সিপাহীপাড়া এলাকায় নির্বাচন-পরবর্তী ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে একজন গুলিবিদ্ধ

মুন্সীগঞ্জে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন-পরবর্তী হামলায় মোহাম্মদ আবিদ হোসেন শোভন (৩০) নামের এক মালয়েশিয়া প্রবাসী গুলিবিদ্ধ হয়েছেন। এ ছাড়া আহত হয়েছেন গুলিবিদ্ধ শোভনের ভাই মুন্সিগঞ্জ জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ফরহাদ হোসেন।

সোমবার (২২ জানুয়ারি) দুপুর ১টার দিকে মুন্সীগঞ্জের রামপাল ইউনিয়নের সিপাহীপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। গুলিবিদ্ধ শোভনকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

এ বিষয়ে মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের দায়িত্বরত চিকিৎসক ডা. কালাম প্রধান জানান, আহত শোভনকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। তার বাঁ-পায়ে গুলি লেগেছে বলে জানান তিনি।

ঘটনায় আহত জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ফরহাদ হোসেন অভিযোগ করেন, তিনি কাজে যাওয়ার পথে রামপাল ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক প্রান্ত শেখ ১০-১২ জনকে নিয়ে অতর্কিতে হামলা চালিয়ে তাকে মারধর করে। এ সময় তাকে বাঁচাতে শোভন এগিয়ে এলে রামপাল ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক প্রান্ত শেখ শোভনের বাঁ-পায়ে পিস্তল ঠেকিয়ে গুলি করে।

গত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকার প্রার্থী মৃণাল কান্তি দাসের পক্ষে কাজ করায় জয়ী স্বতন্ত্র প্রার্থী ফয়সাল বিপ্লবের সমর্থক প্রান্ত শেখ তার লোকজন নিয়ে এ ঘটনা ঘটায় বলে অভিযোগ করেন তিনি।

ঘটনার বিষয়ে প্রান্ত শেখের সঙ্গে মোবাইলে একাধিকবার যোগাযোগ করা হলেও তার ব্যবহৃত মোবাইল ফোনটি বন্ধ পাওয়া যায়।

এ বিষয়ে মুন্সীগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম জানান, সংবাদ পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। হাসপাতালে আহতদের পর্যবেক্ষণ করা হয়েছে। অভিযুক্ত প্রান্তকে আটক করতে মাঠে কাজ করছে পুলিশ।

বাংলা ট্রিবিউন
=========================

মুন্সিগঞ্জে পরাজিত নৌকার কর্মীকে ছাত্রলীগ নেতার গুলি

মুন্সিগঞ্জ সদরে সংসদ নির্বাচনকে কেন্দ্র করে বিরোধের জেরে পরাজিত নৌকার কর্মীকে প্রকাশ্যে গুলির ঘটনা ঘটেছে। এতে একজন গুলিবিদ্ধসহ দুজন আহত হয়েছেন।

সোমবার (২২ জানুয়ারি) দুপুর ১টার দিকে উপজেলার রামপাল ইউনিয়নের সিপাহীপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

গুলিবিদ্ধ আবিদ হাসান শোভন (২৭) নামের নৌকার কর্মীকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। আহত স্কুলশিক্ষক ফরহাদ হোসেনকে মুন্সিগঞ্জ জেনারেল হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে।

মুন্সিগঞ্জ-৩ আসনে জয়ী স্বতন্ত্র প্রার্থী ফয়সাল বিপ্লবের সমর্থক ও ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক প্রান্ত শেখের বিরুদ্ধে গুলি ও হামলার অভিযোগ করেছেন আহতরা।

আহত ও স্থানীয় সূত্রে জানা যায়, গুলিবিদ্ধ শোভন দ্বাদশ সংসদ নির্বাচনে মুন্সিগঞ্জ-৩ আসনে নৌকার প্রার্থী অ্যাডভোকেট মৃণাল কান্তি দাসের সমর্থক ছিলেন। এনিয়ে একই আসনের জয়ী স্বতন্ত্র প্রার্থী সমর্থক ও রামপাল ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক প্রান্ত শেখ গ্রুপের সঙ্গে বিরোধ চলছিল। এরই জেরে সোমবার দুপুরে শোভনের ভাই স্কুলশিক্ষক ও জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ফরহাদ হোসেনকে সিপাহীপাড়া এলাকায় আটকে মারধর করে প্রান্ত গ্রুপ। খবর পেয়ে শোভন ঘটনাস্থলে গেলে প্রকাশ্যে তার পায়ে গুলি চালান প্রান্ত।

এসময় উপস্থিত লোকজন এগিয়ে এলে দলবল নিয়ে পালিয়ে যান প্রান্ত। পরে স্থানীয়রা আহত ফরহাদ ও গুলিবিদ্ধ শোভনকে মুন্সিগঞ্জ জেনারেল হাসপাতালে নিলে জরুরি বিভাগের চিকিৎসক শোভনকে ঢাকায় রেফার করেন।

গুলিবিদ্ধ আবিদ হাসান শোভন বলেন, ‘নৌকার পক্ষে কাজ করাটাই কি আমাদের অপরাধ? সবার সামনে গুলি করা হয়েছে। আমি এর বিচার চাই।’

এ বিষয়ে জানতে যোগাযোগের চেষ্টা করেও অভিযুক্ত ছাত্রলীগ নেতাকে পাওয়া যায়নি।

মুন্সিগঞ্জ জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক এসএম কালাম প্রধান বলেন, দুপুরে দুজন আহত রোগী এসেছেন। এদের মধ্যে একজনকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে।

এ বিষয়ে মুন্সিগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম বলেন, ঘটনাস্থল ও হাসপাতালে পুলিশ পাঠানো হয়েছে। এ ঘটনায় জড়িতদের গ্রেফতারে তৎপরতা চলছে ।

আরাফাত রায়হান সাকিব/এসআর/জিকেএস
=================================

মুন্সিগঞ্জে নৌকার সমর্থককে প্রকাশ্যে গুলি

মুন্সিগঞ্জে নৌকার সমর্থককে প্রকাশ্যে গুলি করা হয়েছে। থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এ বিষয়টি নিশ্চিত করেছেন।

সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে মুন্সিগঞ্জ সদর উপজেলার রামপাল ইউনিয়নের সিপাহীপাড়া এলাকায় দু’পক্ষের মধ্যে কথা কাটাকাটির দ্বন্দ্বে এ ঘটনা ঘটে।

মুন্সিগঞ্জে নির্বাচন পরবর্তী সহিংসতার ঘটনায় প্রতিপক্ষের হামলায় মো. আবিদ হোসেন শোভন (৩০) নামের এক মালয়েশিয়া প্রবাসী গুলিবিদ্ধ হয়েছে। এ ঘটনায় গুরুতর আহত হয়েছেন মুন্সিগঞ্জ জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ফরহাদ হোসেন। নির্বাচনের সময় তারা নৌকার সমর্থক ছিলেন।

এ ঘটনায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে পুরো এলাকাজুড়ে, সহিংসতা এড়াতে ঘটনাস্থলে মোতায়ন করা হয়েছে অতিরিক্ত পুলিশ। পরে ঘটনাস্থলের সিসিটিভি ফুটেজ দেখে জড়িতদের পরিচয় শনাক্ত করেছে পুলিশ।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা জানায়, দুপুরে আহত জেলা ছাত্রলীগ নেতা ও রামপাল মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক ফরহাদ হোসেন বিদ্যালয়ে যাওয়ার পথে রামপাল ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক প্রান্ত শেখ ১০-১২ জন লোক নিয়ে অতর্কিত হামলা চালিয়ে মারধর করে স্কুলশিক্ষক ফরহাদকে।

এ সময় খবর পেয়ে তার ভাই শোভন তাকে বাঁচাতে এগিয়ে আসলে রামপাল ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক প্রান্ত শেখ শোভনের বা-পায়ে পিস্তল ঠেকিয়ে গুলি করে। এতে গুরুতর আহত হয় শোভন। পরে স্থানীয়রা ঘটনাস্থল থেকে দু’জনকে উদ্ধার করে মুন্সিগঞ্জ জেনারেল হাসপাতালে নিয়ে এলে আহতদের অবস্থার অবনতি হওয়ায় কর্তব্যরত চিকিৎসক তাদের ঢাকায় পাঠান।

আহতদের অভিযোগ, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মুন্সিগঞ্জ তিন আসনের পরাজিত নৌকার পার্থী মৃণাল কান্তি দাসের পক্ষে কাজ করায় বিজয়ী স্বতন্ত্র প্রার্থী ফয়সাল বিপ্লবের সমর্থক প্রান্ত শেখ তার লোকজন নিয়ে এ হামলা চালিয়েছে।

মুন্সিগঞ্জ জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক ডা. কালাম প্রধান জানান, আহত দু’জনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় উন্নত চিকিৎসার জন্য তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। আহতদের মধ্যে একজন বা-পায়ে গুলিবিদ্ধ বলে জানান তিনি।

এ বিষয়ে মুন্সিগঞ্জ সদর থানার (ওসি) আমিনুল ইসলাম জানান, সহিংসতার পর ঘটনাস্থলে মোতায়ন করা হয়েছে পুলিশ। এ ঘটনার সঙ্গে জড়িত মূল অভিযুক্তরা হত্যা মামলাসহ একাধিক মামলার আসামি ফলে জড়িতদের আটকের চেষ্টা চালাচ্ছে পুলিশ। ঘটনাস্থলে সিসিটিভি ফুটেজ দেখে জড়িতদের পরিচয় শনাক্ত করা হয়েছে। তবে এই ঘটনায় কোনো লিখিত অভিযোগ পাওয়া যায়নি। তদন্ত সাপেক্ষে দ্রুত আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

“ঢাকা মেইল

Leave a Reply