শ্রীনগরে মালিকানা পুকুর দখলের চেষ্টা

শ্রীনগর উপজেলার ভাগ্যকুল ইউনিয়নের জগন্নাথ পট্রিতে পুকুর দখল চেষ্টা ও চাঁদা দাবির অভিযোগ উঠেছে। ৩নং ওয়ার্ডের বাচ্চু মৃধার ছেলে মো. রুবেল মৃধার বিরুদ্ধে এই অভিযোগ উঠেছে। একই এলাকার হাজী শেখ লালুর ছেলে আব্দুল বাতেন এ ঘটনায় শ্রীনগর থানায় লিখিত অভিযোগ দায়ের করেন।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, জগন্নাথ পট্রি মৌজায় আরএস ১৫৮নং দাগে মোট ৩০ শতাংশ (ডোবা) পুকুর কয়েক বছর আগে আব্দুল বাতেন ক্রয়সূত্রে মালিক হন। একই এলাকার রুবেল মৃধা পুকুরের ১২ শতাংশের মালিক দাবি করে গত বুধবার দুপুরের দিকে পুকুরটি দখল করতে আসে। এ সময় পুকুরে সাটানো আব্দুল বাতেনের একটি সাইনবোর্ড উঠিয়ে ফেলে দেয়।

ভুক্তভোগী আব্দুল বাতেন বলেন, আমি ৩ বছর আগে পুকুরটি ক্রয়সূত্রে ভোগদখল করে আসছি। আমি ঢাকা থাকার সুবাদে রুবেল মৃধা তার লোকজন নিয়ে জায়গা দখলের চেষ্টা করে ও সাইনবোর্ড উঠিয়ে ফেলে দেয়। খবর পেয়ে ওই দিন বিকালে বাড়িতে আসি। পরে রুবেল মৃধার কাছে সাইনবোর্ড ফেলে দেয়ার কারণ জানতে চাইলে সে আমার কাছে ২ লাখ টাকা দাবি করে। টাকা না দিলে আমার বড় ধরণের ক্ষতি করার হুমকি প্রদান করে। বিষয়টি আমি এলাকার গণ্যমান্য ব্যক্তিদের জানিয়েছি। পরে বাধ্য হয়ে শনিবার দুপুরে থানায় অভিযোগ দায়ের করি।

এ বিষয়ে জানতে মো. রুবেল মৃধার সাথে যোগাযোগের চেষ্টা করেও তার স্বাক্ষাত মিলেনি। মোবাইল ফোনে কল করেও নম্বর বন্ধ পাওয়া গেছে।

শ্রীনগর থানার ডিউটি অফিসার এসআই মো. জুবায়ের জানান, এ বিষয়ে অভিযোগ দায়ের হয়েছে। প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

নিউজজি

Leave a Reply