বুধবার নিলামে উঠছে অন্যের সম্পত্তি, জালিয়াত চক্রের হোতা পলাতক

alislamমুন্সীগঞ্জে অন্যের সম্পত্তি ভুয়া নামজারি করে ব্যাংকে মর্গেস রেখে ঋণ নিয়ে জালিয়াতির গুরুতর অভিযোগ পাওয়া গেছে। মুন্সীগঞ্জ সদর উপজেলার চরশিল মন্দি (পাঁচঘরিয়া কান্দি) এলাকার প্রয়াত দুদু মিয়ার ছেলে মো.আল ইসলাম সোনালী ব্যাংক লিমিটেড, মুন্সীগঞ্জ কর্পোরেট গ্রেড-২ শাখা, মুন্সীগঞ্জ সিসি(হাইপো) ঋণ গ্রহীতা প্রতিষ্ঠান মেসার্স আল ইসলাম ট্রেডার্স, সিসি ৩৭০০০৩০৮ এর মাধ্যমে মো.দেলোয়ার হোসেন, মো.আবুল হোসেন, মো.মোক্তার হোসেন, মো.সিদ্দিক মোল্লা, মোসাম্মদ ছালেহা খাতুন,তামিজ উদ্দিন, জসিম উদ্দিন, ফয়েজ, রহিম ও ইসমাইল গং এর সম্পত্তি আল-ইসলাম তার নিজের নামে ভুয়া নামজারি করে ব্যাংকের নিকট রেজিস্টার্ড বন্ধক দলিল মূল দায়বদ্ধ রেখে এ জাল-জালিয়াতির ঘটনা ঘটান এবং দেউলিয়া হয়ে পালিয়ে যান। আগামীকাল বুধবার অর্থ ঋণ আদালত আইন ২০০৩ এর ১২ ধারা অনুযায়ী সংশ্লিষ্ট ব্যাংক উক্ত ঋণ গ্রহীতা প্রতিষ্ঠানের কাছে গত বছরের ৩১শে ডিসেম্বর পর্যন্ত সুদসহ পাওনা ৬৩ লাখ ১৬ হাজার ৬ টাকা এবং অনাদায়ি সুদ ও অন্যান্য পাওনাদি আদায়ের নিমিত্তে প্রদত্ত রেজিস্টার্ড আমমোক্তার বলে গত ৭ই ফেব্রুয়ারি দৈনিক সংবাদ ও ১০ই ফেব্রুয়ারি দৈনিক মুন্সীগঞ্জের কাগজে স্থাবর সম্পত্তির নিলাম বিক্রয় বিজ্ঞপ্তি ছাপা সাপেক্ষে নিলাম করতে যাচ্ছে। তাদের নিজস্ব সম্পত্তি ব্যাংক নিলামে উঠায় ভুক্তভোগীরা এখন দিশেহারা হয়ে দ্বিগবিদ্বিগ ছুটাছুটি করছেন।

ভুক্তভোগীরা পত্রিকায় তাদের স্থাবর সম্পত্তির নিলাম বিক্রির বিজ্ঞপ্তির খবর জেনে কিংকর্তব্যবিমূঢ় হয়ে পরেন এবং গত ৩রা মার্চ আইনজীবীর মাধ্যমে এ্যাসিষ্টেন্ট জেনারেল ম্যানেজার, সোনালী ব্যাংক,মুন্সীগঞ্জ সদর শাখা বরাবর লিগ্যাল নোটিশ জারী করে। এ বিষয়ে তারা আজ ৫ই মার্চ বিকেল ৩টায় মুন্সীগঞ্জ জেলা ও উপজেলার চরশিল মন্দি মৌজার জেএল নং-৪৫ এর সিএস ৬৫,৭১ এসএ ৬৫,৭২ আরএস ১৬১,৩১২ নামজারি-১১৬৫ খতিয়ানের সিএস/এসএ ৩২৪-৩৩১ আরএস ৫৫১-৫৫৬ ও ৫৪৪,৫৪৯ দাগের বাড়ি ও ভিটি ১৯.০৫ শতাংশ এবং মুন্সীগঞ্জ জেলা ও উপজেলার দরিরচর মৌজার জেএল নং-৭৯ আরএস ২৬৭,২৬৮ নামজারি-৬৩৮ খতিয়ানের সিএস/এসএ ৪২৩,১৪৩,১৪৮,৩৪৬ আরএস ৭০৪,১১৫,১৫৯,১৬১,১৬২,১৬৩ দাগের নাল ১২.২৬ শতাংশ জমি নিলাম বিক্রির স্থগিতের আবেদন করেন।

ভুক্তভোগীরা উক্ত লিগ্যাল নোটিশে উল্লেখ করেন যে, মো. আল ইসলামের পিতা দুদু মিয়া জীবিত থাকা কালীন ১৯৮৪ সালের ১৫ই মার্চ ১৯৪১নং দলিল মূলে একই সালের ২৮ শে মার্চ তারিখে ২০৭৯নং দলিল মূলে, ১৯৮৬ সালের ৩রা নভেম্বর ৬২৭৭নং দলিল মূলে এবং একই সালের ৮ই নভেম্বর ৬২৬৮নং দলিল মূলে বিক্রি করে নিঃস্বত্ববান হন বিধায় মো.আল ইসলাম এ সম্পত্তিতে মালিকানা বর্তায়না। এ বিষয়ে মঙ্গলবার বিকেল ৩টার দিকে সরজমিন সোনালী ব্যাংক, মুন্সীগঞ্জ সদর শাখার ডেপুটি জেনারেল ম্যানেজার মো.আবু হোসেন মিয়ার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, বিষয়টি বিচারাধীন বিধায় কিছু বলা যাবে না।

উল্লেখ্য, আগামীকাল বুধবার বিকেল ৩টায় সোনালী ব্যাংক লিমিটেড, প্রিন্সিপাল অফিস, মুন্সীগঞ্জ অফিসে ৩১ শতাংশ ৩১ পয়েন্ট স্থাবর সম্পত্তির নিলাম রক্ষিত টেন্ডার বাক্সে দরপত্র জমা ও বিকেল ৪টায় দরপত্রদাতাদের উপস্থিতিতে দরপত্র বাক্স খোলা হবে।

মুন্সীগঞ্জবার্তা

Leave a Reply