শ্রীনগরে বাল্কহেডের ধাক্কায় সেতু ক্ষতিগ্রস্থঃ ক্ষতিপূরণ মামলায় গ্রেপ্তার ২

শ্রীনগরে বালুবাহী বাল্কহেডের ধাক্কায় একটি সেতু মারাত্নক ভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে। এঘটনায় মুন্সীগঞ্জ জেলা পরিষদের সার্ভেয়ার ইসমাইল হোসেন শ্রীনগর থানায় ২০ লাখ টাকা ক্ষতিপূরণ মামলা দায়ের করেছেন। মামলা রেকর্ডের পর পুলিশ ২ জনকে গ্রেপ্তার করেছে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, গত বুধবার রাতে হাঁসাড়া বাজারের পশ্চিম পাশের সেতুতে বালুবাহী একটি বাল্কহেড আটকে যায় সজোরে ধাক্কা দেয়। এসময় বাল্কহেডের চেয়ে সেতুর দুই পিয়ারের মধ্যবর্তী স্থানের প্রশস্ত কম হওয়ায় বাল্কহেডটি আটকে যায়। খবর পেয়ে রাতেই শ্রীনগর উপজেলা নির্বাহী অফিসার প্রণব কুমার ঘোষ ঘটনাস্থলে ছুটে যান। সেতুটি রক্ষা করার জন্য তিনি পরদিন প্রকৌশলীদের না আসা পর্যন্ত বাল্কহেডটি দেখভালের জন্য হাঁসাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সোলায়মান খাঁনকে দায়িত্ব দেন। রাতে পাহারার জন্য ইউনিয়ন পরিষদ চৌকিদার নিয়োগ করে। কিন্তু চৌকিদারদের নিষেধ উপেক্ষা করে রাতেই বাল্কহেডের লোকজন সেতুটির আরো ক্ষতি করে বাল্কহেডটি মুক্ত করে সটকে পরার চেষ্টা করে।

স্থানীয় তৎপরতায় তাদের চেষ্টা ব্যর্থ হয়। বৃহস্পতিবার মুন্সীগঞ্জ জেলা পরিষদ ও শ্রীনগর উপজেলা পরিষদের দায়িত্বপ্রাপ্ত প্রকৌশলী দ্বয় ঘটনাস্থল পরিদর্শন করেন। তাৎক্ষনিক ভাবে বাল্কহেডের লোকজন সেতুটি মেরামতে রাজি হলেও পরে তালবাহানা শুরু করে। এঘটনায় শুক্রবার মুন্সীগঞ্জ জেলা পরিষদের সার্ভেয়ার ইসমাইল হোসেন বাদী হয়ে শ্রীনগর থানায় ২০ লাখ টাকা ক্ষতিপূরণ মামলা দায়ের করেন। শ্রীনগর থানার মামলা নম্বর ২৩, তারিখ২৪/৯/২০২১। মামলায় ৩জন আসামীর মধ্যে রবিউল ইসলাম নাহিদ(২৮), তানভীর(১৯)কে গ্রেপ্তার করেছে পুলিশ। মামলার অপর আসামী শরিফুল ইসলাম (২৫) পলাতক রয়েছে। গ্রেপ্তারকৃত ২ জনের বাড়ি পিরোজপুর জেলার নাজিরপুরের পলার দোয়ানিয়া গ্রামে।

মামলার বাদী ইসমাইল হোসেন জানান, জেলা পরিষদের অর্থায়নে ১৯৮৬ সালে সেতুটি নির্মাণ করা হয়। একারণে জেলা পরিষদ মামলার বাদী হয়েছে।

শ্রীনগর থানার ওসি (তদন্ত) কামরুজ্জামান বলেন, বাল্কহেডটি আটক করা হয়েছে। মামলার ২জন আসামীকে গ্রেপ্তার করা হয়েছে। বাকী আসামীকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

গ্রামনগর বার্তা

Leave a Reply