মুন্সীগঞ্জে মৎস্যজীবী খুনে রহস্য, সন্দেহের তীর ছেলের দিকে

মুন্সীগঞ্জ সদরে এক জেলেকে কুপিয়ে হত্যা করেছে অজ্ঞাত হামলাকারীরা। সোমবার ভোরে উপজেলার কালীচরের আধারা থেকে তার মরদেহ উদ্ধার করা হয় বলে মুন্সীগঞ্জের চর আব্দুল্লাহার নৌ-ফাঁড়ির ইনচার্য মো. আবুল হাসনাত জানান।

মৎস্যজীবী ৪৫ বছর বয়সী নুরুল ইসলাম হাওলদার ভাষানচর মিঝিকান্দি গ্রামের সুবেদ আলীর ছেলে। তিনি ছয় সন্তানের জনক।

এ ঘটনা নিয়ে এলাকায় ধোঁয়াসা তৈরি হয়েছে। নিহতের ছেলেদের দাবি ডাকাতের হামলায় তাদের বাবা নিহত হয়েছেন; কিন্তু নিহতের বোন ও ভাগ্নের সন্দেহের তীর ছেলেদের দিকে।

নিহতের ছেলেদের বরাতে আবুল হাসনাত জানান, রোববার রাতে মেঘনায় মাছ ধরার সময় ডাকাতের হামলায় নুরুল ইসলাম নিহত হয়েছেন। নিহতের মাথায় ধারাল অস্ত্রের আঘাতের চিহ্ন রয়েছে।

নিহতের ছেলে সুমন হালদার বলেন, “ছোট ভাই মোহাম্মদ আলীকে নিয়ে বাবা মাছ ধরতে যান। মধ্যরাতে ইঞ্জিন চালিত ট্রলারে করে ১০-১২ জনের ডাকাত দল তাদের ওপর হামলা করে।

“এ সময় বাধা দিলে ডাকাতরা বাবার মাথায় কোপ দেয়। এতে ঘটনাস্থলেই তিনি মারা যান। বাবাকে বাঁচাতে গিয়ে মোহাম্মদ আলীর হাতেও কোপ লাগে। পরে মাছ ও জাল লুট করে নিয়ে যায় ডাকাতরা।”

তবে নিহতের বোন হামিদা বেগম তার ভাতিজাদের কথা অস্বীকার করেন।

তিনি বলেন, “রোববার বিকালে ভাবির সঙ্গে ঝগড়া করে ভাই আমার বাড়িতে আসেন। পরে মোবাইলে ফোনে ভাতিজারা তাদের বাবাকে হত্যার হুমকি দেয়।

“এ সময় তারা বলে, বাড়িতে গেলে বাবার রক্ত দিয়ে তারা গোসল করবে। তবে আমাদের বাড়িতে আসার আগে ভাই তার স্ত্রী তাছলিমা বেগমকে মারধর করেছিলেন বলে শুনেছি।”

নুরুল ইসলামের ভাগ্নে হামিদুল ইসলাম বলেন, “সকালে মামার ছোট পোলা ফোন কইরা কয় – ‘ভাইরা বাবারে কোপায় মাইরা ফেলছে’। তাড়াতাড়ি মামার বাড়িতে গিয়া দেহি মামার রক্তমাখা লুঙ্গি গামছা মুরগির খোয়ারের উপরে পইড়া আছে।”

মুন্সীগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (সদর-সার্কেল) থান্দার খায়রুল হাসান বলেন, “ডাকাতির ঘটনাটি সাজনো হতে পারে। হত্যার রহস্য উদঘাটনের চেষ্টা চলছে। তবে এখনও কোনো মামলা হয়নি।”

মরদেহের ময়নাতদন্তের জন্য মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতাল মর্গে রাখা হয়েছে বলে অতিরিক্ত পুলিশ সুপার জানান।

বিডিনিউজ

Leave a Reply