের কাছ থেকে ২০ হাজার টাকা নিয়ে বিষয়টি ধামাচাপা দেওয়ার চেষ্টা করে। পরে এলাকায় ব্যাপকভাবে বিষয়টি জানাজানি হলে গত শনিবার রাতে বসুল্লাহ গ্রামের সাবেক মেম্বার ফজল হকের বাড়িতে সালিশি বৈঠক বসে। বৈঠকে ৪ লম্পটকে ১ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। রোববার ওই টাকা ফজল হকের মাধ্যমে ধর্ষিতার বাবার কাছে দেয়ার কথা থাকলেও টাকা নিয়ে ফজল হক উধাও হয়েছে বলে একাধিক সূত্রে জানা গেছে। এ ব্যাপরে ফজল হকের সাথে যোগাযোগ করা হলে সে জানায়, আমি জরুরি কাজে ঢাকা এসেছি। বিচারের কিছু টাকা হাতে পেয়েছি। বাকি টাকা হাতে নিয়ে মেয়ের বাবাকে দিয়ে দিবো।

ঢাকা নিউজ এজেন্সি

Leave a Reply