চাচার বাড়ীঘর দখলের চেষ্টা ভাতিজার!

মুন্সীগঞ্জে চাচার বাড়ীঘর দখলের চেষ্টা করছে প্রভাবশালী ভাতিজা এমন অভিযোগ উঠেছে। দেয়া হচ্ছে নানান ভাবে প্রানাশ্বের হুমকি। উঠিয়ে দেয়া হচ্ছে বাড়ীর ভারাটিয়াদের। থানায় ও আদালতে অভিযোগ করেও কোন প্রতিকার পাচ্ছেনা পরিবারটি। প্রানের ভয়ে বাড়ী থেকে বের হওয়াও বন্ধ হয়েছে গেছে পরিবারটির লোকজনের। এতে চরম নিরাপত্তাহীনতায় রয়েছে পরিবারটি। তাবে এসব অভিযোগ অস্বীকার করেছে ভাতিজা ।

জানা গেছে, মুন্সীগঞ্জ শহরের হাটলক্ষিগঞ্জ এলাকার চাচা মধু মিয়ার বাড়ীতে ভাতিজা একই এলাকার ৩ নং ওয়ার্ড কাউন্সিলর মকবুল হোসেন বড় ভাই মোক্তার হোসেন জোর পূর্বক বাড়ীটি দখল করতে চায়। বাড়ীঘর দখল করার লক্ষে বাড়ীর ভারাটিয়াদের বিভিন্ন ভাবে ভয়ভীতি দেখিয়ে বাসা ছাড়াতে বাদ্ধ করছে। চরম আতঙ্কে বাসা ছেড়ে চলে যাচ্ছে এক এর পর এক ভাড়াটিয়া। এতে করে বাড়ীঘর নির্মান করে চাচা মধু মিয়া পারেছেন চরম সঙ্কটে । নিজ পৈত্তিৃক ও ক্রয় করা সম্পতির রক্ষার চেষ্টা চালিয়ে যাচ্ছেন মধু মিয়া পরিবারের সদস্যরা। মধু মিয়ার ৫ মেয়ে ও দুটি ছেলে রয়েছে।

৫ মেয়ের মধ্যে ৪ জনের বিয়ে হয়ে গেলেও এখনো এখনো বাড়ীতে রয়েছে রাজিয়া সুলতানা নামের এক মেয়ে ও তার দুই ছেলে নূর ইসলাম ও দীন ইসলাম তারা এখন বাড়ী থেকে বের হতে পারছেনা। সবার ছোট মেয়ে রাজিয়া সুলতানা অর্নাস তৃতীয় বর্ষে মুন্সীগঞ্জ হরগঙ্গা কলেজে পড়া শুনা করেন। তাকে কলেজে যেতে পড়তে হচ্ছে ব্যাপক বাঁধা মুখে। এতে মেয়েটি ঠিকমত পড়া শুনা চালিয়ে যেতে পারছেনা । এবিষয়ে জেলা প্রশাসক ও পুলিশ সুপার বরাবর লিখিত অভিযোগ দায়ের করা কোন প্রতিকার পাওয়া যায়নি।

মধু মিয়ার মেয়ে আসমা বেগম ও ছেলে নূর ইসলাম বলেন,দীর্ঘদিন ধরে মুন্সীগঞ্জ পৌরসভার ৩ নং কাউন্সিলর আমার চাচাতো ভাই মকবুল হোসেন এর বড় ভাই মোক্তার হোসেন আমাদের বাড়ীর ঘর দখল করার চেষ্টা চালিয়ে যাচ্ছে । তাদের করনে আমাদের বাড়ীঘরে কোন ভারাটিয়া থাকতে পারেনা । তারা বিভিন্ন ধরেন ভয়ভীতি দেখিয়ে বাড়ীর ভাড়াটিয়াদের চলে যেতে বাদ্ধ করছে। থানায় ও আদালতে অভিযোগ করেও কোন প্রকার সহযোগিতা পাওয়া যাচ্ছেনা। তাদের বিরুদ্ধে কেউ ভয়ে মুখ খুলতে পারছেনা ।

কিছুদিন আগে আমাদের বাড়ীর জাহাঙ্গির হোসেন (৫০) নামের একজন ভারাটিয়াকে ব্যাপক মারধর করেছে। তাকে এখন মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে ভর্তি করে রাখা হয়েছে। এর আগে গত জুলাই মাসের ২ তারিখে বিকেল ৩ টার দিকে আমার বাবা মধু মিয়া (৮৫) ও মা আনোয়ার বেগম (৬৮)কে একই কারনে মারধর করা হয়। সেই মারধরের পর থেকে তারা এখনো ঠিকমত সুস্থ্য হয়ে উঠতে পারেনি ।

তবে বাড়ীঘর দখল এর বিষয়টি অস্বীকার করে কাউন্সিলর মকবুল হেসেন বলেন, হাটলক্ষিগঞ্জ এলাকাটি ঘনবসতি হলেও এলাকায় একটি ঈদ গাঁ বা নামাজ পড়ার মত একটি মসজিদ নেই । আমার চাচা মধু মিয়া সরকারী খাস সম্পত্তি দখল করে অবৈধ ভাবে ঘর বাড়ী নির্মন করেছে সেখানে আরো সরকারী সম্পত্তি রয়েছে সেটা ভরাট করে ঈদ গাঁ ও মসজিদ নির্মান করার জন্য কাজ চলছে । আমার চাচাকে অনুরোধ করে বলা হয়েছে তিনি যে সব সরকারী সম্পত্তি গুলো দখল করে রেখেছে সে সম্পত্তি গুলো মসজিদের জন্য ছেড়ে দিতে । এবিষয়ে আমার চাচা মধু মিয়াকে এলাকার গনমান্য ব্যক্তির্বগ অনেক বার অনুরোধ করেছে তাও তিনি শুনেনি। এখন তারা সরকারী সম্পত্তি গুলো অবৈধ ভাবে দখল করে রাখার লক্ষে মিথ্যা অভিযোগ দিয়ে আমাকে ও আমার ভাইদের হয়রানি করার অপচেষ্টা চালাচ্ছে।

এব্যাপার মুন্সীগঞ্জ সদর থানার এসআই রেহান মিয়া বলেন, অভিযোগ পাওয়ার সাথে সাথে ঘটনাস্থল পরির্দশ করা হয়েছে। এবিষয়ে স্থানীয় কাউন্সিলর মকবুল হোসেন এর সাথে আলাপ হয়েছে তিনি বিষয়টি সমাধানের ব্যবস্থা নিবেন বলে জানিয়েছেন। তবে পুলিশ বিষয়টি নিয়ে তদন্ত করছে। তদন্ত শেষে আইন অনুযায়ি ব্যবস্থা নেয়া হবে।

বিক্রমপুর সংবাদ

Leave a Reply