আইন শৃঙ্খলার চরম অবনতি : সিরাজদিখানে ডাকাতি, ছিনতাই ও চুরি বৃদ্ধি

ব্যবসায়ীর ৭ লাখ টাকা ডাকাতি
সিরাজদিখানে আইন শৃঙ্খলার চরম অবনতি ডাকাতি, ছিনতাই ও চুরি বৃদ্ধি মুন্সিগঞ্জের সিরাজদিখানে আইন শৃঙ্খলার চরম অবনতি হয়েছে। ডাকাতি, ছিনতাই ও চুরি বৃদ্ধি পেয়েছে। রবিবার দিবাগত রাত দেরটায় নুরজাহান ট্রেডার্স এর পরিচালক মোশারফ হোসেন খান স্বপন ঢাকা থেকে তার নীজ বাড়ি তালতলা ফেরার পথে ডাকাতের কবলে পরেন। ইমামগঞ্জ নিমতলা এলাকার মাঝামাঝি পল্লি বিদ্যুত পাওয়ার হাউজের নিকটে অস্ত্র ঠেকিয়ে ৭ লাখ টাকা ডাকাতি করে নিয়ে যায় ডাকাতরা। এ সময় ডাকাতরা কয়েক রাউন্ড ফাকা গুলি করে পালিয়ে যায়।

স্বপন খান জানান, ঢাকায় একটি বৌ ভাতের অনুষ্ঠান শেষে মায়ের সাথে দেখা করতে যাই মা আমাকে তালতলা ব্যাংকে রাখার জন্য ৭ লাখ টাকা দেন সেই টাকাটা ডাকাতরা নিয়ে নেয়। আমি নিমতলা দিয়ে সিরাজদিখান রোডে প্রবেশ করার সময় দেখি টহল পুলিশ ঘুমাচ্ছে, তাদের বললাম ছবি তুললাম কিন্তু। এরপর প্রায় ১ কি.মি. আগানোর পরই ১৭/১৮ জনের একটি ডাকাত দল ব্যারিকেড দিয়ে আমার গাড়ির সামনের দুই গ্লাস ভেঙ্গে অস্ত্র ঠেকিয়ে ৭ লাখ টাকা ছিনিয়ে নেয়। লাঠি দিয়ে আঘাত করে আমার হাতে, পায়ে ছোড়া দিয়ে আঘাত করে সামান্য কেটে যায়। এরপর পিস্তলের ৪/৫ রাউন্ড ফাকা গুলি ছোড়তে ছোড়তে চলে যায়। সাথে সাথে ওসি ইয়ারদৌসকে ঘটনাটি জানাই পরক্ষনেই টহল পুলিশের গাড়ি চলে আসে। সে সময় ঘটনাস্থল থেকে সামনে আগালেই রাস্তায় বড় গাছ ফেলে রাখা হয়, পুলিশ গাছ সরিয়েদেয়। পুলিশ সিরাজদিখান বাজার পর্যন্ত আমাদের পৌঁছেদেয়।

এ ব্যপারে সিরাজদিখান থানার অফিসার ইন চার্জ মোঃ ইয়ারদৌস হাসান জানান, কোন ডাকাতি হয় নাই। তার গাড়ির একটু পিছনেই পুলিশের গাড়ি ছিল। পুলিশের কারণেই ডাকাতরা ডাকাতি করতে পারে নাই। তাছাড়াথানায় কোন লিখিত অভিযোগ আসে নাই।

সম্পৃতি সিরাজদিখানে বেশ কয়েকটি ডাকাতি, ছিনতাই ও চুরি সংঘঠিত হয়েছে। ২০ শে জানুয়ারী দিবাগত রাত ১ টায় একই জায়গায় রসুনিয়া ইউপি চেয়ারম্যানের গাড়িতে ছিনতাই কারীরা আক্রমণ করে। গাড়িতে থাকা আওয়ামীলীগ ও ছাত্রলীগের ৯ জন নেতা কর্মীকে মারধর করে মোবাইল ফোন ও সাথে থাকা টাকা নিয়ে যায়। রসুনিয়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি পারভেজ চোকদার পাপ্পু এ তথ্য জানান।

গত ১৪ জানুয়ারী উপজেলার লতব্দি ইউনিয়নের নয়াগাঁও গ্রামের প্রবাসী ফজর আলী মোল্লার বাড়িতে ডাকাতরা ১০ লাখ টাকা ২০ ভরি স্বর্ণ সহ মুল্যবান জিনিস পত্র নিয়ে যায়। ২২/১১/১৪ কংশপুরা গ্রামের আবু বক্কর বেপারীর বাড়িতে ডাকাতরা ৫ ভরি স্বর্ণ ৫ লাখ নগদ টাকা নিয়ে যায়। ২৩/১১/১৪ নতুন ভাষানচর গ্রামে আমজাদ আলীর বাড়িতে ডাকাতি হয়। এলাকাবাসী টের পেয়ে আগালে বাড়ির কয়েকজনকে কুপিয়ে জখম করে ডাকাতরা পালিয়ে যায়। গত মাসে উত্তর গোবরদী গ্রামে রওশন (পালের) বাড়ি ও শিয়ালদী মৃধাবাড়ি গ্রামে ইব্রাহীম মুন্সির বাড়িতে ডাকাতি হয়। এ সময় ডাকাতের ধারালো অস্ত্রের আঘাতে বেশ কয়েকজন আহত হয়, কয়েক জনকে ঢাকার হাসপাতালেও পাঠানো হয়। এছারা শেখর নগর, চিত্রকোট, রাজানগর, মালখানগর ও ইছাপুরায় গত ৩ মাসে বেশ কয়েকটি ডাকাতি, চুরি ও ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। থানায় দু একটি ঘটনা ছারা কোন জিডি মামলা নেই।

এ ব্যপারে পুলিশ জানায়, আগের চেয়ে চুরি ছিনতাই কমেছে। বর্তমানে রাজনৈতিক অস্থিরতার কারণে পুলিশ ঘুম আসতে পারছে না। রাতে চারিদিকে টহল টিম রয়েছে। দেখাযায় নিমতলার দিকে গেলে রসুনিয়ার দিকে ঘটনা ঘটে রসুনিয়া আসলে নিমতলা ঘটে। এজন্য আজ থেকে এ এলাকায় দুটি টিম রাখা হবে। একটা থানায় কতগুলো পুলিশ থাকে। এলাকাবাসীরও সহযোগীতা প্রয়োজন রয়েছে।

এশিয়াবার্তা

Leave a Reply