সিরাজদিখানে বিরোধপূর্ণ জমির শতবর্ষী গাছ কাটার অভিযোগ

সিরাজদিখান চন্দধূলে বিরোধপূর্ণ জমি থেকে শতবর্ষী গাছ কেটে নেওয়ার অভিযোগ উঠেছে মোঃ মামুন ঢালী,মজিবর ঢালী,মোঃ এরশাদ ঢালী,মোঃ সাইফুল ঢালী ও মোঃ কামাল মোল্লার বিরুদ্ধে। এ ঘটনায় ভুক্তভোগী সৈয়দ আঃ আউয়াল জড়িতদের বিরুদ্ধে বুধবার রাতে (১০ মে) সিরাজদিখান খানা থানা অফিসার্স ইনচার্জ বরাবর লিখিত অভিযোগ দেন।

এর আগে গত বুধবার সকালে উপজেলার ইছাপুরা ইউনিয়নের চন্দনধূল গ্রামে এ ঘটনা ঘটে। জানা গেছে, চন্দনধূল গ্রামের মৃত সৈয়দ আহম্মদের ছেলে সৈয়দ জানে আলমের সঙ্গে প্রতিপক্ষ মামুন ঢালীদের সাথে সৈয়দ জানে আলমের পৈত্রিক জায়গা আর এস ১৫২ মৌজার ২৯০,২৯২,২৯৩ নম্বর দাগে ৭০ শতাংশ জমি নিয়ে বিরোধ চলে আসছে। গত বুধবার সকালে মোঃ মামুন ঢালী,মজিবর ঢালী,মোঃ এরশাদ ঢালী,মোঃ সাইফুল ঢালী ও মোঃ কামাল মোল্লা দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে বেশ কয়েকটি বনজ ও ফলদ গাছ কেটে ফেলে। এর আগে আমাদের বাড়ির সীমানার ভীতর ঢুকে আমাদের ভাতিজার দোকান ভেঙ্গে মালামাল লুট করে নিয়ে যায়। পরে বিষয়টি থানা পুলিশকে জানালে পুলিশ ঘটনাস্থলে গিয়ে গাছ কাটতে বাধা ও থানায় যেতে বলে।

সৈয়দ জানে আলম জানান, পৈতৃক সূত্রে দীর্ঘদিন ধরে জমিটির ভোগদখলে আছেন তারা। প্রতিপক্ষ মোঃ মামুন ঢালীসহ ১০/১২জন জমিটি দখলে নেওয়ার জন্য অনেক দিন ধরেই পাঁয়তারা করে আসছেন। এরই অংশ হিসেবে বুধবার বেশ কয়েকটি বনজ ও ফলদ গাছ কেটে ফেলেন তাঁরা। এর আগেও প্রতিপক্ষের লোকজন তাঁর জমি থেকে শতাধিক বাঁশ কেটে নেয়।

গাছ কেটে নেওয়ার অভিযোগ স্বীকার করেছেন প্রতিপক্ষের মামুন ঢালী। তাঁর দাবি, ওই জমি চন্দধূল খোদাইবাড়ি জামে মসজিদ কমিটির। মসজিদ কমিটির জায়গার গাছ কমিটি কাটায় তাতে তো অন্যায় কিছু নয়। সিরাজদিখান থানার এএসআই মোঃ ফরহাদ আলী জানান, অভিযোগ পেয়ে সেখানে গিয়ে গাছ কাটতে বাধা দিয়ে আসেন। কাগজপত্র নিয়ে দুই পক্ষকেই থানায় আসতে বলা হয়েছে।

গ্রামনগর বার্তা

Leave a Reply