সিরাজদিখানে যুবদলের দুইগ্রুপের সংঘর্ষে বিএনপির কর্মীসভা পন্ড!

politicমোজাম্মেল হোসেন সজল: মুন্সীগঞ্জের সিরাজদিখানে যুবদলের দুইগ্রুপের সংঘর্ষে পন্ড হয়ে গেছে উপজেলা বিএনপির কর্মীসভা। এ সময় সাবেক উপ-প্রধানমন্ত্রী ও বিএনপির ভাইস চেয়ারম্যান শাহ মোয়াজ্জেম হোসেনসহ ও দলীয় নেতাকর্মীরা দ্বিগ-বিদ্বিগ ছুটাছুটি করেন। সংঘর্ষকালে কেউ হতাহতের খবর পাওয়া যায়নি। তবে, বেশ কিছু চেয়ার ভাঙচুর করা হয়েছে।


দলীয় নেতাকর্মীরা জানান, শনিবার বিকেল ৪টার দিকে সিরাজদিখান উপজেলা বিএনপির সভাপতি সাবেক জাতীয় পার্টির নেতা আব্দুল কুদ্দুস ধীরণের কুসুমপুরের বাড়িতে কর্মী সভা শুরু হয়। এ কর্মী সভায় সাবেক উপ-প্রধানমন্ত্রী ও বিএনপির ভাইস চেয়ারম্যান শাহ মোয়াজ্জেম হোসেন প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এ সময় উপজেলা যুবদলের সভাপতি-সাধারণ সম্পাদক দাবি করা ইয়াসিন সুমন- আফাজউদ্দিন ভুইয়া ও ইকবাল হোসেন-বাসার গংও উপস্থিত ছিলেন। প্রায় শতাধিক দলীয় নেতাকর্মীর উপস্থিতিতে বিকেল সাড়ে ৪টার দিকে ধীরণ গ্রুপের ইকবালকে উপজেলা যুবদলের সভাপতি ঘোষণা দিয়ে বক্তব্য দিতে বলা হলে উপজেলা যুবদলের আরেক পক্ষের সভাপতি ইয়াসিন সুমন গ্রুপ বাঁধা দেয়। এতে দুই গ্রুপের মধ্যে চেয়ার ছুড়াছুড়ি ও ধাওয়া ধাওয়া শুরু হয়। পন্ড হয়ে যায় কর্মীসভা।


এ ব্যাপারে জেলা যুবদলের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন সম্রাট ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ইয়াসিন সুমন ও আফাজউদ্দিন ভুইয়া গঠনতন্ত্র মতে উপজেলা যুবদলের সভাপতি ও সাধারণ সম্পাদক। আব্দুল কুদ্দুস ধীরন পাল্টা আরেকটি কমিটি গঠন করে দলের মধ্যে বিশৃঙ্খলা সৃস্টি করছেন। দলের মধ্যে জাতীয় পার্টির লোকদের প্রতিষ্ঠিত করতে চাচ্ছেন। এতে করে বিএনপির ত্যাগী-পরিক্ষীত নেতাকর্মীরা ক্ষুব্ধ।

এ ব্যাপারে সিরাজদিখার উপজেলা বিএনপির সভাপতি আব্দুল কুদ্দুস ধীরণ বলেন, এখানে যুবদলের দুইটি কমিটি রয়েছে। অনুষ্ঠানে দুই কমিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। কারো কোন পদবী ব্যবহার করা না হলে দুই কমিটির সভাপতি ইয়াসিন সুমন ও ও ইকবাল হোসেনের মধ্যে তর্কবির্তক হয়েছে। পরে আমরা তা মীমাংসা করে দিয়ে সভা চালিয়ে গেছি। এর বাইরে কিছু ঘটেনি।

Leave a Reply