গোলাম আজমদের আশ্রয়দাতা খালেদা জিয়ার ষড়যন্ত্রের সঠিক জাবাব দিবে বাংলার মানুষ ॥ কৃষি মন্ত্রী

আউটশাহী স্কুলের শর্তবর্ষপূর্তি অনুষ্ঠান
মোহাম্মদ সেলিম, মুন্সীগঞ্জ থেকে : “স্বাধীনতার যুদ্ধে গোলাম আজম, মুজাহিদ ও কামারুজ্জামানরা উপহার হিসাবে পাকসেনাদের হাতে দেশের রূপবতী নারীদের তুলে দিয়েছেন। বৃদ্ধসহ বহু বাঙালিকে হত্যা করেছেন। সেই যুদ্ধাপারাধীরা আজ বৃদ্ধ বলে ধুয়া তুলছেন। ৩০লাখ শহীদের কেউ কী বৃদ্ধ ছিলেন না, তাদের হত্যা করতে সেই সিমারদের একটুও কী হাত কাপেনি, বুক কাপেনি?” এই প্রশ্ন তুলে কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী বলেছেন, আজ সময় এসেছে সেইসব যুদ্ধাপরাধীদের বিচারের কাঠগড়ায় দাড় করানোর। প্রচলিত আইনেই এদেশের মাটিতে তাদের বিচার সম্পন্ন হবে। মানুষ এখন অনেক সচেতন। হিজবুত তাহ্রীর সহায়তায় আরেকটি সিপাহী বিপ্লব ঘটাতে চেয়েছিল যেসব দুস্কৃতকারী, তাদের স্বপ্ন বাস্তবায়ন হয়নি, হবেও না। স্বাধীনতা বিরোধী শক্তি গোলাম আজমদের আশ্রয়দাতা খালেদা জিয়া যত ষড়যন্ত্রই করুন না কেন বাংলার মানুষ তার সঠিক জবাব দিবে।

তিনি শনিবার মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ী উপজেলার আউটশাহী রাধানাথ উচ্চ বিদ্যালয়ের শতবর্ষ পূর্তির সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে একথা বলেন। এতে বিশেষ অতিথির ভাষণ দেন জাতীয় সংসদের হুইপ অধ্যাপিকা সুগুফতা ইয়াসমিন এমিলি এমপি। শতবর্ষ উদযাপন কমিটির আহবায়ক এসএম হাফিজ আল আসাদ বারেকের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন আলহাজ লুৎফর রহমান, মাহবুব উদ্দিন আহম্মেদ বীর বিক্রম, জেলা প্রশাসক আজিজুল আলম, পুলিশ সুপর শফিকুল ইসলাম, জগলুল হালদার ভুতু, আব্দুর রউফ মোল্লা, আউটশাহী ইউনিয়নের চেয়ারম্যান সেকান্দর বেপারী প্রমুখ।

১৯০১ সালে প্রতিষ্ঠিত বিদ্যালয়টির শতবর্ষ পূতি উপলক্ষে দু’দিনব্যাপী বর্তমান ও প্রাক্তন ছাত্র-শিক্ষকদের মিলন মেলায় পরিনত হয়। এর আগে মন্ত্রী বিদ্যালয়ের কম্পিউটার ল্যাব উদ্বোধন করেন। শুরুতেই শিক্ষার্থীদের সাংস্কৃতিক অনুষ্ঠানের সকলকে মুগ্ধ করে।

দেশের কৃষি উন্নয়নের ব্যাখ্যা দিয়ে মন্ত্রী বলেন, চাল আর আমদানী করতে হবে না। তবে কিছু গম আমদানী করতে হবে। খুব শিঘ্রই দেশ আবারও খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করবে। বর্তমান সরকারের বিভিন্ন কর্মকান্ড তুলে ধরে তিনি বলেন, এছর ২২কোটি নতুন বই বছরের প্রথম দিনেই শিক্ষার্থীদের হাতে তুলে দেয়া হয়। এই নতুন বইয়ের গন্ধ দিন বদলের গন্ধ। ল্যাপটপে যখন একজন ছাত্র বা ছাত্রী হাত রাখবে দিন বদলের দিকে সেই এগিয়ে যাবে। যোগ্যতা, অধ্যাবসায়, শ্রদ্ধা নিষ্ঠা দিয়ে দৃষ্টিভঙ্গি বদলে এগিয়ে যাবে জাতি। অনন্ত আলোর উৎস্য শিক্ষা প্রতিষ্ঠান এই জ্ঞানের আলো জ্বলে তবে তা কাইকে পোড়ায় না, বা দহন করে না। তৈরী করে আলোকিত মানুষ যারা আলোকিত করে জাতিকে।

জাতীয় সংসদের হুইপ অধ্যাপিকা সুগুফতা ইয়াসমিন এমিলি এমপি বলেন, নিরলস চরিত্র ও সততা একজন মানুষের সর্বোচ্চ গুন, এই গুন দিয়ে মানুষের জন্য কাজ করে যেতে হবে। দেশপ্রেম, স্বীনতার চেতনা, ত্যাগ ও ধৈয্যের সমন্বয়ে মিলবে সফলতা। এই মানুষিকতাই আমাদের সন্তানদের গড়ে তুলতে হবে। আর সে ক্ষেত্রে শিক্ষালয়গুলো অগ্রণী ভূমিকা পালন করবে।

Leave a Reply