শ্রীনগরে সাগর দেওয়ানের হত্যাকারীদের গ্রেপ্তার ও ফাঁসির দাবীতে বিক্ষোভ মিছিল

আরিফ হোসেন: শ্রীনগরে গায়ে হলুদের অনুষ্ঠানে মাতাল দের মারধরে নিহত সাগর দেওয়ানের হত্যাকারীদের অবিলম্বে গ্রেপ্তার ও ফাঁসির দাবিতে বিক্ষোভ মিছিল করেছে এলাকাবাসী। রবিবার বিকাল ৪টার দিকে উপজেলার আলমপুর বাসষ্ট্যান্ড থেকে একটি মিছিল বের হয়ে লস্করপুর ঢালী বাড়ী এসে শেষ হয়। বিক্ষোভ মিছিলে ওই এলাকার বিভিন্ন বয়সের নারী পুরুষ অংশ নেন। সাগর দেওয়ানের বাবা ক্যান্সার আক্রান্ত জাহাঙ্গীর দেওয়ান আক্ষেপ করে বলেন তরতাজা ছেলেটাকে ওরা মেরে ফেললো। প্রায় ২০ দিন পার হয়ে গেল কিন্তু পুলিশ একটা আসামীও ধরলোনা। আমি কোথায় গেলে এর বিচার পার জানিনা।

গত ১৪ জুন রাতে আলমপুর গ্রামের সিদু শেখের মেয়ে ইতির হায়ে হলুদের অনুষ্ঠান চলছিল । রাত গভীর হলে গায়ে হলুদের অনুষ্ঠানকে ছাপিয়ে শুরু হয় ভারাটে মেয়েদের অশ্লীল নৃত্য ও মদের ঝাঝালো আসর। রাত সাড়ে তিনটার দিকে প্রতিবেশী জাহাঙ্গীর দেওয়ানের ছেলে সাগর দেওয়ান বিয়ে বাড়িতে এসে এর প্রতিবাদ করলে মাতালরা তাকে বেদম প্রহার করে। সাগরের চিৎকারে তার মা ময়না বেগম এগিয়ে আসলে তাকে মেরে পা ভেঙ্গে দেয়। ২ দিন পর ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

এঘটনায় সাগরের বাবা জাহাঙ্গীর দেওয়ান বাদী হয়ে শান্ত, সাকিব, হাসান, হোসেন, সিদু শেখ, ইদু শেখ, উজ্জল, শফি, নূর হোসেন সহ অজ্ঞাত নামা কয়েক জনকে আসামী করে শ্রীনগর থানায় মামলা দায়ের করেন। কিন্তু ২০ দিন পার হলেও পুলিশ এখনো পর্যন্ত কাউকে গ্রেপ্তার করতে পারেনি।

Leave a Reply