শ্রীনগর ইউএনও ও শিক্ষা কর্মকর্তার কাছে ৫০ লাখ টাকা চাঁদা দাবী

আরিফ হোসেন: শ্রীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহানারা বেগম ও প্রাথমিক শিক্ষা অফিসার জামাল হোসাইনের কাছে মোবাইল ফোনে ৫০ লাখ টাকা চাঁদা দাবী করেছে দুর্র্র্র্বৃত্তরা। এ ঘটনায় উপজেলা নির্বাহী অফিসার ও শিক্ষা কর্মকর্তা বাদী হয়ে গত মঙ্গলবার সন্ধ্যায় শ্রীনগর থানায় পৃথক দুটি জিডি করেছেন।

উপজেলা নির্বাহী অফিসার শাহানারা বেগম জানান, গত রবিবার সন্ধ্যা ছয়টার দিকে বাংলা লিংক অপারেটরের মোবাইল ফোন নম্বর ০১৯৪১৭৩৭৯২৬ থেকে সর্বহারা চরমপন্থী পার্টির সদস্য পরিচয়ে তার কাছে ৩০ লাখ টাকা চাঁদা দাবী করা হয়। এর দু-এক মিনিট আগে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার জামাল হোসাইনের কাছে একই নাম্বার থেকে ফোন করে ২০ লাখ টাকা চাঁদা দাবী করা হয়।

চাঁদা দাবীর কারণ হিসাবে উল্লেক করা হয় ঐ পার্টির একাধিক সদস্য জেলে বন্দি রয়েছে, তাদেরকে ছাড়ানোর জন্য এবং পার্টির অন্যান্য ব্যয় নিবার্হের জন্য এ টাকা প্রয়োজন। চাঁদা না দিলে তাদেরকে স্বপরিবারে হত্যা করা হবে বলেও হুমকি দেওয়া হয়। এঘটনায় উপজেলা নির্বাহী অফিসার শাহানারা বেগম শ্রীনগর থানায় একটি সাধারণ ডায়েরি করেন। ডায়েরি নং ১২২৫। জামাল হোসাইনের দায়ের কৃত ডায়েরী নং ১২২৪।

এব্যাপারে লিখিত অভিযোগ পাওয়ার সত্যতা স্বীকার করে শ্রীনগর থানার অফিসার ইনচার্জ মাহবুবুর রহমান বলেন, একটি চত্র“ ভয়ভিতি দেখিয়ে ফায়দা লোটার চেষ্টা করছে। তাদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।

অপরদিকে গত ২৯ সেপ্টেম্বর মুন্সীগঞ্জ-১ আসনের এমপি সুকুমার রঞ্জন ঘোষের কাছে মোবাইল ফোনে চাঁদদাবী কারী ও হত্যার হুমকিদাতা মোবারক (৪০) কে ঢাকার কেরাণীগঞ্জ থেকে গ্রেপ্তার করে পুলিশ।

Leave a Reply