হাটলক্ষ্মীগঞ্জে যুবলীগের দু’গ্রুপে সংঘর্ষ : গুলিবিদ্ধসহ আহত ২৫

munshigonjfight01102014আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে মুন্সীগঞ্জে আওয়ামী লীগের দু’গ্রুপের সংঘর্ষে ৪ জন গুলিবদ্ধিসহ কমপক্ষে ২৫ জন আহত হয়েছেন। এদের মধ্যে গুলিবিদ্ধ রিক্সাচালক শাহাবুদ্দিনের অবস্থা গুরুতর। কর্তব্যরত চিকিত্সক তাকে ঢাকা মেডিকের কলেজ হাসপাতালে রেফার্ড করেছে।

আজ বুধবার দুপুর দেড়টার দিকে জেলা শহরের হাটলক্ষীগঞ্জ এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

গুলিবিদ্ধরা হলেন, হাটলক্ষীগঞ্জ এলাকার মজিবরের বাড়ির ভাড়াটিয়া ও লক্ষীপুরের রায়পুরা থানার চরকাচিয়া গ্রামের রিক্সাচালক মো. শাহাবুদ্দিন (২৪), একই এলাকার সামসুদ্দিনের ছেলে মো. সিফাত(১৪), বাগমামুদালী পাড়ার মৃত হযরত আলীর ছেলে মো. সাদেক হোসেন (৫০)। গুলিবিদ্ধ ওই তিনজনসহ ৬ জনকে মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। অপর গুলিবিদ্ধ একজনকে গ্রেফতারের এড়াতে অন্যত্র সরিয়ে নেওয়া হয়েছে বলে জানা গেছে। এছাড়া আহত অন্যরাদের বিভিন্ন প্রাইভেট ক্লিনিকে ভর্তি করা হয়েছে।
munshigonjfight01102014
জানা গেছে, এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে মুন্সীগঞ্জের হাটলক্ষীগঞ্জ এলাকার কাউন্সিলর আওয়ামী লীগ নেতা মো. মকবুল হোসেন গ্রুপ এবং পঞ্চসার ইউনিয়ন যুবলীগের সভাপতি মো. জাহিদ হোসেন জাহির গ্রুপের মধ্যে দীর্ঘদিন যাবত বিরোধ চলে আসছিল। এরই সূত্র ধরে আজ বুধবার দুপুরে শহরের লঞ্চঘাট সংলগ্ন হাটলক্ষীগঞ্জ এলাকায় ওই দুই গ্রপের মধ্যে সংঘর্ষ বাধে। প্রায় ঘণ্টাব্যাপী এ সংঘর্ষে উভয় পক্ষের অন্তত ২৫ জন আহত হয়েছে। পরে পুলিশ এসে ঘটনা নিয়ন্ত্রণে আনে।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: আবুল খায়ের জানান, বর্তমানে ওই এলাকা পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। যেকোন ধরণের সহিংসতা এড়াতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

বাংলাদেশ প্রতিদিন
=====================

হাটলক্ষ্মীগঞ্জে যুবলীগের দু’গ্রুপে সংঘর্ষ : গুলিবিদ্ধ ৩

মুন্সীগঞ্জে যুবলীগের দু’গ্রুপের সংঘর্ষে ৩ জন গুলিবিদ্ধসহ ৫ জন আহত হয়েছেন। এর মধ্যে আশঙ্কাজনক অবস্থায় একজনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। জেলার হাটলক্ষ্মীগঞ্জ নামক স্থানে বুধবার দুপুর ১টার দিকে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

মুন্সীগঞ্জ সদর সার্কেলের সহকারী পুলিশ সুপার (এএসপি) এমদাদ হোসেন দ্য রিপোর্টকে বলেন, ‘দু’গ্রুপের সংঘর্ষের খবর পেয়ে আমরা ঘটনাস্থলে এসেছি। পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে।’

কতজন গুলিবিদ্ধ হয়েছেন জানতে চাইলে তিনি বলেন, ‘এখনই বলা যাচ্ছে না। হাসপাতালে গিয়ে খবর নিয়ে দেখতে হবে আসলে কতজন গুলিবিদ্ধ হয়েছেন।’ ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন আছে বলেও জানান তিনি।

দ্য রিপোর্ট
=========

মুন্সীগঞ্জে আ.লীগ-যুবলীগের সংঘর্ষ: গুলিবিদ্ধ ৩

মুন্সীগঞ্জে হাটলক্ষীগঞ্জ এলাকায় পূর্ব শত্রুতার জের ধরে আওয়ামী লীগ ও যুবলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এসময় তিনজন গুলিবিদ্ধ হন, আহত হয়েছ আরো পাঁচজন।

বুধবার দুপুর দেড়টার দিকে হাটলক্ষীগঞ্জ এলাকার জমজম টাওয়ার (মার্কেট) এর সামনে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় মো. শাহাবুদ্দিন (২৪), সিফাত (১২) ছাদেক হোসেন(৫০) গুলিবিদ্ধ হয়েছে। লক্ষীপুর জেলার রায়পুরা থানার কাচিয়া গ্রামের কাদির গনীর ছেলে শাহাবুদ্দিনকে গুরুতর অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়েছে। অপর আহতদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

মুন্সীগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকতা (ওসি) ইয়ারদ্দৌস হাসান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, পূর্ব শত্রুতার জের ধরে বুধবার আবার সংঘর্ষ বাধে। এ সময় হাটলক্ষীগঞ্জ এলাকায় আতঙ্ক ছড়িয়ে পরে। পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তবে কাউকে আটক করা সম্ভব হয়নি।

তিনি আরো জানান, গুলিবিদ্ধ ও আহতরা সবাই হাটলক্ষীগঞ্জ এলাকার।

উল্লেখ্য, সোমবার রাত পৌনে ১০টায় নয়াগাঁও এলাকার প্রেসিডেন্ট ইয়াজউদ্দিন কলেজ এন্ড স্কুলের পেছনে ধলেশ্বরী নদীতে বালুবাহী বাল্কহেড রাখাকে কেন্দ্র করে নয়াগাঁও এলাকার যুবলীগ নেতা জাহিদ হাসান গ্রুপ ও হাটলক্ষ্মীগঞ্জ এলাকার আওয়ামী লীগ নেতা ও ৩ নং ওয়ার্ড কাউন্সিলর মকবুল হোসেন গ্রুপের মধ্যে এ সংঘর্ষ বাধে। ওইদিন বাবুল শেখ(৩৫) নামের একজন গুলিবিদ্ধ হয়।

শীর্ষ নিউজ
======

মুন্সীগঞ্জে আ’লীগ-যুবলীগ সংঘর্ষে আহত ১০
আজ বুধবার দুপুর দেড়টার দিকে মুন্সীগঞ্জ শহরের হাটলক্ষ্মীগঞ্জ এলাকায় এ ঘটনা ঘটে

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে মুন্সীগঞ্জ শহরের হাটলক্ষ্মীগঞ্জ এলাকায় আজ বুধবার দুপুরে আওয়ামী লীগ ও যুবলীগের মধ্যে সংঘর্ষে ১০ জন আহত হয়েছেন। তাদের মধ্যে ৩ জন গুলিবিদ্ধ হয়েছেন।মুন্সীগঞ্জে আ’লীগ-যুবলীগ সংঘর্ষে আহত ১০

গুলিবিদ্ধ মো. শাহাবুদ্দিনকে (২৪) ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল, সিফাত (১২) ও সাদেক হোসেনকে (৫০) মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সদর থানার ওসি ইয়ারদৌস হাসান জানান, দুপুর দেড়টার দিকে সদর উপজেলার পঞ্চসার ইউনিয়ন যুবলীগের সভাপতি জাহিদ হাসান ও মুন্সীগঞ্জ পৌরসভার ৩ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মকবুল হোসেনের সমর্থকদের মধ্যে এ সংঘর্ষ হয়। খবর পেয়ে পুলিশ হাটলক্ষ্মীগঞ্জ এলাকায় গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

আওয়ামী লীগ নেতা মকবুল হোসেন অভিযোগ করেন, ‘প্রতিপক্ষ যুবলীগ নেতার লোকজন হাটলক্ষ্মীগঞ্জ এলাকায় অস্ত্রশস্ত্র নিয়ে আমাদের নেতাকর্মীদের ওপর হামলা চালিয়ে গুলি বর্ষণ করে।’

তবে এ অভিযোগ অস্বীকার করে যুবলীগ নেতা জাহিদ হাসান বলেন, তার দলের কর্মী অনিককে স্থানীয় এক আওয়ামী লীগ নেতার লোকজন মারধর করলে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এ সময় সংঘর্ষ শুরু হয়।

সমকাল
======

মুন্সীগঞ্জে আওয়ামী লীগের দুই গ্রুপে সংঘর্ষ গুলি ॥ পথচারীসহ আহত ৬

মুন্সীগঞ্জ শহরের লঞ্চঘাট হাটলক্ষ্মীগঞ্জ এলাকায় বুধবার দুপুরে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে গুলিবিদ্ধসহ ছয়জন আহত হয়েছে। গুলিবিদ্ধ রিক্সাচালক শাহাবুদ্দিন মিয়া (২৪) ও পথচারী সিফাত হোসেনকে (১০) আশঙ্কাজনক অবস্থায় ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়া সাদেক (৫০), অনিক (১৬) ও প্রান্তকে (১৭) মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের পাঁচজনই পথচারী। এ নিয়ে এলাকায় উত্তেজনা বিরাজ করছে। মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ। এ ঘটনায় কেউ গ্রেফতার হয়নি।

সদর থানার ওসি আবুল খায়ের ফকির জানান, বালুর ড্রেজারের পার্কিংয়ের টাকা আদায় ও আধিপত্য বিস্তার নিয়ে এ সংঘর্ষ বাধে। হাটলক্ষ্মীগঞ্জের মকবুল হোসেন গ্রুপ এবং নয়াগাঁওয়ের জাহিদ হাসান গ্রুপের মধ্যে এই সংঘর্ষ হয়। এর আগে সোমবার রাতে শহরতলীর নয়াগাঁওয়ে এই দুই গ্রুপের মধ্যে সংঘর্ষে একজন গুলিদ্ধিসহ পাঁচজন আহত হয়।

এ বিষয়ে পৌরসভার ৩নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর কমিশনার মকবুল হোসেন জানান, জাহিদ ও রাজন প্রকাশ্যে অস্ত্র উঁচিয়ে সন্ত্রাসী বাহিনী নিয়ে হাটলক্ষ্মীগঞ্জ এলাকায় বৃষ্টির মতো শতাধিক রাউন্ড গুলিবর্ষণ করে। এতে গোটা এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। পুলিশ এলে সন্ত্রাসীরা পালিয়ে যায়।

পঞ্চসার ইউনিয়ন যুবলীগের সভাপতি জাহিদ হাসান জানান, সোমবারের ঘটনার জের ধরে মকবুলের লোকজন প্রান্ত নামে তার এক সমর্থককে হাটলক্ষ্মীগঞ্জে আটকে রেখে বেদম মারপিট করে। তাকে রক্ষা করতে গেলে সংঘর্ষ বেধে যায়। পরে পুলিশ প্রান্তকে উদ্ধার। জাহিদ দাবি করেন, লঞ্চঘাটের আশপাশ এলাকায় নোঙ্গর করা বালুর ড্রেজার ও বাল্কহেড থেকে মকবুল নিয়মিত চাঁদা আদায় করে। এতে বাধা দেয়ার কারণেই বিরোধ সৃষ্টি হয়। এই অভিযোগ অস্বীকার করে মকবুল হোসেন বলেন, বাল্কহেড ও ড্রেজার নোঙ্গরের প্রাপ্ত অর্থ হাটলক্ষ্মীগঞ্জ নূরে মাদ্রাসাকে দেয়া হয়। এমনকি এগুলোর নিরাপত্তার জন্য নৈশপ্রহরীর খরচও নিজ পকেট থেকে দেই।

প্রান্তকে আটকে রেখে মারধরের অভিযোগ অস্বীকার করে মকবুল জানান, হামলা করতে আসার পর সবাই পালিয়ে গেলেও প্রান্ত হয়তো আটকা পড়ে গিয়েছিল। এ ব্যাপারে জাহিদ হাসান জানান, টাকার ভাগের অভিযোগ সঠিক নয়। মকবুলের বিরুদ্ধে বালুর জাহাজে চাঁদাবাজিসহ নানা অভিযোগ রয়েছে। সহকারী পুলিশ সুপার মোহাম্মদ ইমদাদ হোসাইন জানান, অবৈধ অস্ত্রধারীদের গ্রেফতারে ব্যাপক অভিযান শুরু হয়েছে।

জনকন্ঠ

Leave a Reply