লৌহজংয়ে বালু দস্যুদের হামলায় আহত ১০

hamla4শনিবার রাতে উপজেলার নওপাড়া বাজার সংলগ্ন খাল থেকে বালু উত্তোলনে বাঁধা দেয়ায় বালু দস্যুদের হামলায় আহত হয়েছে কমপক্ষে ১০জন এলাকাবাসি। জানাযায়, নওপাড়া খাল থেকে অবৈধ ভাবে বালু উত্তোলন করছে এমন খবর পেয়ে রাত সাড়ে ৮টার সময় এলাকাবাসি ছুটে এসে বালু উত্তোলনকৃত ড্রেজারের পাইপ খুলে ফেলে। এ সংবাদ পেয়ে বালু দস্যু ও এলাকায় মাদক স¤্রাট খ্যাত মুক্তার মোড়ল তার লোকজন নিয়ে ছুটে আসে এবং নওপাড়া বাজারে এসে বৌলতলী ইউনিয়ন যুবলীগ সাধারন সম্পাদক মোঃ বাদশা আলমকে অকথ্য ভাষায় গালাগাল করে।

এক পর্যায়ে মাদক খেয়ে আসক্ত অবস্থায় মুক্তার মোড়লের ভাড়াটে করা লোকজন বাদশার উপর হামলা চালায়। এ সংবাদ পেয়ে বাদশার গ্রাম মাইজগাওঁ থেকে লোকজন ছুটে এলে খবর পেয়ে মুক্তার মোড়লের লোকজন পিছু হটে। এক পর্যায়ে বাদশার লোকজন চলে গেলে বাকি কয়েকজন বাজারে থেকে যায়। এই সুযোগে মুক্তার তার মাদক বাহিনী নিয়ে বাজারে থাকা লোকজনের উপর ফের হামলা চালায় এবং দেশীয় অস্ত্র শস্ত্র নিয়ে বাদশার লোকজনের উপর ঝাপিয়ে পড়ে।

এ সময় হামলায় গুরুত্বর আহত হয় আনোয়ার মোল্লা (৪৮) মোঃ মাসুদ খান (৩৪) বাদশা আলম (৩২) শরিফ (২৫) অসিম (৩৪)। এছাড়া বাকি আহতরা নওপাড়া ও ইছাপুড়া হাসপাতালে চিকিৎসা নিয়েছে বলে জানাযায়। এলাকাবাসির অভিযোগ মুক্তার মোড়ল এলাকার উঠতি বয়সের যুবক আর তরুনদের মাদক আসক্ত করে তুলছে। এর প্রতিবাদ করলে প্রায় সময় মুক্তার মোড়ল তার লোকজন দিয়ে বাড়িতে এসে ভয়ভীতি দেখায় এবং হুমকি দমকি দেয়।

এ ব্যাপারে মুক্তারের সাথে যোগাযোগের চেষ্টা করেওে কথা বলা সম্ভব হয়নি। শনিবার রাতে হামলার পর থেকে এই নিয়ে এলায় চরম আতংক বিরাজ করছে। যে কোন সময় রক্তক্ষয়ী সংঘর্ষের আশংকা করছে এলাকাবাসি। এ ব্যাপারে লৌহজং থানার সেকেন্ড অফিসার এসআই জুলহাস জানান, এ রকম একটি ঘটনার কথা শুনেছি। তবে কেউ থানায় অভিযোগ করেনি।

মুন্সিগঞ্জেরকাগজ

Leave a Reply