সিরাজদিখানে গাছ কাটতে নিষেধ করায় চাচাকে মারধর

সিরাজদিখান উপজেলায় গাছ কাটতে বাধা দেওয়ায় মোঃ শাহ আলম (৫৮) নামে এক একজনকে বেধরক মারধর করার অভিযোগ উঠেছে আপন বড় ভাইয়ের ছেলে মৃদুলের বিরুদ্ধে।

বর্তমানে তাকে সিরাজদিখান উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিলেও তার অবস্থা আশঙ্কা জনক থাকায় তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা পাঠানোর কথা বলে দিয়েছেন চিকিৎসক।

আজ রবিবার (০১ অক্টোবর) সকাল সারে ১০টার দিকে সিরাজদিখান উপজেলা ইছাপুরা ইউনিয়নের পূর্ব ইছাপুরা এলাকায় এ ঘটনা ঘটে।

থানায় লিখিত অবিযোগ ও পারিবারিক সূত্রে জানা যায়, রোববার সকালে মৃত: রাজ্জাক দেওয়ানের ছেলে মৃদুল দেওয়ান (২৫), তার মা মালা বেগমসহ কয়েকে জন মো. শাহ আলম দেওয়ানের বাড়ির আম গাছ কেটে ফেলে আরও একটি গাছ কাটতে চাইলে এসময় গাছ কাটতে দেখে তাদের বাধা দেয়া হয়। আপন চাচাকে মারধর করতে আগে থেকে প্রস্তুত থাকা লোহার রড ও কাঠের ডাসা ও তাদের লাঠিসোটা দিয়ে শাহলমের উপর হামলা চারিয়ে বেধরক মারধর শুরু করেন। এতে শাহ আলম গুরুতর আহত হয়। পরে স্থানীয়দের সহযোগিতায় পরিবারের সদস্যরা তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান। এতে মৃদুল ও দার পরিবারের লোকজন গাছ কাটা বন্ধ না করলে ও মারধর করলে থানায় অভিযোগ করা হয়। এদিকে পুলিশ ঘটনাস্থলে এসে তাদের গাছ কাটতে নিষেধ করে চলে যায়।

মো. শাহ আলম দেওয়ান বলেন, আমি একজন অসুস্থ মানুষ। আমরা তো সেখানে মারামারি করতে যাইনি। আমাদের গাছ কাটতে গেলে তাদের বাধা দেই। এতে তারা আমাদের ওপর হামলা চালায়।

আমার বড় ভাইয়ের ছেলে মৃদুল দেওয়ান ও তার মা মালা বেগম আমাকে বেধরক মারধর করেছে আমার স্ত্রী আমাকে বাঁচাতে গেলে তারাও গুরুতর আহত হয়। আমি এ ঘটনার সুষ্ঠু বিচার চাই।

আহত শাহরমের মেয়ে আশা মনি দেওয়ান বলেন, কিভাবে তার চাচাকেসহ তার পরিবারের সদস্যদের ওপর সন্ত্রাসী হামলা করা হলো। এ ঘটনায় পরিবারের পক্ষ থেকে থানায় মামলার লিখিত অভিযোগ হয়েছে। আমরা এ ঘটনার সুষ্ঠু বিচার চাই।

অভিযুক্ত মৃদুল দেওয়ান মোবাইল ফোনে জানান, ‘আমার জায়গায় গাছ পড়েছে। আমি আমার জায়গায় ট্যাংকি বসাব তাই গাছ কেটেছি ‘ মারধরের বিষয়ে জানতে চাইলে ফোন কেটে দেন মৃদুল।

এ বিষয়ে সিরাজদিখান থানার ভার প্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মুজাহিদুল ইসলাম সুমন বলেন, সকালে লিখিত অভিযোগ পেয়ে গাছ কাটা বন্ধের জন্য ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছিল। এ ঘটনায় সুষ্ঠু তদন্ত করে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।

নিউজজি

Leave a Reply