আওরঙ্গসহ নিহত ৬: বিচার বিভাগীয় তদন্ত দাবি!

aorgoঢাকা-মাওয়া মহাসড়কের লৌহজংয়ে শরীয়তপুর-১ আসনের সাবেক সংসদ সদস্য হেমায়েত উল্লাহ আওরঙ্গসহ তার রাজনৈতিক ৫ সহকর্মীর মৃত্যু নিয়ে প্রশ্ন দেখা দিয়েছে। এটি স্বাভাবিক না অস্বাভাবাবিক মৃত্যু তা নিয়ে চলছে আলোচনা। এ ঘটনায় মুন্সীগঞ্জ জেলা বিএনপি বিচার বিভাগীয় তদন্ত দাবি করেছেন। তবে, পুলিশ বলছেন, এটি স্বাভাবিক ঘটনা। এতে সন্দেহের কোন অবকাশ নেই।


মুন্সীগঞ্জ জেলা বিএনপির সভাপতি, কেন্দ্রীয় বিএনপির স্থানীয় ও সমবায় বিষয়ক সম্পাদক, সাবেক সংসদ সদস্য আবদুল হাই বলেছেন, আওরঙ্গ একজন জনপ্রিয় নেতা ছিলেন। তার এ দুর্ঘটনা স্বাভাবিক ঘটনা নাকি এর পেছনে অন্য কোন ষড়যন্ত্র রয়েছে। এর জন্য বিচার বিভাগীয় তদন্ত কমিটি দাবি করেছেন তিনি।

সাবেক স্বাস্থ্য প্রতিমন্ত্রী ও মুন্সীগঞ্জ-২ আসনের সাবেক সংসদ সদস্য মিজানুর রহমান সিনহা বলেছেন, তার এই অকাল মৃত্যুতে আমরা আন্তরিকভাবে দু:খিত। আমরা শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা ও দু:খ প্রকাশ করছি। তার দুর্ঘটনার বিষয়টি রোববার তার লৌহজং-টঙ্গীবাড়ি নির্বাচনী এলাকায় গিয়ে খতিয়ে দেখা হবে বলে তিনি মত প্রকাশ করেছেন।

মাওয়া নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই মো. হাফিজুর রহমান বলেন, এতে অন্য কিছু সন্দেহের অবকাশ নেই। দক্ষিণবঙ্গের প্রভাবশালী সাবেক সংসদ সদস্য আওরঙ্গ’র জিপ গাড়িটি হাইওয়ে সড়কের জেলার লৌহজং উপজেলার উত্তর মেদেনীমন্ডল খান বাড়ি এলাকায় পৌছলে গাড়ির সামনের চাকা ফেটে যায়। এক পর্যায়ে জিপটি নিয়ন্ত্রণ হারিয়ে দ্রুত গতিতে রাস্তার বামদিক থেকে রোডের ডানপাশে চলে আসে।


এ সময় বিপরীতমুখী ঢাকাগামী গাঙচিল পরিবহনের যাত্রীবোঝাই একটি বাসটিও নিয়ন্ত্রণ হারিয়ে দ্রুত গতিতে আওরঙ্গ’র জিপ গাড়ির মুখোমুখি সংঘর্ষ বাঁধে। এতে বাস ও জিপে থাকা সাবেক সংসদ সদস্য হেমায়েত উল্লাহ আওরঙ্গসহ তার ৪ সহকর্মী ঘটনাস্থলেই মারা যান। পরে শ্রীনগর হাসপাতালে নেয়ার পরে মারা যায় আরো এক সহকর্মী।

উল্লেখ্য, শনিবার বিকেল সাড়ে ৩ টার দিকে মহাসড়কের উত্তর মেদেনীমন্ডল ইউনিয়নের খান বাড়ি এলাকায় যাত্রীবাহী বাস ও জিপের মুখোমুখি সংঘর্ষে আওরঙ্গসহ তার ৫ সহকর্মী মারা যায়।

ঢাকারিপোর্টটোয়েন্টিফোর

Leave a Reply