মুন্সীগঞ্জে পুলিশ-বিএনপি ধস্তাধস্তি

oborodh1অবরোধের সমর্থনে মুন্সীগঞ্জ শহরে ঝাড়ু মিছিল ও মুক্তারপুরে পুলিশের সঙ্গে বিএনপি কর্মীদের ইটপাটকেল নিক্ষেপ ও ধস্তাধস্তি হয়েছে। এছাড়া শহরের কয়েকটিস্থানে ৬টি ককটেল বিস্ফোরণ হয়েছে।

বুধবার সকাল ১০টায় শহরের উপকণ্ঠ মুক্তারপর সেতু এলাকায় জেলা বিএনপির সভাপতি আব্দুল হাইয়ের নেতৃত্বে বিএনপির নেতাকর্মীরা ঢাকা-মুন্সীগঞ্জ সড়ক অবরোধ করলে পুলিশ বাধা দেয়।

এ সময় বিএনপি কর্মীদের সঙ্গে পুলিশের ধস্তাধস্তি ঘটে। এ সময় বিএনপি নেতাকর্মীরা পুলিশের উপর ইটপাটকেল নিক্ষেপ করে।


অপরদিকে বিএনপি সমর্থিত নারী-পুরুষ অবরোধের সমর্থনে শহরের ইসলামপুরে ঝাড়ু মিছিল করেছে। এছাড়া পুরাতণ বাসস্ট্যান্ড এলাকা, পিটিআই মোড়, মানিকপুর ও মুক্তারপুর এলাকায় পৃথক ভাবে ৬টি ককটেলের বিস্ফোরণ ঘটানো হয়েছে।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শহীদুল ইসলাম জানান, বর্তমানে শহরের পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে।

বাংলানিউজটোয়েন্টিফোর
=============

মুন্সীগঞ্জে বিএনপির সঙ্গে আ’লীগ-পুলিশের ত্রিমুখী সংঘর্ষ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক ও ঢাকা-মুন্সীগঞ্জ সড়কে মুন্সীগঞ্জের গজারিয়া ও জেলা শহরের উপকন্ঠে বুধবার সকাল সাড়ে ৯ টা থেকে বেলা ১২ টার মধ্যে অবরোধ সৃষ্টিকারী বিএনপি কর্মীদের সঙ্গে আ’লীগ ও পুলিশের ত্রিমুখী ধাওয়া-ধাওয়ি হয়েছে। এতে বেশ কয়েকজন সামান্য আহত হন।

বেলা ১২ টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে জেলার গজারিয়া উপজেলার ভাটেরচর এলাকায় বিএনপি কর্মী টায়ার জ্বালিয়ে অবস্থান নিলে উপজেলা আ’লীগের সভাপতি সোলায়মান দেওয়ানের নেতৃত্বে আ’লীগ কর্মীরা বিএনপি কর্মীদের ধাওয়া দিলে বিএনপি-আ’লীগের কর্মীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া বাঁধে।

এ সময় পুলিশ বিএনপি কর্মী হঠাতে তৎপরতা চালালে ত্রিমুখী ধাওয়া-ধাওয়ি বাঁধে। গজারিয়া থানার ওসি মামুন-অর-রশিদ ধাওয়া-ধাওয়ি ও সংঘর্ষের সত্যতা নিশ্চিত করেন।


এদিকে, মুন্সীগঞ্জ শহরের উপকন্ঠ মুক্তারপুর ষষ্ঠ বাংলাদেশ-চীন মৈত্রী সেতুর বুকে সাবেক উপমন্ত্রী ও জেলা বিএনপির সভাপতি আব্দুল হাইয়ের নেতৃত্বে কয়েক হাজার নেতাকমী ঢাকা-মুন্সীগঞ্জ সড়কে অবরোধ সৃষ্টি করে। সেখানে বেশ কয়েকটি টায়ারে আগুন দিলে পুলিশ বিএনপি কর্মীদের উপর চড়াও হয়।

এ সময় পুলিশ ও বিএনপি কর্মীদের মধ্যে হাতাহাতি ও ধস্তাধস্তি হলে পুলিশের উপর বিএনপি কর্মীরা এলোপাতাড়ি ইটপাটকেল নিক্ষেপ করলে পুলিশ পিছু হটে। মুক্তারপুর নৌ-ফাঁড়ির ইনচার্জ এসআই মো: সেলিম এ তথ্য নিশ্চিত করেন।

যমুনা নিউজ

Leave a Reply