সিরাজদিখানে বড়দিন উৎসব পালন

নাছির উদ্দীন: সিরাজদিখানে খ্রীস্টান ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শুভ বড়দিন । খ্রীস্টধর্মের প্রবর্তক যিশুখ্রীস্ট এ দিনে বেথেলহেমে জন্মগ্রহণ করেছিলেন। খ্রীস্টান ধর্মাবলম্বীরা বিশ্বাস করেন, সৃষ্টিকর্তার মহিমা প্রচার এবং মানবজাতিকে সত্য ও ন্যায়ের পথে পরিচালিত করতে প্রভু যিশুর এ ধরায় আগমন ঘটেছিল। খ্রীষ্টান সম্প্রদায়ের ধর্মীয় উৎসব সোমবার বড়দিন উদযাপন করা হচ্ছে প্রার্থনার মধ্য দিয়ে শুরু হয় উৎসব পালন। বড়দিনকে ঘিরে মুন্সীগঞ্জ জেলার সিরাজদিখান উপজেলার কেয়াইন ইউনিয়নের শুলপুর খ্রীষ্টান পল্লীতে সাজসজ্জা করা হয়।

জেলার একমাত্র খ্রীষ্টান পল্লীর পরিবারগুলো এখন রড়দিনের উৎসব পালনে ব্যস্ত। উপজেলার ৩টি গ্রামের প্রায় ৩৮৫ টি পরিবারে উৎসব পালনের করছে। গত রবিবার রাত ৯ টায় সিনিয়র সহকারি পুলিশ সুপার (সিরাজদিখান সার্কেল) কাজী মাকসুদা লিমা বড় দিনের ধর্মীয় উৎসব পরিদর্শন করেন ও রাত ১০ টায় বড় দিনের আনন্দ কেক কাটেন। এসময় উপস্থিত ছিলেন সিরাজদিখান থানার ওসি (তদন্ত) হেলাল উদ্দিন, সিরাজদিখান প্রেসক্লাবের যুগ্ন সম্পাদক সালাহউদ্দিন সালামান, সাংগঠনিক সম্পাদক জাবেদুর রহমান যোবায়ের, প্রচার সম্পাদক নাছির উদ্দিন,অফিস সম্পাদক ও দৈনিক আমার সংবাদের সিরাজদিখান প্রতিনিধি আব্দুল্লাহ আল মাসুদ প্রমুখ।

সহকারি পুলিশ সুপার (সিরাজদিখান সার্কেল) কাজী মাকুসদা লীমা বলেন, আমাদের আইন শৃংখলা স্বাভাবিক রয়েছে। শান্তিপূর্ণ ভাবে ধর্মীয় অনুষ্ঠান পালন করছে। পুলিশের একাধিক টিম মাঠে রয়েছে। পুলিশ প্রশাসনের পক্ষ থেকে কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে।

Leave a Reply