শ্রীনগরে যুবলীগের বিলুপ্ত কমিটির সভাপতির বিরুদ্ধে পূর্বের পদ ব্যবহারের অভিযোগ

শ্রীনগর উপজেলার বাঘড়া ইউনিয়ন যুবলীগের বিলুপ্ত কমিটির সাবেক সভাপতি নুরুল ইসলামের (মাস্টার) বিরুদ্ধে পূর্বের পদ পদবী ব্যবহার করে বিভিন্ন ব্যানার ফেস্টুন সাটানোর অভিযোগ উঠেছে। এনিয়ে ইউনিয়ন যুবলীগের নেতাকর্মীদের মধ্যে ক্ষোভ বিরাজ করছে।

জানা গেছে, এর আগে গত বছরের ১৮ নভেম্বর বাঘড়া ইউনিয়ন যুবলীগের কমিটি বিলুপ্ত করে দেন শ্রীনগর উপজেলা যুবলীগ। এখনও নতুন কমিটি ঘোষনা না হলেও সাবেক সভাপতি মো. নুরুল ইসলাম (মাস্টার) যুবলীগের পূর্বের দলীয় পদটির অপব্যাবহার করে যাচ্ছেন। এরই মধ্যে নিজ এলাকায় কয়েকটি ব্যানার লক্ষ্য করে দেখা যায় তার নামের পাশে সাবেক শব্দটি উল্লেখ না করে সরাসরি সভাপতির পদবী ব্যবহার করছেন।

স্থানীয় নেতাকর্মীরা ক্ষোভ প্রকাশ করে বলেন, বিগত সময়ে যুবলীগের গুরুত্বপূর্ণ পদে থেকেও তাকে কোন দলীয় কর্মসূচিতে পাওয়া যায়নি। এখন সাবেক হয়েও বিভিন্ন স্থানে আগের পদবী ব্যবহার করে বেড়াচ্ছেন।

উপজেলার হাঁসাড়া পোষ্ট অফিস মাস্টার মো. নুরুল ইসলামের কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, কমিটি বিলুপ্ত হলেও আহবায়ক কমিটি ঘোষনা করা হয়নি। আইনগতভাবে আমি এখনও সভাপতি আছি। আমার কাছে দলের গঠনতন্ত্র আছে।

এ ব্যাপারে শ্রীনগর উপজেলা যুবলীগের সভাপতি ফিরোজ আল মামুন জানান, ওই ইউনিয়নের কমিটি বিলুপ্ত করা হয়েছে। সে যদি পূর্বে পদবি ব্যবহার করে থাকে সেটা তার ব্যক্তিগত ব্যাপার। তবে উপরের এমন কোন নির্দেশনা নেই যে, সে তার পূর্বের পদবী ব্যবহার করতে পারবে।

নিউজজি

Leave a Reply