মুন্সীগঞ্জে যুবককে খুনের ঘটনায় মামলা, গ্রেপ্তার ১

জমি নিয়ে বিরোধের জেরে মুন্সীগঞ্জ সদরের শিলই ইউনিয়নের পূর্বরাখি গ্রামে যুবক শ্যামল ব্যাপারীকে কুপিয়ে ও গুলি করে হত্যার ঘটনায় মামলা হয়েছে। বুধবার রাত ১২টার দিকে নিহতের বড় ভাই মো. ইব্রাহিম ১৮ জনের নামোল্লেখসহ মোট ২৮ জনকে আসামি করে সদর থানায় এ মামলা করেন। প্রধান আসামি করা হয়েছে শ্যামলের ভগ্নিপতি ইসমাইল ব্যাপারীর চাচাতো ভাই শাহাদাত ব্যাপারীকে।

পুলিশ এখন পর্যন্ত ইমরান হোসেন নামে একজন আসামিকে গ্রেপ্তার করেছে। অন্য আসামিদের গ্রেপ্তারে অভিযান চলছে বলে জানিয়েছেন সদর থানার ওসি মো. তারিকুজ্জামান।

গত মঙ্গলবার রাতে পূর্বরাখি গ্রামে প্রবাসফেরত শ্যামল ব্যাপারীকে ঘরে ঢুকে কুপিয়ে ও গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা। নিহত শ্যামল ওই গ্রামের মৃত আব্দুল গনি ব্যাপারীর ছেলে। তাঁর বড় ভাই সোহেল ব্যাপারীর অভিযোগ, স্থানীয় শাহাদাত ব্যাপারী, তার ছেলে মহিউদ্দিন, ভাগনে হাবিব, ইব্রাহীমসহ ১০-১৫ জনের একটি দল শ্যামলকে হত্যা করেছে। তারা শ্যামলকে প্রথমে এলাপাতাড়ি কুপিয়ে আহত করে। পরে তার পায়ে, বুকে ও পিঠে গুলি করা হয়।

পুলিশ ও স্বজনরা জানান, জমি-সংক্রান্ত বিরোধের জেরে কয়েক মাস আগে শ্যামলের ভগ্নিপতি ইসমাইল ব্যাপারীর সঙ্গে তাঁর চাচাতো ভাই শাহাদাত ব্যাপারীদের ঝগড়া হয়। সে সময় ইসমাইলকে পিটিয়ে এলাকাছাড়া করে শাহাদাত ও তার লোকজন। মাসখানেক পর শাহাদাতকে পিটিয়ে এলাকাছাড়া করে ইসমাইল। এর জেরে শ্যামলও বিরোধে জড়িয়ে পড়েন শাহাদাতের সঙ্গে। গত ফেব্রুয়ারিতে শ্যামলদের ৪ ভাইকে কুপিয়ে আহত করে শাহাদাতের ঘনিষ্ঠরা। এ ঘটনায় শ্যামল মামলা করলে শাহাদাত আরও ক্ষুব্ধ হয়। ধারণা করা হচ্ছে, সেই মামলার জেরেই শ্যামলকে হত্যা করা হয়েছে। ঘটনার পর থেকে শাহাদাত পলাতক।

সমকাল

Leave a Reply