শ্রীনগরের সরকারি রাস্তার গাছ কর্তনের অভিযোগ

শ্রীনগর উপজেলার ভাগ্যকুল ইউনিয়নের উত্তর মান্দ্রায় একটি সরকারি পাকা রাস্তার বেশকিছু গাছ কর্তন করা হয়েছে। ওই এলাকার মৃত আবতাজউদ্দিনের ছেলে আবুল কালাম একটি মেহগনি গাছ, পাশের বাড়ির মৃত মাইনউদ্দিনের ছেলে ফরহাদ মোল্লা একটি কড়ই গাছ ও রাস্তার দক্ষিন পাশে একই এলাকার মোহাম্মদ চোকদারে ছেলে আব্দুল চোকদার সাতটি কড়ই গাছ কর্তন করেন বলে অভিযোগ উঠেছে। মোট ৯টি গাছের আনুমানি বাজার মূল্য প্রায় দেড় লাখ টাকা।

সরেজমিনে দেখা গেছে, মান্দ্রা এলাকার বাহারাইন প্রবাসী সড়কে উত্তর পাশে গাছ কেটে বাড়ি নির্মাণ করছেন। এছাড়াও সড়কের দক্ষিন পাশে সাতটি গাছ কর্তন করা হয়েছে। এখানে গাছের মূল এখনো পরিষ্কার লক্ষ্য করা গেছে। এছাড়াও ফরহাদ কর্তনকৃত কড়ই গাছের গুরিগুলো সড়কের পাশে ফেলে রাখছেন।

এ সময় প্রবাসী আবুল কালামের কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমি যে মেহগনি গাছটি কেটেছি সেটা মরা ছিল। তবে গাছ কর্তনকারী ফরহাদ ও আব্দুল চোকদারের বাড়িতে গিয়েও তাদের স্বাক্ষাত পাওয়া যায়নি।

স্থানীয়রা জানায়, তারা এখানে থাকে না। ঢাকায় বসবাস করেন। এখানে মাঝে মধ্যে আসেন।

এ বিষয়ে শ্রীনগর উপজেলা বন বিভাগ কর্মকর্তা মো. সেলিমের কাছে জানতে চাইলে তিনি বলেন, আমি এখন লৌহজং থেকে আসলাম। ঠিকানা অনুযায়ী আগামীকাল সরেজমিন পরির্দশন করে ব্যবস্থা গ্রহন করবেন বলে জানান তিনি।

নিউজজি

Leave a Reply