মুন্সীগঞ্জে যথাযথ মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত

জাতির জনক বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের ৩৭-তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে শোক র‌্যালী, বঙ্গবন্ধুর প্রতিকৃতীতে ফুল দিয়ে শ্রন্ধা নিবেন, আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে মুন্সীগঞ্জ জেলা প্রসাশক কার্যালয় থেকে জেলা পরিষদ প্রসাশক ও জেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ মহিউদ্দিনের নেতেত্বে একটি শোক র‌্যালী বের হয়।

র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রধক্ষিন করে জেলা শিল্পকলা একাডেমীতে এসে শেষ হয়। পরে শিল্পকলা একাডেমী মিলনায়তনে আলোচনা সভায় জেলা প্রসাশক মো. আজিজুল আলমের সভাপতিত্বে বক্তব্য রাখেন পুলিশ সুপার শাহাবদ্দিন খান, হরগঙ্গা কলেজের অধ্যক্ষ সুখেন ব্যানার্জি, কেন্দ্রীয় আওয়ামীলীগের উপ-দপ্তর সম্পাদক মৃণাল কান্তী দাস, জেলা সিভিল র্সাজন ডা. বনদিপ লাল দাস, জেলা আওয়ামীলীগের সংগঠনিক সম্পদক জামাল হোসেন জেলা, পিপি অ্যাডভোকেট আব্দুল মতিন ও বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ হোসেন প্রমুখ।

এদিকে, জেলার সিরাজদিখান উপজেলায় ১৫ আগষ্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৩৭ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে সিরাজদিখান উপজেলা আওয়ামীলীগ ও অংঙ্গসংগঠন এবং সিরাজদিখান উপজেলা প্রশাসন এর যৌথ উদ্যোগে বুধবার সকালে উপজেলা অডিটোরিয়ামে জাতীয় পতাকা অর্ধনমিতকরণ ও কালো পতাকা উত্তোলন, কালো ব্যাজ ধারনে পর এক র‌্যালি বের করা হয়। র‌্যালি শেষে সকাল ১১টায় উপজেলা অডিটোরিয়ামে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মহিউদ্দিনের আহম্মেদের সভাপতিত্বে অলোচনা সভায় মুন্সীগঞ্জ -১ আসনের সংসদ সদস্য সুকুমার রঞ্জন ঘোষ প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ আবুল কাসেম, সিরাজদিখান উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক নাজমূল আলম খান, প্রফেসর গিয়াসউদ্দিন মিয়া, সিরাজদিখান থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ মাহবুবুর রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান হেলেনা ইয়াসমিন, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি এস এম সোহরাব হোসেন, রশুনিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইকবাল হোসেন চোকদার, মুন্সীগঞ্জ জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবু সাঈদ, সিরাজদিখান উপজেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক মহসিন রেজা, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা ডলি রানী নাগ, উপজেলা প্রকৌসুলি মো. শাহজাহান আলী প্রমুখ।

শেখ মো.রতন – টাইমস্ আই বেঙ্গলী

Leave a Reply