হিজড়ারাদের ব্যবসা প্রতিষ্ঠানে ঢুকে উৎপাত ও অশ্লীলতা

মোয়াজ্জেম হোসেন(জুয়েল): মুন্সীগঞ্জের গজারিয়ায় উপজেলা হাট-বাজার,বাসাবাড়ী,প্রতিষ্ঠানে ঢুকে চড়াও হয়ে এরা চাদাঁবাজী করে সকলের চোখের সামনে দিয়ে নির্বিঘে চলে যায়। হিজড়াদের এ দৌরাত্মের ব্যাপারে থানা পুলিশকে জানালেও পুলিশ তাদের বিরুদ্ধে কোন কার্য্যকর ব্যবস্থা গ্রহণ করছে না। হাটবাজার ও এলাকাবাসী সুত্রে জানাযায়, হিজড়াদের উৎপাত ও অশ্লীলতা কারনে অতিষ্ঠ এলাকাবাসী।

গত ১৭ই জানুয়ারি উপজেলার চরাঞ্চবালুচর গ্রামে বিয়েবাড়ীতে দুর্দষ ডাকাতির ঘটনার সাথে হিজড়া সম্প্রাদয় জড়িত আছে বলে মনে করেন। এলাকাবাসী জানান বিয়ের দু দিন আগে বরের বাড়ীতে ১৫ জন হিজড়া গিয়ে ২০হাজার টাকা দাবী করেন,তারা ২হাজার টাকা হিজড়াদের দিলে টাকা না নিয়ে বলে, কিভাবে টাকা আদায় করতে হয় আমাদের জানা আছে বলিয়া চলিয়া যায়।

এর দুদিন পরে,বিয়ে বাড়ীতে ১৫ থেকে ২০ জন অস্ত্রসজ্জিত ডাকাতদল রুহুল আমিন বাড়ী থেকে নগদ ৫লক্ষ টাকাসহ ৬০ভরি স্বর্ণালংকার লুট করে নিয়ে যায়।
ডাকাত দলের সাথে ঐ পরিচিত হিজড়া ছিল বলে জানান। এ ব্যাপারে গজারিয়া থানায় একটি অভিযোগ রয়েছে।

গত মঙ্গলবার ৫জন হিজড়া ভবেরচর বাজারে দোকানে দোকানে গিয়ে চাঁদা দাবী করে….কোন কোন দোকানদার তাদের দাবীকৃত পরিমান টাকা না দিলে.. হিজড়ারা কাপড় খুলে বিশ্রী গালিগালাজ শুরু করলে বাধ্য হয়ে তারা তাদের টাকা প্রদান করেন। তাদের এই উৎপাতের কারনে উদিগ্ন এলাকাবাসী।

গ্রাম অঞ্চলে ছোটখাট অনুষ্ঠান বিয়ে,বাচ্চা জম্ম গ্রহন করিলে…হিজড়া সবার আগে খবর পেয়ে যায়। তারা দল বেধে এসে মোটা অংকের চাদাঁ দাবী করে, চাদাঁ না দিলে ছোট বড় সবার সামনে তাদের পরিধেয় কাপড় চোপড় খুলে ফেলে নগ্ননৃত্য, গালাগাল শুরু করে।
এ নগ্ননৃত্য দেখে লজ্জ্বায় টাকা দিয়ে ওদের বিদায় করে।

গজারিয়া নিউজ

Leave a Reply