আদালত প্রাঙ্গণে মুন্সীগঞ্জ ছাত্রদল নেতাদের হাতাহাতি: পাঁচজন আটক

পদ নিয়ে বিরোধের জের
জেলা ছাত্রদলের পদ নিয়ে বিরোধের জেরে মুন্সীগঞ্জ আদালত প্রাঙ্গণে ছাত্রদলের দু’পক্ষে হাতাহাতি হয়েছে। আজ রোববার সকাল সাড়ে ১১টার দিকে এ ঘটনা ঘটে।

সংবাদ পেয়ে ঘটনাস্থল থেকে শহর ছাত্রদলের আহ্বায়ক রোমান হোসেনসহ পাঁচজনকে আটক করে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ। এ নিয়ে সংগঠনটির দু’পক্ষের নেতাকর্মীর মধ্যে উত্তেজনা দেখা দিয়েছে।

ছাত্রদল সূত্র জানায়, ২৬ জানুয়ারি কেন্দ্র থেকে মো. আবুল হাশেমকে সভাপতি ও জাহিদুর রহমান জামালকে সাধারণ সম্পাদক করে পাঁচ সদস্যের জেলা কমিটি ঘোষণা করা হয়। সভাপতি পদে প্রার্থী ছিলেন রোমান হোসেন। পদ না পাওয়ায় তাঁর পক্ষের নেতাকর্মীরা ক্ষিপ্ত ছিলেন।

জেলা ছাত্রদলের সভাপতি আবুল হাশেম বলেন, তাঁর সমর্থক পঞ্চসার ইউনিয়ন ছাত্রদল সভাপতি মো. অনিকসহ কয়েক নেতাকর্মী একটি মামলায় হাজিরা দিতে রোববার আদালতে যান। এ সময় রোমান হোসেনের নেতৃত্বে তাঁদের মারধর করা হয়। পরে উভয়পক্ষের মধ্যে হাতাহাতি হয়।

তবে রোমান ডিবি হেফাজতে থাকায় তাঁর বক্তব্য নেওয়া যায়নি। জেলা ডিবির ওসি আবুল কালাম আজাদ বলেন, আদালত প্রাঙ্গণে হট্টগোলের সংবাদ পেয়ে দ্রুত তাঁরা সেখানে যান। এ সময় উভয়পক্ষের নেতাকর্মীকে হাতাহাতি করতে দেখেন। পুলিশ দেখে তাঁদের বেশিরভাগ পালিয়ে যান। তবে রোমানসহ পাঁচজনকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

মুন্সীগঞ্জ সদর থানার পরিদর্শক (তদন্ত) মো. আনসার উজ্জামান বলেন, আটক নেতাকর্মীকে গ্রেপ্তার দেখানো হবে নাকি ছেড়ে দেওয়া হবে- তা বলতে পারছেন না।

সমকাল

Leave a Reply