অবৈধ কারেন্টজাল জব্দের মাঝেও কোটি টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ

মোহাম্মদ জসিম উদ্দিন: অবৈধ কারেন্টজাল জব্দ হলেও অধিকাংশ ফ্যাক্টরীতে অভিযান চালানো হচ্ছে না। এমন অভিযোগ মুন্সীগঞ্জের মুক্তারপুর এলাকার বন্ধ হয়ে যাওয়া কারখানার মালিকদের। মুন্সীগঞ্জে অবৈধ করেন্ট জাল জব্দ চলছেই। এই জব্দের মধ্যেও ব্যবসায়ীক ছন্দ রয়েছে। সব মিলে যাওয়া হয় না। মুখ চিনে চিনে যাওয়া হয় এমন অভিযোগ উঠছে। প্রকাশ্যে দিবালোকে সেই সকল মিলের কর্মতৎপরতা দেদারছে চালিয়ে যাচ্ছেন। মাছ ধরার মতো বেছে বেছে ধরা হচ্ছে অবৈধ কারেন্টজাল।

অভিযোগ উঠছে পুলিশকে আয়রন কারখানা থেকেই তথ্য দেয়া হয় অবৈধ কারেন্টজালের। অবৈধ কারেন্টজাল জব্দের মধ্যেও চলছে কোটি টাকার দারুন ব্যবসা। ছোট ছোট ক্ষুদ্র কারেন্টজাল ব্যবসায়ীরা তাদের উৎপাদিত কারেন্টজাল আয়রন করার জন্য আয়রন ফ্যাক্টরীতে পাঠান। ২ কোটি টাকার কারেন্টজাল হলেই ৫০-৬০ লাখ টাকার কারেন্টজাল সরিয়ে ফেলা হয় এবং বাকী কারেন্টজাল অভিযানের নামে পুলিশের হাতে গোপনে তুলে দেয়া হয়। ক্ষুদ্র ব্যবসায়ীদের অবৈধ কারেন্টজাল ব্যবসার বারোটা বাজলেও আঙ্গুল ফুলে কলা গাছ হচ্ছে আয়রন কারখানার মালিকগণ। এমন অভিযোগ করছে নাম প্রকাশে অনিচ্ছুক এক ডজন ক্ষুদ্র অবৈধ কারেন্টজাল ব্যবসায়ীরা। তারা তাদের মুখ খুলতে পারছে না। নিরবে নিভৃতিতে সকল কিছু হজম করতে হচেছ তাদের।

যে সকল জাল তৈরী মালিকদের কারখানা বন্ধ রয়েছে তাদের অভিযোগ হলো বন্ধ হলে সকল কারখানাই বন্ধ হবে। অভিযান হলে সকল কারখানায় অভিযান হবে। বেছে বেছে কেন অভিযান পরিচালিত হচ্ছে। তাদের অভিযোগ যারা বড় এমাউন্ট দিচ্ছে তাদের মিলে অবৈধ কারেন্টজাল উদ্ধারে যাওয়া হচ্ছে না।

এ বিষয়ে সকলের একটিই অভিযোগ কারেন্টজাল উৎপাদন বন্ধ হলে সকল ফ্যাক্টরী বন্ধ করতে হবে। কিছু বন্ধ করা হবে আর রাঘব বোয়ালদের ফ্যাক্টরী চলবে এটা হয় না। এমন দাবী সকল ক্ষুদ্র ও মাঝারী অবৈধ কারেন্টজাল ব্যবসায়ীর।

মুন্সীগঞ্জ সদর উপজেলার মুক্তারপুর নৌ পুলিশ স্টেশনের ইনচার্জ মো. কবির হোসেন খাঁন জানান, আমাদের নিজস্ব গোয়ান্দা রয়েছে তাদের তথ্যের ভিত্তিতেই আমাদের অভিযান পরিচালিত হয়। আমাদের অভিযানের টিম কোন কারখানার সোর্সের তথ্য নিয়ে অভিযান চালানো হয় না। ক্ষুদ্র ব্যবসায়ী হউক আর বড় ব্যবসায়ী হোক কারেন্টজাল অবৈধ। আয়রন কারখানার মালিকগণ ক্ষুদ্র ব্যবসায়ীদের তৈরীকৃত কারেন্টজাল সরিয়ে ফেলে পুলিশকে ধরিয়ে দেয়ার বিষয়টি সম্পূর্ণ মিথ্যা।

গজারিয়া নিউজ

Leave a Reply