গার্মেন্টস কর্মীকে পদ্মার চরে নিয়ে গণধর্ষণ: গ্রেফতার ১

মুন্সীগঞ্জমুন্সীগঞ্জের লৌহজংয়ের পদ্মার চরে নিয়ে এক গার্মেন্টসকর্মীকে ধর্ষণের ঘটনায় রাজিব কম্পানী নামে একজনকে গ্রেফতার করেছে মুন্সীগঞ্জ পুলিশ। বুধবার (২২ জুন) বিকালে লৌহজংয়ের মাওয়া থেকে পুলিশ তাকে গ্রেফতার করে। রাজিব লৌহজংয়ের কুমাভোগ ইউনিয়নের ওয়ারী গ্রামের মজিদ কম্পানীর ছেলে।

লৌহজং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনিচুর রহমান বলেন, গণধর্ষণের মামলার দুই আসামির মধ্যে রাজিবকে গ্রেফতার করা হয়েছে। তাকে আজ বৃহস্পতিবার আদালতে পাঠানো হবে।অপর আসামি মিঠু শিকদারকেও দ্রুত গ্রেফতার করতে পারবো বলে আমরা আশাবাদী।

তিনি আরও বলেন, প্রাথমিক তদন্তে আমরা ধর্ষণের সত্যতা পেয়েছি। মেয়েটির ডাক্তারি পরীক্ষা করা হয়েছে। সপ্তাহখানেক পরে রিপোর্ট পাবো বলে আশা করি। যেহেতু এখনমাত্র একজন আসামি ধরতে পেরেছি তাই রিমান্ড চাচ্ছি না। পরে প্রয়োজন হলে আদালতের কাছে রিমান্ড আবেদন করা হবে।

প্রসঙ্গত, রবিবার রাত ১০টায় এক তরুণী তার স্বামীর বাড়ি বরিশালের কাউনিয়া উপজেলার পলাশপুর গ্রাম থেকে ঢাকার উদ্দেশে রওনা দেন। ফেরিতে করে লৌহজংয়ের শিমুলিয়া ঘাটে আসার জন্য রাত ১২টায় তিনি কাঠালবাড়ি ঘাটে এসে পৌঁছান। ফেরিটি দেরি করায় ওই গার্মেন্টসকর্মীসহ আরও কয়েকজন কাঠালবাড়ি ফেরি ঘাট থেকে একটি স্পিডবোটে উঠে পদ্মা পাড়ি দেয়। স্পিডবোটটি শিমুলিয়া ঘাটে পৌঁছলে অন্য যাত্রীরা তাদের নির্ধারিত ভাড়া দিয়ে নেমে যান। পাঁচশ টাকা নোটের ভাংতি নেই বলে মেয়েটিকে দেরি করায় স্পিডবোট চালক রাজিব কম্পানী ও মিঠু শিকদার নামে আরও একজন যুবক। লোকজন দূরে চলে গেলে স্পিডবোট চালক সেটিকে ঘুরিয়ে মেয়েটিকে নিয়ে পদ্মা নদী পাড়ি দিয়ে পদ্মার চরে যায়। পরে তারা সেখানে ওই তরুণীকে ভয়ভীতি দেখিয়ে ধর্ষণ করে।
রবিবার (১৮ জুন) মধ্যরাতের এই ঘটনা ঘটার পর সোমবার (১৯ জুন) দুপুরে এই ঘটনায় ধর্ষণের শিকার ওই তরুণী নিজে বাদী হয়ে লৌহজং থানায় একটি মামলা দায়ের করেন। এই ঘটনায় আলামত হিসেবে স্পিডবোটটি পুলিশ জব্দ করেছে বলে জানিয়েছেন শ্রীনগর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সাইফুল ইসলাম। ধর্ষক স্পিডবোট চালক লৌহজংয়ের কুমাভোগ ইউনিয়নের ওয়ারী গ্রামের মজিদ কম্পানীর ছেলে রাজিব কম্পানী। অপরজন উপজেলার মেদিনীমণ্ডল ইউনিয়নের কান্দিপাড়া গ্রামের আব্দুল মালেক শিকদারের ছেলে মিঠু শিকদার।

বাংলা ট্রিবিউন

Leave a Reply