গজারিয়ায় কনস্টেবল হত্যায় গ্রেপ্তার ১

poice consমুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার মেঘনা সেতুর কাছে পুলিশের সঙ্গে জলদস্যুদের বন্দুকযুদ্ধে এক পুলিশ কনস্টেবল নিহত হওয়ার ঘটনায় একজনকে পুলিশ গ্রেপ্তার করেছে। বুধবার দুপুর সাড়ে ১২ টার দিকে শাহজালাল (২৫) নামের জলদস্যুকে গজারিয়র থানার পুলিশ গ্রেপ্তার করে। গ্রেপ্তারকৃত শাহজালাল নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার ঝাউচর গ্রামের আব্দুল খালেকের ছেলে।

এদিকে, বন্দুকযুদ্ধকালে আহত হয়ে নদীতে নিমজ্জিত হওয়ার কয়েক ঘন্টা পর বুধবার সকাল ১০টা ২০মিনিটের সময় ঢাকার সিদ্দিকবাজারের দমকল বাহিনীর স্টেশন কমান্ডার আরিফুল ইসলামের নেতৃত্বে ডুবুরি দল মেঘনা নদী থেকে কনস্টেবল (ক নং ২৪৩) মো. আব্দুল মালেকের (৩০) মরদেহ উদ্ধার করে। নিহত আব্দুল মালেক ঢাকার ধামরাইয়ের কালিয়া গ্রামের আফাজউদ্দিনের ছেলে। নিহতের ২টি কন্যা শিশু রয়েছে।


গজারিয়া থানার ওসি মামুন-অর-রশীদ জানান, মঙ্গলবার দিবাগত রাত সোয়া ২টার দিকে টহলরত নৌ পুলিশের সাথে জলদস্যুদের বন্দুক যুদ্ধ বাঁধে। এ সময় পুলিশ ১০ রাউন্ড গুলি ছুড়ে। পুলিশ কনস্টেবল মো. আব্দুল মালেক গুলিবিদ্ধ হয়ে মেঘনায় ডুবে গেছে। আহত হয় এএসআই প্রদীপ কুমার (৩১), কনস্টেবল মো. ইব্রাহিম ৩০) ও কনস্টেবল মো. শামীম (৩০)। তাদেরকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়েছে। ডাকাতরা গুলিবিদ্ধ হলেও কুয়াশার কারণে ডাকাতদের আটক করা যায়নি। নিহত পুলিশ সদস্যের অস্ত্রটি ইঞ্জিন চালিত নৌকায় পাওয়া গেছে।

ঢাকা থেকে আগত ডুবুরি দল মেঘনা সেতুর দক্ষিণ পাশে বুধবার ভোর ৪ টার দিকে উদ্ধার তৎপরতা শুরু করে। পরে সকাল ১০টা ২০মিনিটের দিকে ডুবুরি দল তার মরদেহ উদ্ধার করে। নিহত পুলিশ কনস্টেবল মো. আব্দুল মালেকের মাথায় ও চোখে জখমের চিহ্ন রয়েছে।

ওসি আরও জানান, ডাকতরাও আরেকটি ইঞ্জিন চালিত নৌকায় করে টহল পুলিশের ব্যবহৃত ইঞ্জিন চালিত নৌকায় গুলি ও ইটপাটকেল নিক্ষেপ করে। ইটপাটকেলে তিন পুলিশ সদস্য আহত হয়। পুলিশের ট্রলারে মোট চার পুলিশ সদস্য ছিল। তবে ডাকাত দলের সদস্য সংখ্যা জানা যায়নি। ডাকাতরা পালিয়ে গেছে। ডাকাতদের ব্যবহৃত ট্রলার লুন্ঠিত মালামালসহ আটক করা হয়েছে। ট্রলার থেকে বেশ কিছু দেশীয় অস্ত্রও উদ্ধার হয়েছে। পুলিশ ডাকাতের উপস্থিতি টের পেয়ে ধাওয়া দিলে শুরু হয় বন্দুকযুদ্ধ। এদিকে, ঘটনার পরপরই মুন্সীগঞ্জের পুলিশ সুপার মো. হাবিবুর রহমান ঘটনাস্থলে ছুটে যান। দুপুর সাড়ে ১২ টার দিকে তিনি গজারিয়া ত্যাগ করেন। লাশ ময়নাতদন্তের জন্য মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

মুন্সীগঞ্জবার্তা

Leave a Reply