সিরাজদিখানে রিকশা চালকের হত্যার ঘটনায় স্বামী – স্ত্রী গ্রেফতার

shঘটনার নেপথ্যে পরকীয়া প্রেম
ইমতিয়াজ বাবুল: মুন্সীগঞ্জ সিরাজদিখান উপজেরার রিকশা চালক জামিল হোসেন (৪২) আগুনে পুড়ে হত্যার ঘটনায় সেতারা বেগম(২৮) ও আব্দুল আউয়াল (৪৫) নামের স্বামী-স্ত্রীকে গ্রেপ্তার করেছে সিরাজদিখান থানা পুলিশ। ঘটনার নেপথ্যে ছিল পরকীয় প্রেম। গ্রেপ্তার হওয়া স্বামী-স্ত্রী সিরাজদিখান উপজেলার লতব্দী ইউনিয়নের রামানন্দ গ্রামের বাসিন্দা।

মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই মোজাম্মেল হোসেন বলেন, গত সোমবার সন্ধ্যায় রামানন্দ এলাকা থেকে সেতারা বেগম ও আব্দুল আউয়ালকে গ্রেপ্তার করা হয়। সেখানে তারা যুবদল কর্মীকে হত্যার কথা স্বীকার করেন।

গত মঙ্গলবার দুপুরে স্বামী-স্ত্রীকে আদালতে হাজির করে ১০দিন রিমান্ডের আবেদন করলে স্বামী আব্দুল আউয়ালের ২দিনের রিমান্ড মন্জুর করা হয়। প্রেস ব্রিফিংয়ে এসআই মোজাম্মেল হোসেন বলেন, জিজ্ঞাসাবাদে আব্দুল আউয়াল জানিয়েছেন, তিনি সেতারা বেগমের স্বামী। তিনি প্রায় সময় মোবাইল ফোনে তার স্ত্রীকে কথা বলতে দেখেন। গত রবিবার সকালেও স্ত্রী সেতারাকে মোবাইল ফোনে কথা বলতে দেখে সন্দেহ হলে কার সঙ্গে কথা বলছে জানতে চাইলে দুজনের মধ্যে কথা কাটা কাটি হয়। পরে সেতারা জামিল হোসেনের সাথে মিস কলের মাধ্যমে তার অবৈধ প্রেম ও জোর করে অনৈতিক কাজে লিপ্ত হওয়ার ঘটনা স্বামীকে জানান।


এর পর স্বামী আব্দুল আউয়ালের পরার্মশ্বে রবিার বিকালে জামিলকে সেতারা ফোন করে রাতে রামনন্দ গ্রামে আসতে বলে। কথামতন জামিল হোসেন ওই বাসায় যান এবং একসঙ্গে তাঁরা খাবার খান। কিন্তু রাতের দিকে তাঁদের মধ্যে কথা-কাটাকাটি শুরু হয়। একপর্যায়ে ঘড়ে পালিয়ে থাকা আব্দুল আউয়াল জামিলের মাথায় লাঠি দিয়ে আঘাত করেন। এতে জামিল নিস্তেজ হয়ে পড়ে যান। পরে তিনি জামিলের দুই হাত গামছা দিয়ে বেঁধে তাঁকে শ্বাসরোধে হত্যা করেন। পরে গ্রামের রাস্তার পারে খর দিয়ে আগুন ধরিয়ে জামিলের লাশ পুড়িয়ে দেন।

আব্দুল আউয়াল সাংবাদিকদের কাছে দাবি করেন, জামিল সেতারার সাথে জোর করে প্রেম ও অবৈধ সম্পর্ক করে ছিলেন। জামিল তিনটি বিয়ে করেছিলেন তাদের তিন সংসারে আট জন সন্তান রয়েছে। প্রেমের সম্পর্ক করে বিয়ে ও অনৈতিক কাজ করা তার কাজ। এভাবে জামিলের কাছে অনেক মেয়ে তার কাছে সম্ভ্রম হারিয়েছে। উল্লেখ্য মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলার লতব্দী ইউনিয়নের রামানন্দ এলাকার সড়কের পাশ থেকে গত সোমবার সকালে জামিল হোসেনের (৪২) আগুনে পোড়া লাশ উদ্ধার করেছে পুলিশ।


জামিল সিরাজদিখান উপজেলার কেয়াইন ইউনিয়নের নীমতলা এলাকার ছোট শিকারপুর গ্রামের মৃত আবুল কাশেমের ছেলে। তার স্থায়ী বাড়ি ফরিদপুর জেলায় বলে জানা গেছে। সিরাজদিখানের নীমতলা ‘সুখের ঠিকানা’ হাউজিং প্রকল্পে সে তার স্ত্রী জুলেখা বেগম এবং এক মেয়ে জান্নাত(৫) ও এক ছেলে ইমনকে (৪) নিয়ে ভাড়া বাসায় বাস করতো। তার মা জরিনা বেগম কুচিয়ামোড়া আদর্শ উচ্চ বিদ্যালয়ের ৪র্থ শ্রেনীর কর্মচারী। নিহত জামিলের স্ত্রী জুলেখা বেগম জানান, রবিবার বিকাল ৪টায় অঞ্জাত নাম্বার থেকে তার স্বামীর মোবাইলে কল আসলে সে বাড়ি থেকে বেরিয় যায়। রাতে তার মোবাইল ফেনে বহুবার চেষ্টা করেও ফোন বন্ধ থাকার কারনে তার সাথে কথা বলা যায়নি। সিরাজদিখান থার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) মোঃ আবুল বাসার জানান, ঘটনায় আরও কেউ জড়িত কি না, তা খতিয়ে দেখা হচ্ছে।

Leave a Reply