গজারিয়ায় ১০ লাখ টাকা সহ প্রবাসীর স্ত্রীকে নিয়ে এক ব্র্যাক কর্মচারী উধাও

শেখ মোহাম্মদ রতন: মুন্সীগঞ্জের গজারিয়ায় ব্র্যাকের এক কর্মচারীর বিরুদ্ধে ওমান প্রবাসী আল আমিনের স্ত্রী সহ ব্র্যাক থেকে তোলা লোনের ১০ লাখ টাকা নিয়ে আত্মগোপনে থাকার অভিযোগ পাওয়া গেছে। উপজেলার চরডিগ্রী কালিপুরা গ্রামের আজিজুল হকের স্ত্রী প্রবাসীর মা ছেহেরা বেগম বাদী হয়ে গজারিয়া থানায় অভিযোগ করেছেন।

উপজেলার গুয়াগাছিয়া নতুন চরচাষীর ব্র্যাক অফিসের কর্মচারী মোঃ রফিকুল ইসলাম এ ঘটনা করেছে। অভিযুক্ত মোঃ রফিকুল ইসলাম রাজশাহী জেলার বাঘমারা থানার জিকরা গ্রামের মৃত আব্দুল রহমানের ছেলে। সে চার বছর ধরে এ এলাকায় ব্র্যাকের অফিসে চাকরী করছে।

বাদী ছেহেরা বেগম জানান ওমানে থাকা আল আমিনের স্ত্রী জেসমিন (নিশি) ৪ বছরে পাঠানো সব টাকা এবং একই গ্রামের মিজানের স্ত্রী ওম্মেছানি শাহাজালালের স্ত্রী হাজেরা বেগম” মোঃ আবেদালী মির ও পারভিনসহ ১০থেকে ১৫জন নিজ নিজ নামে ব্র্যাক থেকে লোন উঠিয়েছে।

জেসমিন (নিশি) তাদের কাছ থেকে বাড়ীতে বহুতলা ভবন নির্মানের কথা বলে সকলের কাছ থেকে প্রায় ১০ লাখ টাকা ধার নিয়েছে। ব্র্যাকের অফিসার মো রফিকুল ইসলাম সকলের কাছ থেকে ধার নেয়া টাকার মালিক দনিশিকে নিয়ে ১৭ দিন ধরে এলাকা থেকে পলাতক। রোরবার ব্র্যাকের অফিসে মোঃ রফিকুল ইসলামকে পেয়ে তাকে আটক করা হয়।

প্রবাসী আল আমিনের ২ সন্তান ছেলে জিহাদ (৭)ও মেয়ে রিমা(৫) জানান মা তাদেরকে মাদরাসায় ভর্তি করে দিয়ে বলেছে। এক বছরের জন্য বিদেশ বাবার কাছে যাবে।

ব্র্যাক অফিসের ম্যানেজার মোঃ জাহাঙ্গীর জানান মোঃ রফিকুল ইসলামের নারী অপহরন ও টাকা আত্মসাৎ নিয়ে কিছু বলতে রাজী নই।গজারিয়া থানার ওসি হারুন অর রশিদ জানান অভিযোগ নেয়া হচ্ছে। আটক ব্র্যাক কর্মচারীর বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

কুইকনিউজবিডি

Leave a Reply